Hangbang Beauty: উজ্জ্বলতা ফিরে পেতে ত্বকে আনুন কোরিয়ান বিউটি ট্রেন্ডের স্পর্শ! জেনে নিন এই আজব রূপচর্চার রহস্যটা

হ্যাংব্যাং বিউটি হল কোরিয়ান সৌন্দর্য টিপসের মধ্যে অন্যতম। সোশ্যাল মিডিয়ায় এই বিউটি হ্যাক দারুণ ভাইরাল হয়ে গিয়েছে। ভাবছেন এ আবার কেমন বিউটি টিপস।

Hangbang Beauty: উজ্জ্বলতা ফিরে পেতে ত্বকে আনুন কোরিয়ান বিউটি ট্রেন্ডের স্পর্শ! জেনে নিন এই আজব রূপচর্চার রহস্যটা

ত্বকের যত্নের (Skin care Tips) ক্ষেত্রে আমাদের সবচেয়ে বেশি নজর থাকে উজ্জ্বল ও নিখুঁত করে তোলা। তার জন্য আমরা অনলাইনে বা দোকানে গিয়ে বিভিন্ন পণ্য কেনার চেষ্টার ত্রুটি রাখি না। বিভিন্ন সৌন্দর্য টিপসের পথ অবলম্বন করেন অনেকেই। গত কয়েক বছর বিউটি টিপসের মধ্যে কোরিয়ান বিউটি ট্রেন্ড (Korean Beauty Trends) ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে। প্রতি মুহূর্তে আমরা এই কোরিয়ান সৌন্দর্য (K-beauty trend) প্রবণতাকে অর্জন করছি তা বুঝেও উঠতে পারছি না। কারণ এই ট্রেন্ডটি এতটাই বেশি জনপ্রিয় হয়ে উঠেছে, তাতে এড়িয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে।

হ্যাংব্যাং বিউটি হল কোরিয়ান সৌন্দর্য টিপসের মধ্যে অন্যতম। সোশ্যাল মিডিয়ায় এই বিউটি হ্যাক দারুণ ভাইরাল হয়ে গিয়েছে। ভাবছেন এ আবার কেমন বিউটি টিপস। বেশ কিছু বিউটি ট্রেন্ডস বেশ অভিনব হলেও, অদ্ভূতও বটে। ঝকঝকে ত্বক ও উজ্জ্বলতা ফিরিয়ে আনতে বেশ সাহায্য করে এই বিচিত্র বিউটি ট্রেন্ডসগুলি। তারই মধ্যে হ্যাংব্যাং বিউটি (Hangbang Beauty) ট্রেন্ডসে প্রাচীন ঔষধি উপাদান ব্যবহার করা হয়। কোরিয়ান ভাষায় এই ধরণের ঐতিহ্যবাহী উপাদানগুলিকে হানবাং বলা হয়। এতে রয়েছে বেশ কিছু স্কিনকেয়ার পণ্য। কালো সয়াবিন, পদ্মমূল, তন্দ্রা চাগা মাশরুম, জিনসেং ওয়াটার, কস্তুরুট এবং অ্যালোভেরা। এইসবকটি উপাদানই প্রাচীন ঔষধি হিসেবে ব্যবহার করা হত।

যদি ভাবেন এই উপাদানগুলি কীভাবে এইদেশীয় মহিলাদের ত্বকে ব্যবহার যোগ্য, তারও রয়েছে সমাধান। কারণ আপমার রান্নাঘরে উপকরণ দিয়েও হ্যাংব্যাং পদ্ধতিতে ত্বকের পরিচর্চা করতে পারবেন। ভারতীয়দের হেঁসেলে হলুদ, এলাচ, গোলাপ জল, দারচিনি ও আরও অনেক উপাদান রয়েছে, যেগুলি ত্বকের জন্য কার্যকরী ও তাতে ঔষধিগুণও রয়েছে।

আপনি যদি এই কোরিয়ান বিউটি ট্রেন্ডসে ত্বকের রুটিন মেনে চলেন তাহলে এমন উপাদান দিয়ে তৈরি পণ্য কিনতে পারেন। যদি না হয়, তাহলে ঘরোয়া উপায়ে এই বিউটি ট্রেন্ডস ফলো করতে পারেন। এই উপাদানগুলি দিয়ে ঘরে বসেই ফেস মাস্ক ও স্ক্রাব তৈরি করে ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: Hair Care Routine: অত্যাধিক চুল পড়ে মাথায় টাক পড়ে যাচ্ছে? মেথির জল এক্ষেত্রে কতটা গুরুত্বপূর্ণ তা জানুন

এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্যের জন্য, কোনও ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত নয়। বিস্তারিত তথ্যের জন্য আপনার চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন।

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla