Haircare Tips: পুজোর পর শুষ্ক-দুর্বল চুলের যত্ন নিতে রোজ করুন এই তেলের ম্যাসাজ!

Coconut Oil Massage: সেলেব্রিটিদের বিউটি সিক্রেট জানার জন্য মুখিয়ে থাকেন ভক্তরা। চুলের যত্নের জন্য দীপিকা কী কী করেন তা এখানে রহস্য ফাঁস করা হল।

Haircare Tips: পুজোর পর শুষ্ক-দুর্বল চুলের যত্ন নিতে রোজ করুন এই তেলের ম্যাসাজ!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 9:10 AM

শ্যুটিং শেষে চুলের যত্নের জন্য কী কী ব্যবহার করেন সেলেব্রিটিরা! বলিউড কাঁপাচ্ছেন যে সব প্রথম সারির নায়িকারা, তাদের মধ্যে সৌন্দর্য, ব্যক্তিত্বের এগিয়ে রয়েছে দীপিকা পাড়ুকোন। সবকিছুতেই সুন্দর দেখায় তাঁকে। হিন্দি সিনেমার সেরা অভিনেত্রীদের মধ্যে তিনি যে অন্যতম তা বলার অপেক্ষা রাখে না। পর্দায় ব্যতিক্রমী অভিনয় ও নজরকাড়া সৌন্দর্যে দর্শককূলকে মোহিত করে তুলেছেন। অন্যদিকে তাঁর ত্বক ও চুলের কথা আলাদা করে নজর কাড়ে। সেলেব্রিটিদের বিউটি সিক্রেট জানার জন্য মুখিয়ে থাকেন ভক্তরা। চুলের যত্নের জন্য দীপিকা কী কী করেন তা এখানে রহস্য ফাঁস করা হল।

দীপিকা পাড়ুকোনের চুলের যত্নের টিপস

কোমল, মসৃণ ও সুস্থ চুলের জন্য দীপিকা ঘরোয়া উপায়ের উপরই ভরসা রাখেন। প্রাকৃতিক মাস্ক ব্যবহার করার উপরই জোর দেন তিনি। কাজের জন্য দিন-রাত চুলের উপর চলে নানান অত্যাচার, ধুলো, বালি,দূষণ, লাইটের জোড়ালো আলো, হেয়ারস্টাইলের জন্য নানান সরঞ্জামের ফলে ব্যপক ক্ষতিগ্রস্ত হয় চুল। প্রতিদিনের যত্নের জন্য নিয়মিত রুটিন মেনে চুলের পরিচর্চা করেন তিনি। কোমল , মসৃণ, ঘন ও মজবুত চুলের জন্য পুরনো আমলের পদ্ধতিকে ই বেছে নিয়েছেন তিনি। প্রকৃতির নির্যাসে ভরপুর নারকেল তেলের মাস্ক ও ম্যাসাজ করলে সব ধরনের ক্ষতি থেকে চুলকে রক্ষা করা যায়, এমনটাই বিশ্বাস দীপিকার। ভারতীয় মা-দিদিমার মত দীপিকারও প্রথম ও শেষ পছন্দ হল নারকেল তেল।

শুষ্ক চুলের জন্য কীভাবে নারকেল তেল ব্যবহার করবেন…

উপকরণ– মাত্র ২ টেবিলস্পুন গলে যাওয়া নারকেল তেল ব্।বহার করে একটি সাধারণ নারকেল তেলের হেয়ার মাস্ক তৈরি করতে পারেন। সেরা ফলাফলের জন্য অপরিশোধিত ও জৈব নারকেল তেল ব্যবহার করার চেষ্টা করুন।

পদ্ধতি

– জল দিয়ে স্প্রে করে চুল অল্প করে ভিজিয়ে নিন।

– ভেজা চুলে সমানভাবে নারকেল তেল প্রয়োগ করুন। এরপর চুল ভাগ করে ভাল করে তেল ব্যবহার করতে পারেন। মুখ ও চোখের সামনে থেকে আলগা ও অগোছালো ছোট ছোট চুলগুলি সরিয়ে রাখতে চুলের ক্লিপ ব্যবহার করতে পারেন।

– এরপর চুলের সবচেয়ে শুষ্ক অংশ, চুলের শেষ প্রান্ত ও মাথার ত্বকের মত জায়গায় কম নারকেল তেল ব্যবহার করুন।

– এবার সমস্ত চুলে তেল দেওয়া হয়ে গেলে একটি শাওয়ার ক্যাপ দিয়ে মাথা ঢেকে নিন।

– ২-৩ ঘণ্টা অপেক্ষা করা করতে পারেন। যদি ডিপ কন্ডিশনড করতে চান তাহলে সারারাত এইভাবে শুয়ে পড়তে পারেন।

– হয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করে চুল শুকিয়ে নিন।

প্রসঙ্গত, নারকেল তেল ময়েশ্চারাইজড করতে ও চুলের গোড়ায় পুষ্টি জোগাতে সাহায্য করে। চুলের প্রোটিনের ঘাটতি দূর করতে , শুষ্কতা, দুর্বলতা ও ক্ষতিগ্রস্ত চুলের জন্য নারকেল তেল হল আদর্শ উপকরণ। চুলকে ঝকঝকে করে তোলার জন্য অন্যতম সেরা উপায় হল নারকেল তেলের হেয়ার মাস্ক ব্যবহার করা।