SS Rajamouli-‘RRR’: রাজামৌলির ছবি ‘আরআরআর’-এর প্রথম দিনের কালেকশন বক্স অফিসে সুনামী নিয়ে এসেছে! 

SS Rajamouli-‘RRR’: ২০১৭ সালে রাজামৌলির ছবি 'বাহুবলী ২(দ্য কনক্লুশন)'-র প্রথম দিনের বিশ্বজুড়ে কালেকশন ছিল ২১৭ কোটি টাকা। এবার সেই রেকর্ড ভাঙল তাঁরই নতুন ছবি।

SS Rajamouli-‘RRR’: রাজামৌলির ছবি 'আরআরআর'-এর প্রথম দিনের কালেকশন বক্স অফিসে সুনামী নিয়ে এসেছে! 
রাজামৌলির দুটি ছবির দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 11:13 PM

নিজের রেকর্ড নিজে ভাঙার খেলায় মেতেছেন পরিচালক এসএস রাজামৌলি। পরিচালকের ‘বাহুবলী’ ভারতীয় সিনেমায় একটা জায়গা করেছিল। এবার কি সেই জায়গা নিতে চলেছে তাঁর নতুন ছবি ‘আরআরআর’ এই প্রশ্নই মাথায় আসবে ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশন দেখলে। বিশ্বজুড়ে ছবির প্রথমদিনের কালেকশন ২২৩ কোটি টাকা। সিনেমা বিশেষজ্ঞরা একে টিকিটের ক্ষেত্রে সুনামী বলছেন। শুধু ভারতীয় বাজারেই এই ছবি প্রথম দিন ব্যবসা করেছে ১৫৬ কোটি টাকা। এক সপ্তাহে ১০০ কোটি করতে পারলেই বরতে যেত হিন্দি সিনেমার ব্যবসা, সেখানে এই কালেকশন আবার দক্ষিণী ছবির বারবারন্ত বলিউডকে এক ধাপ পিছিয়ে দিল। তেলেগু ভাষা ছাড়াও তামিল, কন্নড়, মালায়ালম, হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে জুনিয়র এনটিআর এবং রামচরণের এই ছবি।

এর আগে ২০১৭ সালে রাজামৌলির ছবি ‘বাহুবলী ২(দ্য কনক্লুশন)’-র প্রথম দিনের বিশ্বজুড়ে কালেকশন ছিল ২১৭ কোটি টাকা। অর্থাৎ ২০২২ সালে এসে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি। খবর রয়েছে, দ্বিতীয় দিনের শুধু হিন্দি ভাষায় কালেকশন বেড়েছে ৩০-৩৫ শতাংশ।

২৫ মার্চ সিনেমা হলে মুক্তি পেয়েছে রাম চরণ এবং জুনিয়র এনটিআর অভিনীত ছবি। ২৬ মার্চ চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ছবিটির লাভের হিসেব তুলে ধরলেন টুইটারে। ছবির রাজ্য ভিত্তিক ব্যবসার হিসেব দিয়েছেন তিনি। তার মধ্যে, কর্নাটকে ১৪.৫ কোটি, তামিলনাড়ুতে ১০ কোটি, অন্ধ্রপ্রদেশে ৭৫ কোটি, এবং উত্তর ভারতে ২৫ কোটি টাকা লাভ হয়েছে ‘আরআরআর’-এর। দেশে সেই সংখ্যা মোট ১৫৬ কোটি। টিকিটের দামেও এই ছবি হতবাক করেছে। একটি টিকিটের দাম প্রায় ২০০০ টাকা!

ছবির বাজেট সব মিলিয়ে প্রায় ৪০০ কোটি টাকা। মুক্তির আগে সবাই ভাবছিলেন এত বাজেটের ছবির টাকা কতদিনে প্রযোজক ঘরে তুলতে পারবেন। কিন্তু সব জল্পনাকে ধুলোয় উড়িয়ে প্রথম দিনই লগ্নির প্রায় অর্ধেকের বেশি টাকা ঘরে উঠল প্রযোজকের।

ছবি মুক্তির আগে ম্যারাথন প্রচার করেছিলেন রাজমৌলি তাঁর দুই তুরুপের তাস অনটিআর জুনিয়র এবং রামচরণকে নিয়ে। প্রচারেও যথেষ্ট খরচ করেছেন তাঁরা। সব যে সুদে-আসলে তোলার প্রথম পদক্ষেপ শুরু হয়ে গিয়েছে। দুই অভিনেতা ছাড়াও দুটো বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট এবং অজয় দেবগন। আলিয়ার নিজের  হিন্দি ছবির সাফল্য উপভোগ শেষ হতে না হতে এই ছবির সাফল্যে অংশীদার হয়ে গেলেন তিনি।

আরও পড়ুন-Exclusive-Saswata Chattopadhyay: বাংলা সিনেমার ভবিষ্যৎ নিয়ে কথা বাড়িয়ে লাভ নেই: শাশ্বত চট্টোপাধ্যায়

আরও পড়ুন-Kriti Sanon-Meena Kumari: কৃতী শ্যানন কি অভিনয় করছেন মীনা কুমারী চরিত্রে?