CM Mamata Banerjee: ‘মালবাজারের যে ঘটনাটি ঘটেছে খুবই দুঃখজনক’, মঙ্গলবারই নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ মমতার

Jalpaiguri: জলপাইগুড়ি জেলার মালবাজারে মাল নদীতে দশমীর দিন হড়পা বানে মারা যান আটজন। বহু মানুষ আহত হন।

CM Mamata Banerjee: 'মালবাজারের যে ঘটনাটি ঘটেছে খুবই দুঃখজনক', মঙ্গলবারই নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2022 | 3:06 PM

কলকাতা: তিনদিনের উত্তরবঙ্গ সফরে রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সোমবার দুপুরে কলকাতা বিমানবন্দর থেকে মালবাজারের উদ্দেশে রওনা দেন তিনি। মালে দুর্ঘটনার পর এই প্রথম তাঁর উত্তরবঙ্গ কর্মসূচি। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি নিহতের পরিবারের সঙ্গে দেখা করবেন।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “প্রতি বছরই আমি যাই। মালবাজারের যে ঘটনাটি ঘটেছে খুবই দুঃখজনক ঘটনা। আমি সঙ্গে সঙ্গে বলেছি। উদয়ন গুহ, বুলুচিকি বরাইক, মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান সকলে পড়ে থেকে কাজ করেছে। যেহেতু আমাদের কার্নিভাল ছিল বলে আমার পক্ষেও জায়গা ছাড়া সম্ভব হয়নি। তাই আজকে আমি মালবাজার যাব। কাল ওদের সঙ্গে একটু দেখা করব। বিশেষ করে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার। ওখান থেকে উত্তরকন্যা বেরিয়ে যাব। পরশুদিন উত্তরবঙ্গে বিজয়া সম্মিলনী করব এই পর্যন্ত।”

প্রসঙ্গত, জলপাইগুড়ি জেলার মালবাজারে মাল নদীতে দশমীর দিন হড়পা বানে মারা যান আটজন। বহু মানুষ আহত হন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীর দফতর থেকে আর্থিক সহায়তার কথা ঘোষণা করা হয়। একইসঙ্গে মুখ্যমন্ত্রীও সাহায্যের কথা ঘোষণা করা হয়। এই ঘটনা ঘিরে ইতিমধ্যেই রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলেছে বিরোধীরা।

তাদের অভিযোগ, মাল নদীতে হড়পা বানের ঘটনা নতুন নয়। তারপরও প্রশাসন যথাযথ ব্যবস্থা নেয়নি। বিশেষ করে যখন দুর্গা প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে যখন নদীর ধারে বহু মানুষের সমাগম হয়, সেখানে প্রশাসন কেন নজরদারি বাড়াল না বলে প্রশ্ন তোলে বাম-বিজেপি সকলেই। অন্যদিকে শাসকদলের তরফে মুখপাত্র কুণাল ঘোষকে বলতে শোনা যায়, যে কোনও মৃত্যুই দুর্ভাগ্যজনক। কিন্তু সেদিন বারবার মাইকে হড়পা বানের সতর্কবার্তা ঘোষণা করার পরও কেন লোকজন সরে যাননি তা নিয়ে প্রশ্ন তোলেন। তরজার আবহেই সোমবার মালবাজার যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুর্গত ও নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

এদিন মালবাজারে রাত্রিবাস করবেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, মঙ্গলবার আদর্শ বিদ্যালয়ের মাঠে প্রশাসনিক সভা রয়েছে তাঁর। ওই সভামঞ্চেই বিপর্যস্ত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে কথা বলবেন তিনি। ১৯ অক্টোবর শিলিগুড়ির কাওয়াখালিতে যাবেন তিনি। সেখানে বিজয়া সম্মিলনীতে অংশ নেওয়ার কথা তাঁর। সূত্রের খবর, উত্তরবঙ্গের সমস্ত জেলার ক্লাবগুলিকে সেখানে আমন্ত্রণ জানানো হচ্ছে। প্রায় ৩০ হাজার আমন্ত্রিত থাকার কথা।