West Bengal Weather Update: বঙ্গোপসাগরে আবার জন্ম নিচ্ছে ‘সে’, এবার কি ঘূর্ণিঝড়? বড় আপডেট দিল আবহাওয়া অফিস

Kolkata Weather Update: প্রসঙ্গত, আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। আগামী শুক্রবার পর্যন্ত মোটের উপর এমনই আবহাওয়া থাকছে। শনিবার থেকে ধীরে ধীরে বদলাবে আকাশের মুড।

West Bengal Weather Update: বঙ্গোপসাগরে আবার জন্ম নিচ্ছে 'সে', এবার কি ঘূর্ণিঝড়? বড় আপডেট দিল আবহাওয়া অফিস
আবহাওয়ার আপডেটImage Credit source: Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2024 | 2:03 PM

কলকাতা: দক্ষিণে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বৃহস্পতিবারও বিক্ষিপ্ত বৃষ্টি বাংলায়। বুধবারও প্রবল বৃষ্টি হয়েছে কলকাতা সহ আশপাশের জেলাগুলিতে। শুধু তাই নয়, দোসর আবার বজ্রবিদ্যুৎ। আজও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

ইতিমধ্যেই গোটা দেশ থেকে বিদায় নিয়েছে বর্ষা। তবে বর্ষা গেলেও আরও বৃষ্টির আশঙ্কা বাংলায়। আগামী সপ্তাহে বঙ্গোপসাগরে শক্তিশালী নিম্নচাপের পূর্বাভাস রয়েছে এ রাজ্যে। নিম্নচাপের প্রভাবে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টির ইঙ্গিত দক্ষিণবঙ্গে। ২২ অক্টোবর মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপের জন্ম হতে পারে। তার পর দফায় দফায় শক্তি বাড়াতে পারে নিম্নচাপ। ঘূর্ণিঝড়ে পরিণত হয় কি না, নজর রাখছে হাওয়া অফিস। আগামী সপ্তাহে বাংলা-ওড়িশা, দুই রাজ্যেই বৃষ্টির পরিমাণ বাড়বে।

গতকাল ধীরগতির বজ্রগর্ভ মেঘে ভেসেছে দুর্গাপুর। প্রবল বৃষ্টিতে কার্যত নাজেহাল অবস্থা দুর্গাপুরবাসীর। আবহাওয়া অফিস সূত্রে খবর, ১২ ঘণ্টায় ১৯১ মিলিমিটার বৃষ্টি হয়েছে সেখানে। রাতে-সকালে একটানা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে বানভাসি অবস্থা সেখানকার। রাত্রিবেলা বৃষ্টি লাগোয়া পূর্ব বর্ধমান, বীরভূমেও বৃষ্টি হয়েছে। তবে আশার খবর, জলমগ্ন দুর্গাপুরে আগামী কয়েক ঘণ্টায় বৃষ্টির আশঙ্কা আর নেই।