Minimal Makeup Look: সামনেই অফিস পার্টি? অল্প মেকআপেই মেতে উঠুন বসন্তে

Makeup Tutorial Step by Step: রঙের মরসুম হলেও আপনি মিনিম্যাল মেকআপেই সুন্দরী হয়ে উঠবেন, যদি অনুসরণ করেন এই টিপসগুলি...

Minimal Makeup Look: সামনেই অফিস পার্টি? অল্প মেকআপেই মেতে উঠুন বসন্তে
রঙের মরসুম হলেও আপনি মিনিম্যাল মেকআপেই সুন্দরী হয়ে উঠবেনImage Credit source: gettyimages.in
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 1:19 PM

শীতের এবার বিদায় নেওয়ার পালা। এর সঙ্গে মৃদ্যু ঠান্ডা হাওয়া জানান দিচ্ছে বসন্তের। শীতে বেশ মন খুলে মেকআপ (Makeup) করেছেন। শীতের আবহাওয়ায় মেকআপ গলে যাওয়ার সুযোগ নেই। কিন্তু একটু গরম পড়লেই প্যাচ-প্যাচে ঘামে নষ্ট হতে শুরু করে মেকআপ। কিন্তু আপনি মেকআপ করতে ভালবাসেন এবং সামনেই অফিসে (Office Makeup) একটা বড় ইভেন্ট রয়েছে। সুতরাং মেকআপ না করে যাওয়াটা বেশ মুশকিলের। আমরা এর জন্য নিয়ে এসেছি সমাধান। রঙের মরসুম (Spring Season) হলেও আপনি মিনিম্যাল মেকআপেই (Minimal Makeup) সুন্দরী হয়ে উঠবেন, যদি অনুসরণ করেন এই টিপসগুলি…

মেকআপ শুরুর আগে সব সময় ত্বকের যত্ন নেওয়া দরকার। প্রথমে ত্বককে মেকআপের জন্য তৈরি করুন। ক্লিনজিং, স্ক্রাবিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং করে নিন। যেহেতু এখন বসন্ত দোরগোড়ায় তাই সিরামও ব্যবহার করতে পারেন আপনি। এরপর ত্বকের ওপর ইলুমিনেটিং প্রাইমার দিয়ে বেস তৈরি করে নিন। চোখের পাতাতেও ভাল করে প্রাইমার লাগান। প্রাইমার মেকআপ ধরে রাখতে সাহায্য করে। এরপর আপনার স্কিন টোন অনুযায়ী ফাউন্ডেশন লাগিয়ে নিন সারা মুখে।

ফাউন্ডেশন লাগানোর পর চোখের পাতায়, চোখের নীচে এবং মুখের যে যে অংশে কালো দাগ রয়েছে সেখানে কনসিলার লাগিয়ে নিন। খেয়াল রাখবেন যাতে ফাউন্ডেশন ও কনসিলার ভাল করে ত্বকের সঙ্গে ব্লেন্ড হয়। এরপর লুস পাউডার লাগান যাতে ফাউন্ডেশনটা সেট হয়ে যায়।

কপালের দু’পাশে, নাকের উপরে, ভুরুর হাড়ে এবং দু’ চোখের পাতায় হাইলাইটার লাগিয়ে নিন। এতেই উজ্জ্বল দেখাবে আপনার মুখ। যেহেতু এখন একটু গরম পড়ে গেছে তাই ক্রিম বা লিক্যুইড বেসড হাইলাইটারের বদলে পাউডার বেসড হাইলাইটার ব্যবহার করুন। এর পাশাপাশি গাকের দু’ পাশে চোখের ভাঁজে শিমারি ব্রোঞ্জ়ার লাগান। এতে আপনাকে একটা টোনড লুক দেবে।

এখন যেহেতু বসন্তের সময়, তাই গাঢ় মেকআপ না করলেও মুখে রঙের ছোঁয়া দিতে ব্যবহার করুন ব্লাশ। লুকের সঙ্গে সামঞ্জস্য বজায় রাখার জন্য নিউট্রাল রঙ আনার চেষ্টা করুন। এর জন্য প্যাস্টেল পিচ ব্লাশ ব্যবহার করতে পারেন। মুখের ফ্রেম হিসেবে কাজ করে ভুরু। তাই ভুরুর শেপ ঠিক করতে ভুলবেন না। ব্রাও কিটের সাহায্যে ভুরুর ফাঁক পূরণ করে নিন। এতে সম্পূর্ণ লাগবে আপনার মুখ।

যতই চোখের পাতায় হাইলাইটার লাগিয়ে নিন, মাস্কারা ও আইলাইনার ছাড়া কোনওদিন চোখের মেকআপ সম্পূর্ণ হয় না। চোখের পাতার ভলিউমের জন্য মাস্কারা লাগিয়ে নিন। আর আইলাইনের ওপর সরু করে টেনে নিন আইলাইনার। আপনার ইচ্ছা হলে উইংসও বার করে দিতে পারে দু’ চোখের দুই দিকে।

যেহেতু মিনিম্যাল মেকআপ করছেন তাই গাঢ় রঙের লিপস্টিক এখানে নৈব নৈব চ। এর বদলে কোনও হাই-শাইন ন্যুড গ্লস পরতে পারেন। আর যদি ম্যাট লুক চান তাহলে তাহলে ন্যুড শেডের যে কোনও লিপস্টিক পরে নিন স্কিন টোনের সঙ্গে মিলিয়ে। আর যদি বসন্তের আমেজে রঙের ছোঁয়া চান তাহলে গোলাপি ন্যুড শেডের লিপস্টিক পরে নিতে পারেন। আর সব শেষে মেকআপ সেটিং স্প্রে ব্যবহার করতে ভুলবেন না। এতেই বসন্তের সুন্দরী হয়ে উঠবেন আপনি।

আরও পড়ুন: রঙের মরসুমে সেজে উঠুন আপনিও! চোখের পাতায় টেনে নিন রঙিন আইলাইনার