Kalighat Kaku: ‘ডাকেইনি সিবিআই, নথি চেয়েছে’, এজেন্সির তলব নিয়ে দাবি ‘কালীঘাটের কাকু’র

CBI: প্রথমে কয়লা মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করেছিল বেহালার সুজয়কৃষ্ণ ভদ্রকে। এরপর এসএসসি নিয়োগ মামলায়ও তাঁকে তলব করে সিবিআই।

Kalighat Kaku: 'ডাকেইনি সিবিআই, নথি চেয়েছে', এজেন্সির তলব নিয়ে দাবি 'কালীঘাটের কাকু'র
সুজয়কৃষ্ণ ভদ্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 8:46 PM

কলকাতা: সোমবার সিবিআই দফতরে যাচ্ছেন না ‘কালীঘাটের কাকু’ (Kalighater Kaku) সুজয়কৃষ্ণ ভদ্র। তবে তাঁর প্রতিনিধি গিয়ে সিবিআই দফতর নিজাম প্যালেসে জমা দিয়ে আসবেন নথি, ব্যাঙ্ক স্টেটমেন্ট। শুধু ‘কালীঘাটের কাকু’রই নয়, মেয়ে ও স্ত্রীর ব্যাঙ্কের নথিও জমা পড়বে নিজামে। যদিও সোমবার সুজয় ভদ্রকে সিবিআই অফিসে তলব প্রসঙ্গে তিনি বলেন, সিবিআই ডাকেনি। শুধুমাত্র নথি চেয়েছে। তাই প্রতিনিধি যাচ্ছেন তা জমা দিতে। ইতিমধ্যেই সুজয় ভদ্রকে এক দফা জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আর সিবিআইয়ের মুখোমুখি হওয়ার পরই তিনি দাবি করেছেন, কোনও দুর্নীতির সঙ্গে তাঁর দূর দূরান্ত অবধি যোগ নেই। তারপরও কারও কারও মুখে তাঁর নাম উঠে এসেছে। তাই সিবিআই দফতরে যেতেও হয়েছে। নিজেকে ‘হেল্পলেস’ও বলেছেন তিনি।

কিন্তু সিবিআই তাঁকে কী প্রশ্ন করেছেন তা নিয়ে কোনও কথাই বলতে চাননি সুজয়কৃষ্ণ ভদ্র। বলেছেন, “একটা তদন্ত চলছে। তা নিয়ে কি বলা উচিত হবে?” একইসঙ্গে সুজয় বলেন, “এর আগে কয়লা দুর্নীতিতেও তো আমাকে ডেকেছিল সিবিআই। আমি গিয়েছিলাম। এরপর আজ অবধি আর ডাক পড়েনি।”

দীর্ঘদিন রাজনীতির সঙ্গে যুক্ত সুজয় ভদ্র। নিজেই জানিয়েছিলেন, “৭৭-এর নির্বাচনে সক্রিয় ছিলাম। ১৯৮২ সাল থেকে কংগ্রেস করেছি। আমি দিদির দলের একনিষ্ঠ কর্মী।” প্রথমে কয়লা মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করেছিল বেহালার সুজয়কৃষ্ণ ভদ্রকে। এরপর এসএসসি নিয়োগ মামলায়ও তাঁকে তলব করে সিবিআই। গত বুধবার ‘কালীঘাটের কাকু’কে প্রায় আড়াই ঘণ্টা নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই ফের সোমবার তাঁকে তলব করা হয় বলে সিবিআই সূত্রে জানা যায়। যদিও এই তলবের কথা মানতে নারাজ তিনি।

‘কালীঘাটের কাকু’র কথা প্রথম শোনা গিয়েছিল গোপাল দলপতির মুখে। এরপর তাপস মণ্ডলও তাঁর কথা বলেন। এই ‘কাকু’র সঙ্গে কুন্তল ঘোষের সরাসরি যোগ ছিল বলেও অভিযোগ ওঠে। যদিও কুন্তলের দাবি ছিল, কাকু বলতে তিনি একজনকেই চেনেন। তিনি তাঁর বাবার ভাই। যদিও তদন্তকারীরা এত সহজ জবাবে ভোলেননি। তাঁদের স্ক্যানারে রয়েছেন ‘ভদ্র’বাবুও।