KMC Election 2021: ফের পরিবারতন্ত্রের ছায়া! নিজের ওয়ার্ডে ভ্রাতৃবধূকে টিকিট দিলেন মমতা

TMC Candidate List: প্রার্থী তালিকায় একের পর এক চমক তৃণমূলের। খোদ মুখ্যমন্ত্রীর ওয়ার্ড থেকে বাদ পড়লেন দীর্ঘদিনের কাউন্সিলর রতন মালাকার।

KMC Election 2021: ফের পরিবারতন্ত্রের ছায়া! নিজের ওয়ার্ডে ভ্রাতৃবধূকে টিকিট দিলেন মমতা
মুখ্যমন্ত্রীর ভাইয়ের স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 12:58 AM

কলকাতা : মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বারবার পরিবারতন্ত্র নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। এবার পুরভোটে সেই বন্দ্যোপাধ্যায় পরিবারেরই আরও এক সদস্য জায়গা পেলেন। খোদ মুখ্যমন্ত্রীর ওয়ার্ডে তৃণমূলের টিকিট পেলেন মমতার ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী কাজরি বন্দ্যোপাধ্যায়।

৭৩ নম্বর ওয়ার্ড হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওয়ার্ড। সেই ওয়ার্ডেই কাউন্সিলর ছিলেন রতন মালাকার। দীর্ঘদিন ধরে সেই পদে দায়িত্ব সামলেছেন তিনি। এবার তালিকা থেকে বাদ পড়েছেন রতন মালাকার। দলীয় সূত্রে খবর, সংগঠন সম্পর্কে ধ্যান ধারনা খুব বেশি ছিল না রতন মালাকারের। দলের মধ্যে তাঁর বিরুদ্ধে ক্ষোভও ছিল বলে শোনা যায়। তাই সম্ভবত এবার বাদ পড়লেন তিনি। আর সেই জায়গায় টিকিট পেলেন মুখ্যমন্ত্রীর আত্মীয়া।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর সে ভাবে পরিবারের অন্য সদস্যদের সক্রিয় রাজনীতিতে দেখা যায়নি। পরে উত্থান হয়েছে ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। প্রথমে সাংসদ হিসেবে রাজনীতিতে সক্রিয় হয়েছেন তিনি। আর বর্তমানে তিনি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। একুশের নির্বাচনে দলের প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে দেখা গিয়েছে তাঁকে। পরিবারতন্ত্রের নানা কথা বলে তৃণমূলকে বারবার বিঁধেছে বিজেপি নেতৃত্ব। এবার ফের আরও এক সদস্যের রাজনীতিতে পদার্পণ।

শুধু কাজরীই নয়। প্রার্থী তালিকায় বেশ কয়েকটি নাম থেকেই স্পষ্ট যে পরিবারতন্ত্রকে গুরুত্ব দেওয়া হয়েছে ঘাসফুল শিবিরে। তালিকায় রয়েছেন শশী পাঁজার মেয়ে পূজা পাঁজা, প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা মুখোপাধ্যায়। টিকিট পেয়েছেন, স্বর্ণকমল সাহা-র ছেলে সন্দীপন সাহা, শান্তনু সেনের স্ত্রী কাকলি সেন, চন্দ্রিমা ভট্টাচার্যের ছেলে সৌরভ ভট্টাচার্য, তারক সিং-এর ছেলে অমিত সিং ও মেয়ে কৃষ্ণা সিং।

আরও পড়ুন : Ratna Chatterjee: ‘সব সময়ই মনে হত আমি কাউল্সিলর’, শোভনের ওয়ার্ডে টিকিট পেলেন রত্না