Wales Qatar Qualification Celebration: ‘দিস টাইম ফর ওয়েলস’, বিশ্বকাপের যোগ্যতা অর্জনের সেলিব্রেশনে শাকিরা

দু’জনের প্রেম হয়। সম্পর্কে গড়ে ওঠে। দীর্ঘ ১২ বছরের সেই সম্পর্কে বিচ্ছেদ। তবে শাকিরার সেই গানের সঙ্গে এখনও ভালোবাসা অক্ষুণ্ণ রয়েছে ফুটবলারদের। যার আরও একটা উদাহরণ দেখা গেল ওয়েলস ফুটবলারদের পার্টিতে।

Wales Qatar Qualification Celebration: ‘দিস টাইম ফর ওয়েলস’, বিশ্বকাপের যোগ্যতা অর্জনের সেলিব্রেশনে শাকিরা
বিশ্বকাপে যোগ্যতা অর্জনের ম্যাচে গ্যারেথ বেল. ফাইল ছবিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 6:49 PM

কার্ডিফ: প্রেমে, পার্টিতে সঙ্গী সেই শাকিরা (Shakira)। ‘দিস টাইম ফর ওয়েলস।’ কাতার বিশ্বকাপের (Qatar World Cup) যোগ্যতা অর্জন করেছে ওয়েলস (Wales)। যোগ্যতা অর্জনের প্লে-অফ ম্যাচে ইউক্রেনকে ১-০ গোলে হারায় ওয়েলস। ম্যাচের একমাত্র গোল গ্যারেথ বেলের ফ্রি কিক থেকে। তাঁর গোলমুখী ফ্রি কিকে মাথা ছুঁইয়ে ওয়েলসের কাজ সহজ করেন ইউক্রেন অধিনায়ক আন্দ্রে ইয়ার্মালেঙ্কো। সেই একমাত্র গোলেই কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন ওয়েলসের। এত বড় সাফল্যের ‘পার্টি তো বনতা হ্যায়’। কার্ডিফ সিটিতে গ্যারেথ বেলের পানশালায় হল সেই পার্টি। সঙ্গী শাকিরা। তবে সশরীরে নয়। শাকিরার সেই বিশ্ব বিখ্যাত ‘ওয়াকা ওয়াকা’ (Waka Waka) গানটি। সেই গানেই মাতলেন ওয়েলস ফুটবলাররা। রাতভর চলে কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জনের সেই উদযাপন। বেশিরভাগ সময়ই ফুটবলাররা কোমর দোলালেন, উদ্দাম নাচলেন শাকিরার ‘ওয়াকা ওয়াকা’র তালে।

কিছুদিন থেকেই আন্তর্জাতিক সংবাদমাধ্যমে শিরোনামে শাকিরা। পিকের সঙ্গে বিচ্ছেদের কারণে। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় হয় ফুটবল বিশ্বকাপ। থিমসং ছিল শাকিরার গাওয়া ওয়াকা ওয়াকা। এই গানে বার্তা ছিল, ‘দিস টাইম ফর আফ্রিকা’ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব ভালো ভাবেই পালন করেছিল দক্ষিণ আফ্রিকা। ম্যাচের নানা মুহূর্ত, জয়ের আনন্দ, হারের হতাশা সব কিছুর মাঝেও কালজয়ী হয়ে উঠেছিল শাকিরার সেই ‘ওয়াকা ওয়াকা’ গান। এই গান শুধু বিশ্বকাপের থিমসংই নয়, শাকিরার জীবনে এনেছিল ভালোবাসার জোয়ার। এই গানের ভিডিওতে দেখা গিয়েছে অনেক ফুটবলারকেই। কালো টি-শার্টে লেখা, ‘দিস টাইম ফর আফ্রিকা’, এক সুদর্শন ফুটবলার দু’হাতে সেই লেখার দিকেই নির্দেশ করছেন। তিনি স্প্যানিশ ফুটবলার জেরার পিকে। এই ভিডিওর শুটিংয়েই কাছাকাছি আসেন পপ তারকা শাকিরা এবং পিকে। দু’জনের প্রেম হয়। সম্পর্কে গড়ে ওঠে। দীর্ঘ ১২ বছরের সেই সম্পর্কে বিচ্ছেদ। তবে শাকিরার সেই গানের সঙ্গে এখনও ভালোবাসা অক্ষুণ্ণ রয়েছে ফুটবলারদের। যার আরও একটা উদাহরণ দেখা গেল ওয়েলস ফুটবলারদের পার্টিতে।

কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন ওয়েলসের জন্য উৎসবের অনেক বড় কারণ। ১৯৫৮’র পর এই প্রথম বিশ্বকাপে যোগ্যতা অর্জন করল ওয়েলস। গ্যারেথ বেলের পানশালায় পুরো স্কোয়াড শাকিরার গানে শুধু নেচেছেন তাই নয়, গলাও মিলিয়েছেন সকলেই। যদিও গানের লিরিক্সে ওয়েলস ফুটবলাররা নিজেদের মতো কিছু পরিবর্তন করে নেন। ‘দিস টাইম ফর আফ্রিকার’ জায়গায় তাঁদের গাইতে শোনা যায়, ‘উই আর গোয়িং টু কাতার’। জুভেন্টাস মিডফিল্ডার অ্যারন ব়্যামসে তাঁর নিজের এবং ক্রিস গান্টারের নাচের ভিডিও শেয়ার করেন।