চিতাবাঘের হাত থেকে দুই ভাইয়ের প্রাণ বাঁচাল জন্মদিনের কেক

বাইকে পেছনের সিটে কেকের ক্যারি ব্যাগ ধরেছিল সবির মানসুরি। গ্রামের রাস্তা দিয়ে বাইক যেতে যেতে পাশ থেকে এসে পড়ে এক চিতাবাঘ (Leopard)।

চিতাবাঘের হাত থেকে দুই ভাইয়ের প্রাণ বাঁচাল জন্মদিনের কেক
অল্পের জন্য রক্ষা
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 8:38 PM

মধ্যপ্রদেশ: অবাক করা ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশের (Madhya Prades) বুরহানপুর। জন্মদিনের কেকের (Birthday Cake) জন্য প্রাণ বাঁচল দুই ভাই। ঘটনায় শিহরিত বহু মানুষ। কী ঘটেছিল সেদিন? বৃহস্পতিবার সন্ধ্যার ঘটনা। এমন অভিজ্ঞতা আজীবন ভুলতে পারবে না দুই যুবক। ফিরোজ ও সবির মানসুরি দুই ভাই।

বৃহস্পতিবার ফিরোজের ছেলের জন্মদিন উপলক্ষে স্থানীয় এক দোকান থেকে কেক কিনে বাইকে করে বাড়ি ফিরছিল। বাইক চালাচ্ছিল ফিরোজ নিজেই। পেছনের সিটে কেকের ক্যারি ব্যাগ ধরেছিল সবির মানসুরি। গ্রামের রাস্তা দিয়ে বাইক যেতে যেতে পাশ থেকে এসে পড়ে এক চিতাবাঘ।

জানা গিয়েছে, রাস্তার পাশের আখখেতে ঘাপটি মেরে বসেছিল বাঘটি। গাড়ির আওয়াজ পেয়ে দু’জনের পিছু নেয় ওই চিতাবাঘ। এরপরেই দুই ভাই বুঝতে পারে তাদের প্রাণ সংশয়ে। এমন সময় কিংকর্তব্যবিমূঢ় হয়ে হাতে থাকা কেকের ক্যারি ব্যাগটি চিতাবাঘের উদ্দেশের ছুড়ে দেয় পেছনের সিটে বসে থাকা সবির মানসুরি।

এতেই কাজ হয়। চিতাবাঘের মনোযোগ চলে যায় ওই ক্যারি বেগের দিকে। এমন সময় গাড়ির গতিবেগ বাড়িয়ে দেয় ফিরোজ। মুহূর্তে চিতাবাঘটি ফিরে যায় আখখেতে। অল্পের জন্য প্রাণে রক্ষা পায় দুই ভাই ফিরোজ ও সবির মানসুরি। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় এলাকায়।

আরও পড়ুন: সরকারি কর্মীদের জন্য ভাল খবর, সেপ্টেম্বর থেকে বাড়তে পারে ডিএ