Weather Update: আরও বাড়বে তাপমাত্রা, আগামী কয়েকদিন কেমন থাকবে বাংলার আবহাওয়া?

Weather Update: আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, উত্তর-পশ্চিম দিক থেকে শুষ্ক গরম হাওয়া আসছে। ঝড় বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে।

Weather Update: আরও বাড়বে তাপমাত্রা, আগামী কয়েকদিন কেমন থাকবে বাংলার আবহাওয়া?
তবে নতুন করে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা নেই। বরং ঠান্ডার আমেজ বজায় থাকবে রাজ্য জুড়ে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকার কারণে ঘন কুয়াশার দাপট থাকবে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 5:42 PM

কলকাতা: কয়েকদিন আগে ঝড়-বৃষ্টির জেরে গরমের হাত থেকে সাময়িক স্বস্তি পেয়েছিলেন এলাকাবাসী। চাঁদিফাটা গরমে রীতিমত নাজেহাল অবস্থা হওয়ার জোগড় ছিল। তবে ঝড়-বৃষ্টিতে অন্তত শান্তি এসেছিল সাময়িক। এবার আর বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই বলেই জানাল আলিপুর হাওয়া অফিস। আগামী দু থেকে তিনদিন তাপমাত্রা বাড়বে ২ থেকে ৩ ডিগ্রি।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, উত্তর-পশ্চিম দিক থেকে শুষ্ক গরম হাওয়া আসছে। ঝড় বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গের দার্জিলিং-আলিপুরদুয়ার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও, আগামী রবিবার বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প দক্ষিণবঙ্গে প্রবেশ শুরু করবে। তারপর রবিবার থেকে মঙ্গলের মধ্যে আবারও বৃষ্টির সম্ভাবনা। বিশেষ করে দক্ষিণবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা,হাওড়া,দুই মেদিনীপুরের, কলকাতাতে বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা এখন নেই।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ থেকে ৩৪ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ থেকে ২৫ ডিগ্রির কাছাকাছি থাকবে।

ঝড়বৃষ্টির পূর্বাভাস জেনে ইতিমধ্যেই বিভিন্ন জেলায় দুর্যোগ পরিস্থিতি মোকাবিলার মহড়া করছে প্রশাসন। দিঘাতেও বৃহস্পতিবার এরকমই একটি উদ্যোগ নেওয়া হয়েছিল। দিঘার সমুদ্র উপকূল-সহ জেলায় প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আগাম মহড়া করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে প্রশাসন। গ্রামবাসীদের অভিযোগ, আসল দুর্যোগের সময়ে প্রশাসনের কাউকেই পাওয়া যায় না। তাই এই ‘নাটকের’ প্রয়োজন নেই। গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে ফিরে আসতে বাধ্য হন কর্মীরা।