CBI Arrest: মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় গ্রেফতার

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার | Edited By: সোমনাথ মিত্র

Updated on: Sep 16, 2022 | 10:08 AM

CBI: ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

CBI Arrest: মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় গ্রেফতার
গ্রেফতার কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

কলকাতা: এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হল কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। তিনি মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। বেশ কিছুদিন ধরেই তিনি সিবিআই স্ক্যানারে ছিলেন। বৃহস্পতিবার দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয় কল্যাণময়কে। নিজাম প্যালেসে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এসএসসি দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। ইডির হাতে গ্রেফতার হন পার্থ। গ্রেফতার করা হয় এসএসসির উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে। এবার সিবিআইয়ের জালে কল্যাণময়।

কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে মূলত পাঁচটি অভিযোগ-

১. নিয়ম বহির্ভূতভাবে নিয়োগপত্র তুলে দেওয়া

২. যাচাই না করেই এসপি সিনহা কমিটির সুপারিশের ভিত্তিতে নিয়োগ

৩. বাগ কমিটির রিপোর্টে নাম

৪. গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি

৫. ‘হাই জাম্প’ চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র দেওয়া

বৃহস্পতিবার নিজাম প্যালেসে তলব করা হয়েছিল কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। সিবিআই সূত্রে খবর, সেখানে প্রায় পাঁচ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের আধিকারিকরা। বাগ কমিটির রিপোর্টে নাম ছিল কল্যাণময়ের। তাঁর বিরুদ্ধে মূলত অভিযোগ, নিয়োগপত্রে সই করে তা প্রাক্তন উপদেষ্টা কমিটির সদস্য এসপি সিনহা অর্থাৎ শান্তিপ্রসাদ সিনহার কাছে পৌঁছে দিতেন।

সেইসব বিষয় নিয়ে এদিন তাঁকে সিবিআই জিজ্ঞাসাবাদ করে বলে সূত্রের খবর। এরপরই গ্রেফতারি। এদিন সন্ধ্যায় তাঁকে গ্রেফতার করার পর নিয়মমাফিক মেডিক্যাল চেকআপের জন্য নিয়ে যাওয়া হয়। সেখান থেকেই ফিরিয়ে আনা হবে নিজাম প্য়ালেসে। কল্যাণময়কে এর আগে সিবিআই একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে। পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করে। মূলত নিয়োগ দুর্নীতিকে সামনে রেখেই এই গ্রেফতারি বলে সিবিআই সূত্রে খবর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla