Potato Face Mask: দোষ না ধরে রূপচর্চায় কাজে লাগান আলু, মুখ থেকে যাবতীয় দাগ ছোপ উঠে যাবে

Face Pack: আলু প্রাকৃতিক ভাবে ব্লিচ এর কাজ করে। মুখের কালো ছোপ দূর করতে এই আলুর কোনও তুলনা নেই। পুজোর আগে পার্লারে অতিরিক্ত সময় না দিয়ে রূপচর্চা করুন আলু দিয়েই। আলুর মধ্যে থাকে ভিটামিন সি, বি কমপ্লেক্স, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ফসফরাস এবং জিঙ্ক। আলু ত্বকের কালচে ভাব দূর করে উজ্জ্বলতা এনে দেয়

Potato Face Mask: দোষ না ধরে রূপচর্চায় কাজে লাগান আলু, মুখ থেকে যাবতীয় দাগ ছোপ উঠে যাবে
আলু দিয়েই বানিয়ে নিন ফেস মাস্ক
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2023 | 9:00 AM

আলুর প্রতি যেমন ভালবাসা রয়েছে তেমনই আলুর দোষ ধরতেও সময় লাগে না। আলুর মধ্যে স্টার্চের পরিমাণ বেশি। আর তাই মাত্রাতিরিক্ত আলু খেলে সুগার বাড়বেই। এছাড়াও আলুর মধ্যে কার্বোহাইড্রেটের পরিমাণ বেশি। ফলে রোজ আলুসেদ্ধ-ভাত খেলে ওজন বাড়তে একেবারেই বেশি সময় লাগে না। বাড়তি ওজন শরীরের জন্য একেবারেই ভাল নয় ঠিক তেমনই রক্তে যদি শর্করার পরিমাণ বাড়ে তাও ঠিক নয়। অধিকাংশ বাড়িতেই এখন সুগারের রোগী রয়েছে। আর সুগার এমন একটা রোগ যা সম্পূর্ণ ভাবে সেরে যায় এমনটা একেবারেই নয়। তেমনই প্যাকেটজাত আলুর চিপসের মধ্যেও ট্রান্স ফ্যাট অনেকটা বেশি পরিমাণে থাকে। যা শরীরের জন্য খুব খারাপ। আর তাই আলু না খেয়ে রূপচর্চার কাজে লাগান। এতে ত্বক ভাল থাকবে, বাড়বে জেল্লা সেই সঙ্গে মুখ থেকে যাবতীয় কালো ছোপ উঠে যাবে।

আলু প্রাকৃতিক ভাবে ব্লিচ এর কাজ করে। মুখের কালো ছোপ দূর করতে এই আলুর কোনও তুলনা নেই। পুজোর আগে পার্লারে অতিরিক্ত সময় না দিয়ে রূপচর্চা করুন আলু দিয়েই। আলুর মধ্যে থাকে ভিটামিন সি, বি কমপ্লেক্স, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ফসফরাস এবং জিঙ্ক। আলু ত্বকের কালচে ভাব দূর করে উজ্জ্বলতা এনে দেয়। এর ফলে আলাদা করে ফেসিয়াল করার প্রয়োজন পড়ে না। আর তাই রইল কিছু প্যাকের রেসিপি। প্রয়োজন মত বানিয়ে নিতে পারেন বাড়িতেই।

আলুর রসের সঙ্গে লেবুর রস মিশিয়ে নিন। এবার তা মুখে লাগিয়ে রাখুন ১০-১৫ মিনিট। শুকনো হয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিতে হবে। এতে মুখের যাবতীয় কালো দাগ-ছোপ সবই উঠে আসবে।

গ্রেট করা আলু, টকদই আর গ্রেট করে নেওয়া টমেটো একসঙ্গে মিশিয়ে নিন। এর মধ্যে হাফ চামচ মধু মিশিয়ে নিতে হবে। এবার এই ফেসপ্যাক মুখে খুব ভাল করে লাগিয়ে রাখুন। সুকনো হয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিতে হবে।

হাতে ট্যান পড়ে খুব কাল হয়ে গিয়েছে? বানিয়ে নিতে পারেন এই প্যাক। থেঁতো করা আলু, গ্রেট করে নেওয়া টমেটো, দুধের সর একসঙ্গে মিশিয়ে মুখে লাগিয়ে রাখতে হবে ২০ মিনিট। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। পুজোর আর মাত্র কয়েকদিন বাকি। এই কদিন এমন প্যাক মুখে লাগান নিয়ম করে। অনেক কাজ হবে।