Raiganj Child Death: ‘এক ঘণ্টাও হাসপাতালে থাকল না, তার মধ্যেই সব শেষ’, একই উপসর্গে রায়গঞ্জে মৃত্যু আরও ২ শিশুর

Raiganj Child Death: "ডাক্তার একটু ভরসা দিচ্ছে। কাল তো আমাদের চোখের সামনেই বড় ছেলেটা মরে গেল।"

Raiganj Child Death:  'এক ঘণ্টাও হাসপাতালে থাকল না, তার মধ্যেই সব শেষ', একই উপসর্গে রায়গঞ্জে মৃত্যু আরও ২ শিশুর
রায়গঞ্জ হাসপাতালে মৃত ২ শিশু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 3:29 PM

রায়গঞ্জ: ফের রাজ্যে শিশু মৃত্যু। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগে আরও দুই শিশুর মৃত্যু হয়েছে বলে খবর। জ্বর,সর্দি-কাশির মতো উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে প্রচুর শিশু। এদিনই বি সি রায় শিশু হাসপাতালে মৃত্যু হয়েছে দুই শিশুর, কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে আরও এক শিশুর। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে, মৃত দুই শিশুর নাম মিন্টু বর্মন ও অজয় রায়। উত্তর দিনাজপুরের বীরঘই গ্রামে বাড়ি মিন্টুর। অজয় রায়ের বাড়ি সোনাডাঙ্গি। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ছে অন্যান্য শিশুর পরিজন।

এক শিশুর দাদু বলেন, “আমার নাতিটা সর্দি-জ্বরে ভুগছে। ওই বাচ্চাগুলোরও তো তাই হয়েছিল। খুবই ভয় করছে।” আরেক শিশুর ঠাকুমা বলেন, “আমার নাতিটার পাঁচ মাস বয়স। সর্দি, শ্বাস নিতে পারছে না। ডাক্তাররা বলছে ভাল হয়ে যাবে। ফটো দেখে ডাক্তাররা বলছে নিউমোনিয়ার ভাব, আজ তো বলল ভাল আছে। এই নিয়ে চার বার ভর্তি করা হল হাসপাতালে। ডাক্তার একটু ভরসা দিচ্ছে। কাল তো আমাদের চোখের সামনেই বড় ছেলেটা মরে গেল। মামাবাড়ি থেকে এল, এক ঘণ্টা হাসপাতালে থাকল না। সব শেষ।”

রাজ্যের উদ্ভূত পরিস্থিতিতে উদ্বিগ্ন অভিভাবকরা। চিকিৎসকদের বক্তব্য, “গতিপ্রকৃতি দেখে মনে হচ্ছে কিছুটা হলেও পরিস্থিতি থিতু হয়েছে। কিন্তু নেমে যাওয়ার গ্রাফটা এখনও পাইনি। শিশুভর্তির হারও অনেকটাই কমেছে। আশা করছি আগামী দিনে পরিস্থিতি ঠিক হবে। আজই মিনাখাঁ থেকে একটা বাচ্চাকে নিয়ে এসেছে, ওকেও ধকলটা নিতে হয়েছে। এই ব্যাপারগুলো এখনও রয়েছে।” রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি।