Priyanka Chopra: শীতকালে শুষ্ক ত্বকের জন্য সেরা ঘরোয়া উপায় কী? অকপট প্রিয়াঙ্কা চোপড়া

সৌন্দর্য বজায় রাখার জন্য বাইরের নয়, ঘরোয়া উপায়কেই সেরা বলে মনে করেন বিশেষজ্ঞ থেকে তারকারা। শীতের আবহাওয়াতেও ত্বক উজ্জ্বল রাখতে মাত্র তিনটি ঘরোয়া উপায় অবলম্বন করলেই মিলবে হাতেনাতে ফল।

Priyanka Chopra: শীতকালে শুষ্ক ত্বকের জন্য সেরা ঘরোয়া উপায় কী? অকপট প্রিয়াঙ্কা চোপড়া
গ্লোবাল সেলেব্রিটি আইকন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2021 | 9:33 AM

ত্বকের পরিচর্চার জন্য কী না করা হয়! কখনও কখনও না জেনেই ত্বকের জন্য এমন প্রোডাক্ট কিনে ফেলা হয়, যা পরবর্তীকালে অ্যালার্জি বা ব্রেকআউটের মতো মারাত্মক সমস্য়া তৈরি হয়। সৌন্দর্য বজায় রাখার জন্য বাইরের নয়, ঘরোয়া উপায়কেই সেরা বলে মনে করেন বিশেষজ্ঞ থেকে তারকারা। বলিউডের বা বাংলার বিভিন্ন তারকারা সৌন্দর্য বৃদ্ধি ও ত্বকের পরিচর্চার জন্য ঘরোয়া উপকরণকেই সেরা উপাদান হিসেবে ব্যবহার করেন।

গ্লোবাল সেলেব্রিটি আইকন প্রিয়াঙ্কা চোপড়া প্রায়শই ত্বকের জন্য ঘরোয়া প্রতিকার সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় কথা বলেন। সাধারণ ও প্রাকৃতিক ভাবে ত্বকের দেখভালের জন্য ঘরোয়া প্রতিকারের উপরই বেশি ভরসা করেন তিনি। তা বরাবর বলে এসেছেন। এমনিতেই শীতকালে শুষ্ক ত্বকের জন্য অনেকেই ভেবে ঠিক করতে পারেন না কী করবেন। এবার সেই চিন্তা থেকে মুক্তি পেতে দেশি গার্লের ঘরোয়া প্রতিকারগুলি ফলো করতে পারেন।

শীতের আবহাওয়াতেও ত্বক উজ্জ্বল রাখতে মাত্র তিনটি ঘরোয়া উপায় অবলম্বন করলেই মিলবে হাতেনাতে ফল। সেগুলি কী কী দেখে নেওয়া যাক…

নারকেল তেল

বিশ্ব সৌন্দর্যের বাজারে নারকেল তেল চুলের জন্য বেশি জনপ্রিয় হলেও, ত্বকের জন্যও একটি আশ্চর্যজনক উপাদান। অনেক সৌন্দর্য গুরু বা অনুরাগীরা নারকেল তেলকে একটি কমেডোজেনিক তেল বলে মনে করেন। বছরের পর বছর ধরে এই শক্তিশালী উপাদানটি ত্বকের জন্য নিরাময়কারী হিসেবে ব্যবহার হয়ে এসেছে । প্রিয়াঙ্কা সাধারণত নারকেল তেল মেকআপ রিমুভার হিসেবে ব্যবহার করেন। তিনি জানিয়েছেন, মুখে তুলো দিয়ে নারকেল তেল ড্যাব করে কয়েক মিনিটের জন্য একটি উষ্ণ তোয়ালে দিয়ে মুখ পরিস্কার করে নেন। তাতে ত্বক পরিষ্কার এবং স্বাভাবিক থাকে অনেক বেশি।

বেসন

ভারতীয়দের রান্নাঘরে বেসন নামে অতিপরিচিত এই উপাদানটি ত্বকের জন্য অন্যতম সেরা উপাদান। বেসনকে এক্সফোলিয়েটর হিসেবেও ব্যবহার করা যেতে পারে। দই,হলুদ এবং মধুর সাথে মেশাই না কেন, বা আপনি এটিকে সামান্য জল দিয়ে মিশিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন না কেন, বেসন তেল উত্পাদনের ভারসাম্য বজায় রাখতে বিস্ময়কর কাজ করে। ত্বকের মৃত কোষগুলিকে কার্যকরভাবে অপসারণ করে, ত্বককে নরম রাখে। থাকে কোমলও।

ওটসমিল

শুষ্ক ত্বকের জন্য অন্যতম ঘরোয়া প্রতিকার হল ফেস মাস্ক হিসাবে মুখে ওটমিল প্রয়োগ করা। তার সঙ্গে দই যোগ করতে পারেন। প্রিয়াঙ্কা অবশ্য ওটসের সঙ্গে দই ও তেঁতুল যোগ করে একটি চমৎকার এক্সফোলিয়েটর তৈরি করেন। এরপর এক চিমটি হলুদ দিয়ে মিশ্রণটি ব্লেন্ড করেন।

আরও পড়ুন: Hair Care Tips: চুলের যত্ন নেওয়ার সেরা সময় হল রাতের বেলা! ৫টি সেরা টিপস আজ থেকেই ফলো করুন