ব্রিটেনে বেনামে সম্পত্তি কেনাবেচা, রবার্ট বঢরার বয়ান নিতে বাড়িতে হানা আয়কর দফতরের

আজ দুপুরে আয়কর বিভাগের আধিকারিকরা পূর্ব দিল্লির সুখদেব বিহারে অবস্থিত রবার্ট বঢরার বাড়িতে হানা দেন। আয়কর বিভাগের দাবি, ব্রিটেনে বেনামে সম্পত্তি কেনাবেচা করতেন সোনিয়া গান্ধী (Sonia Gandhi)-র জামাতা।

ব্রিটেনে বেনামে সম্পত্তি কেনাবেচা, রবার্ট বঢরার বয়ান নিতে বাড়িতে হানা আয়কর দফতরের
রবার্ট বঢরা। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 04, 2021 | 7:59 PM

নয়া দিল্লি: ফের বিপাকে রবার্ট বঢরা (Robert Vadra)। ব্রিটেনে বেনামে সম্পত্তি কেনাবেচা (UK Properties Case) মামলায় বয়ান রেকর্ড করতে সোমবার তাঁর বাড়িতে হানা দিল আয়কর দফতরের আধিকারিকরা (Income tax Officials)। এর আগেও রবার্টকে সমন পাঠানো হলেও সেই সময় করোনা সংক্রমণের কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়িয়ে যান।

আজ দুপুরে আয়কর বিভাগের আধিকারিকরা পূর্ব দিল্লির সুখদেব বিহারে অবস্থিত রবার্ট বঢরার বাড়িতে হানা দেন। আয়কর বিভাগের দাবি, ব্রিটেনে বেনামে সম্পত্তি কেনাবেচা করতেন সোনিয়া গান্ধী (Sonia Gandhi)-র জামাতা। অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভাণ্ডারির মাধ্যমে একটি সম্পত্তি কেনার মামলাতেই তাঁর বয়ান রেকর্ড করতে আজ আয়কর বিভাগ হাজির হন। এই মামলার তদন্ত করছে ইডি (ED)-ও।

ব্রিটেনে রবার্ট বঢরার বেশ কয়েকটি সম্পত্তি রয়েছে, এরমধ্যে অন্যতম হল লন্ডনের ব্রিস্টন স্কোয়ারের একটি বিলাসবহুল বাড়ি, যার আনুমানিক মূল্য ১০ লাখ ৯০ হাজার পাউন্ড (ভারতীয় মুদ্রায় ১৭.৭৭ কোটি টাকার বেশি)। এই সম্পত্তিটির দিকেই মূল নজর আয়কর দফতরের। এছাড়াও ৪০ ও ৫০ লাখ পাউন্ডের দুটি সম্পত্তি এবং ছ’টি ফ্ল্যাট রয়েছে প্রিয়ঙ্কার গান্ধীর স্বামীর নামে।

আরও পড়ুন: সপ্তমেও মিলল না সমাধান! ৮ তারিখ ফের বৈঠক কৃষক-সরকারের

তবে এই প্রথম নয়, এর আগেও বহু মামলায় জড়িয়েছে রবার্ট বঢরার নাম। ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে বঢরার সংস্থা “স্কাই লাইট হসপিটালিটি”-র নামে রাজস্থানের বিকানিরের গ্রামবাসীদের পুনর্বাসনের জন্য রাখা জমি দখলের অভিযোগ রয়েছে। ২০১৮ সালে গুরগাঁওতে জমির চুক্তিতে কারচুপির অভিযোগেও রবার্ট ও হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা (Bhupinder Singh Hooda)-র নামে একটি মামলা দায়ের করে পুলিস।

একের পর এক মামলায় নাম জড়ালেও রবার্ট বঢরা জানান, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত করতেই তাঁর বিরুদ্ধে মামলা করা হচ্ছে। জমি বা সম্পত্তি কেনাবেচায় তিনি কোনওভাবেই জড়িত নন।

আরও পড়ুন: কেন্দ্রের কৃষক সম্মান নিধি প্রকল্প চালু করতে সম্মতি মমতার