Anushka Sharma: ফেস ক্লিনজার হিসেবে কলা ব্যবহার করেন অনুষ্কা! আপনার ত্বকের জন্য কতটা উপযুক্ত?

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম অনুষ্কা শর্মাও প্রাকৃতিকভাবে ত্বককে উজ্জ্বল করতে কিছু ঘরোয়া টোটকা অনুসরণ করেন।

Anushka Sharma: ফেস ক্লিনজার হিসেবে কলা ব্যবহার করেন অনুষ্কা! আপনার ত্বকের জন্য কতটা উপযুক্ত?
অনুষ্কা শর্মা

বলিউডের প্রায় সব তারকা অভিনেত্রীরাই ঘরোয়া ও প্রাকৃতিক উপায়ে সৌন্দর্য বজায় রাখতে পছন্দ করেন। ঐশ্বর্যা রাই বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে অধিকাংশই ত্বক ও চুলের পরিচর্চার জন্য প্রাকৃতিক উপায়ের উপরই ভরসা রাখেন। প্রতিদিন মেকআপ, আলোর ক্ষতিকর রশ্মি, দূষণ থেকে বাঁচতে নামী-দামী পণ্যের পাশাপাশি দেশি ঘরোয়া টোটকায় বিশ্বাস করেন। বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম অনুষ্কা শর্মাও প্রাকৃতিকভাবে ত্বককে উজ্জ্বল ও সুস্থ রাখতে কিছু ঘরোয়া টোটকা অনুসরণ করেন। দাগমুক্ত ত্বক, মসৃণ ত্বকের জন্য অনুষ্কার সৌন্দর্যের আসল রহস্য নিয়ে কৌতূহলের শেষ নেই।

একটি জনপ্রিয় বিউটি ও ফ্যাশন ম্যাগাজিনে সাক্ষাত্‍কারে অনুষ্কা শর্মা বলেছিলেন, তিনি ত্বকের পরিচর্চার জন্য ম্যাসড কলা ব্যবহার করেন। তাতে মুখের ত্বক অত্যন্ত ভাল থাকে ও দুর্দান্ত একটি ক্লিনজার হিসেবে কাজ করে।

মুখের ত্বকের কলার ফেসপ্যাক হিসেবে ব্যবহার করলে কী কী উপকার পাবেন, তা জেনে নিন…

– ত্বকের রিঙ্কেলস বা বলিরেখা হঠাতে সাহায্য করে
– উজ্জ্বল ত্বক
– চোখের নিচে ফোলাভাব কমায়
– ব্রণর দাগ হঠাতে সাহায্য করে
– ত্বককে হাইড্রেট করে
– ত্বককে ময়েশ্চারাইজড করে
– ত্বকের শুষ্কতা দূর করে
– সূর্যের ইউভি রশ্মি থেকে ত্বকে রক্ষা করে

শুষ্ক ত্বকের জন্য

একটি বোলে পাকা কলা ও ২ টেবিলস্পুন দই একসঙ্গে একটি পেস্ট তৈরি করুন। এই ফেসপ্যাকের জেরে ত্বক হাইড্রেট হয় ও নরম তুলতুলে হযৃয়। নিস্তেজ কোষগুলি ফের সক্রিয় হয়ে ওঠে। ত্বকের জেল্লা ও উজ্জ্বলতা বজায় থাকে।

তৈলাক্ত ত্বকের জন্য

একটি পাত্রে ম্যাসড কলার মধ্যে কয়েক ফোঁটা লেবুর রস যোগ করে একটি ফেসপ্যাক তৈরি করুন। এবার সেই প্যাকটি মুথে ও গলায় ব্যবহার করুন। এর জেরে ত্বক নরম তুলতুলে হয় ও অতিরিক্ত তেল হঠিয়ে ত্বককে সুস্থ রাখে।

মিশ্রিত ত্বকের জন্য

একটি পাত্রে ১ টেবিলস্পুন অ্যালোভেরা জেল ও ম্যাসড কলা মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। ত্বকে উজ্জ্বলতা বৃদ্ধির পাশাপাশি ব্রণ-প্রবণতা কমাতেও সাহায্য করে। এছাড়া চটকানো কলার সঙ্গে কয়েক ফোঁচা টি ট্রি ওয়েল মিশিয়ে ফেসপ্যাক বানাতে পারেন। তাতে ত্বকের ট্যান হ্রাস পেতে সাহায্য করে।

প্রসঙ্গত, কলার ফেসপ্যাক ত্বকে ব্যবহার করার আগে আপনার ত্বকের স্পর্শকাতর জায়গাতে লাগিয়ে পরীক্ষা করে নিন। অনেকের কলা খেলে কিছু অসুবিধা হয় না, কিন্তু ত্বকে ব্য়বহার করার সময় অ্যালার্জির মতোন র‍্যাসেস বের হয়।

আরও পড়ুন: Dry Skin: শুষ্ক ত্বককে হাইড্রেট রাখতে রইল কিছু সহজ ও গুরুত্বপূর্ণ টিপস

আরও পড়ুন: Skincare Tips: প্রিয়াঙ্কা-ঐশ্বর্যার সৌন্দর্য রহস্যের পিছনে রয়েছে এই ঘরোয়া ও সহজ উপাদান! ত্বকের পরিচর্চায় ব্যবহার করতে পারেন আপনিও…

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla