ED: রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নোটিস ইডির, নেপথ্যে কোন কারণ ?

ED: হেফাজতে পার্থ, এবার ইডির নোটিস রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে, নেপথ্যে কোন কারণ?

ED: রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নোটিস ইডির, নেপথ্যে কোন কারণ ?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 5:27 PM

রায়গঞ্জ: শেষ বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে যোগ দেন বিজেপিতে(BJP)। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসাবে জয়লাভ করলেও কিছুদিনের মধ্যেই ফের দলবদল। ফিরে আসেন পুরনো তৃণমূলে। ফের তাঁকে ঘাসফুল শিবিরে যোগদান করান রাজ্যের অপসারিত মন্ত্রী তথা সেই সময় দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)। বর্তমানে যাঁর দিন কাটছে ইডি(ED) হেফাজতে। এবার সেই রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে (Krishna Kalyani) নোটিস পাঠাল ইডি। যা নিয়েই শুক্রবার দিনভর জোরদার আলোচনা চলল বাংলার রাজনৈতিক ময়দানে। 

প্রসঙ্গত, শারীরিক অসুস্থতার কারণে পিএসি থেকে মুকুল রায় সরে দাঁড়ানোর পর ৩০ জুন চেয়ারম্যান হিসাবে মনোনীত করা হয়েছিল এই কৃষ্ণ কল্যাণীকেই। এদিকে কৃষ্ণ কল্যাণীর দলবদল নিয়ে নতুন করে বিতর্ক দানা বেঁধেছিল তারপরই। তাঁর বিরুদ্ধে দলত্যাগ ইস্যুতে আগেই মামলা হয়েছে। যদিও তৃণমূলের যুব সভাপতি সায়নী ঘোষ কিছুদিন আগেই বলেন, “কৃষ্ণ কল্যাণী যখন বিজেপিতে ছিলেন ছিলেন। এখন আমাদের দলে যোগ দিয়েছেন। আমি জানি তিনি আমাদের দলে আছেন।” এমতাবস্থায় এবার পার্থ হেফাজতে থাকতে থাকতেই কৃষ্ণ কল্যাণীর কাছে ইডির নোটিস আশায় নতুন করে শুরু হয়েছে চাপানউতর। 

সূত্রের খবর, বছর চারেক আগে দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। তাতেই ২০০২ সালে বেআইনি অর্থ লেনদেন প্রতিরোধ আইনের ৫০ নম্বর ধারা বলে কৃষ্ণ কল্যাণীকে নোটিস দিয়েছে ইডি। গত ২৫ জুলাই  কৃষ্ণ কল্যাণীর সংস্থা ‘কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডে’র রায়গঞ্জের ঠিকানায় এসেছে সেই নোটিস। এ খবর প্রকাশ্যে আসতেই স্বভাবতই অস্বস্তি বেড়েছে শাসক দলে। এ প্রসঙ্গে রায়গঞ্জের বিধায়ককে ফোন করা হলে তিনি জানান, ২০১৭-১৮ সালে একটি বেসরকারি টিভি চ্যানেলে তাঁর প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিয়েছিলেন কি না সেটাই জানতে চেয়েছে ইডি। তবে শুধু তিনিই নন, এমন অনেককেই ওই টিভি চ্যানেলে বিজ্ঞাপনের জন্য জানতে চেয়ে ইডি চিঠি পাঠিয়েছে বলে তাঁর দাবি।