Skincare Tips: প্রিয়াঙ্কা-ঐশ্বর্যার সৌন্দর্য রহস্যের পিছনে রয়েছে এই ঘরোয়া ও সহজ উপাদান! ত্বকের পরিচর্চায় ব্যবহার করতে পারেন আপনিও…

দই ত্বকের যত্নেক জন্য সেরা প্রাকৃতির উপাদানগুলির মধ্যে একটি। যা ত্বকের যে কোন সমস্যা ও চিন্তাকে হঠিয়ে ফেলতে পারে নিমেষে।

Skincare Tips: প্রিয়াঙ্কা-ঐশ্বর্যার সৌন্দর্য রহস্যের পিছনে রয়েছে এই ঘরোয়া ও সহজ উপাদান! ত্বকের পরিচর্চায় ব্যবহার করতে পারেন আপনিও...
ঐশ্বর্যা রাই বচ্চন ও প্রিয়াঙ্কা চোপড়া জোনাস
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 8:42 AM

বিভিন্ন সেলিব্রিটিরা তাঁদের স্কিনকেয়ার সিক্রেট শেয়ার করার জনম্য সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছেন। সকলেই চান সেলেব্রিটিদের মতো সাজতে, তাঁদের মতো উজ্জ্বল ও ঝকঝকে ত্বক পেতে তাঁদের শেয়ার করে টোটকা অনুসরণ করেন। তবে অধিকাংশ সেলেবরা তিনটি জিনিসের প্রতি বেশি নজর দেওয়ার অনুরোধ জানিয়েছেন, সেগুলি হল, পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া, নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করা ও ফেসপ্যাক হিসেবে দই ব্যবহার করা।

দই ত্বকের যত্নেক জন্য সেরা প্রাকৃতির উপাদানগুলির মধ্যে একটি। যা ত্বকের যে কোন সমস্যা ও চিন্তাকে হঠিয়ে ফেলতে পারে নিমেষে। শুষ্ক ও ক্ষতিগ্রস্ত অবং ব্রণ প্রবণ ত্বকের সমস্যার জন্য় এই প্রাকৃতিক উপাদান বিশেষ কার্যকরী। ত্বকের জন্য দই ব্য়বহারের উপকারিতার কথা অবশ্য়ই ওঠে। তার জন্য রয়েছে বিশাল তালিকা। সূর্যের ক্ষতিকর রশ্মি, ডার্ক সার্কেল, ব্রণ ও ব্রণের দাগ কমাতে ও ত্বককে হাইড্রেট করতে সাহায্য করে।

ত্বকের জন্য দই ব্যবহার করার সবচেয়ে সহজ উপায় হল ত্বকের যে অংশে ক্ষতি হয়েছে, তা দ্রুত সমাধানের জন্য সরাসরি তা প্রয়োগ করতে পারেন। এর সঙ্গে কিছু অন্য় উপকরণ যোগ করেও তা ফেসপ্যাক হিসেবে ব্যবহার করতে পারেন। কখনও বেসন, কখনও বা এক চিমটে হলুদের গুঁড়ো মিশিয়ে মুখ, ঘাড়, হাতের তালু ও পায়ে লাগাতে পারেন।

প্রিয়াঙ্কা চোপড়া- বহু আগে এক সাক্ষাত্‍কারে দেশি গার্ল জানিয়েছিলেন, ওটমিল ও দইয়ের সমান অংশ নিয়ে একটি পেস্ট তৈরি করেন, এরপর তাতে এক চিমটে হলুদ যোগ করে একটি ফেসপ্যাক ব্য়বহার করেন। শুকিয়ে গেলে গরম জল দিয়ে মুখ পরিস্কার করে নেন। এই ফেসপ্যাকের জেরে নিস্তেজ ত্বকের বিরুদ্ধে মোকাবিলা করার একটি সহজ উপায়।

ঐশ্বর্যা রাই বচ্চন: প্রাক্তন বিশ্বসুন্দরীর সৌন্দর্যের রহস্য নিয়ে কৌতূহলের শেষ নেই। নরম, কোমল ও উজ্জ্বল ত্বকের জন্য অভিনেত্রী দইয়ের মতো ঘরোয়া প্রতিকারগুলির উপরই ভরসা রাখেন।

অনন্য়া পান্ডে- দই, একটু মধু মিশিয়ে ফেস প্যাক তৈরি করে ত্বককে সুস্থ রাখার চেষ্টা করেন বলিউডের এই উঠতি নায়িকা। এই ফেসপ্যাক ত্বকে ১৫ মিনিট রেখে মুখে ধুয়ে ফেলার পরামর্শ দিয়েছেন তিনি।

কিয়ারা আডবানী- প্রতিমুহূর্তে সতেজ ও প্রাণবন্ত ত্বকের রহস্যটা কী? অবসর পেলেই তিনি ত্বকের পরিচর্চার জন্য দই ব্যবহার করতে পছন্দ করেন বলে এক সাক্ষাত্‍কারে জানিয়েছিলেন। দইকেই ফেসপ্যাক হিসেবে ব্য়বহার করে ও মাসাজ করে পরে মুখে পরিস্কার করে নেন।

রাকুলপ্রিত সিং- প্রিয়াঙ্কার মতো রাকুলও দইয়ের সঙ্গে বেসন, সামান্য হলুদ দিয়ে একটি ফেসপ্যাক বানান। নিস্তেজ ও প্রাণহীন ত্বকের জন্য এই ঘরোয়া টোটকা অত্যন্ত কার্যকরী।

আরও পড়ুন: Hair Conditioner: আর বাজারচলতি নয়, শ্যাম্পুর আগে ব্যবহার করুন এই প্রাকৃতিক কন্ডিশনার!