সামনেই বিয়ে? ত্বক এবং চুলের কোন কোন ভুল সম্পর্কে সাবধান হবেন কনেরা?

কোন কোন বিষয়ে অনেক বেশি সতর্ক থাকতে হবে, তা একবার মনে করিয়ে দেওয়ার চেষ্টা করলাম আমরা। হয়তো আপনার কাজে লাগতে পারে।

সামনেই বিয়ে? ত্বক এবং চুলের কোন কোন ভুল সম্পর্কে সাবধান হবেন কনেরা?
কোন কোন বিষয়ে অনেক বেশি সতর্ক থাকতে হবে?
Follow Us:
| Updated on: Feb 08, 2021 | 7:48 PM

বিয়ের সিজন চলছে। বিয়ের কনেরা আগে থেকে ত্বকের যত্ন (beauty tips) নেওয়া শুরু করুন। কোন কোন বিষয়ে অনেক বেশি সতর্ক থাকতে হবে, তা একবার মনে করিয়ে দেওয়ার চেষ্টা করলাম আমরা। হয়তো আপনার কাজে লাগতে পারে।

১) ট্যান রিমুভ

মেঘলা দিন হোক বা কড়া রোদ্দুর, সানস্ক্রিন না লাগিয়ে বাইরে বেরনো যাবে না। এসপিএফ ৩০ যুক্ত সানস্ক্রিন ব্যবহার করুন। চার ঘণ্টা অন্তর সানস্ক্রিন ফের ত্বকে অ্যাপ্লাই করুন। বেসনের সঙ্গে লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করে ত্বকে অ্যাপ্লাই করুন। শুকিয়ে গেলে সাধারণ জলে ধুয়ে ফেলুন। এই প্যাক ব্যবহার করলেও আপনার ট্যান হয়ে যাওয়া ত্বক পরিচ্ছন্ন হবে।

২) ব্রণর সমাধান

কনের সাজে যখন সাজবেন, তখন মুখে ব্রণ থাকলে এক্কেবারে ভাল দেখাবে না। হ্যাঁ, মেকআপের সাহায্যে হয়তো সেই ব্রণ ঢেকে দেওয়া সম্ভব। কিন্তু আগে থেকেই ত্বকের যত্ন নিন। প্রতিদিন ত্বকে দুবার করে অ্যালোভেরার সঙ্গে শশার রস লাগান। ব্রণর সমস্যা দূর হবে নিমেষে।

আরও পড়ুন, বিয়ের কনেকে কেমন ডিজাইনের মেহেন্দি মানাবে ভাল?

৩) চুলের সমস্যার সমাধান

কখনও লক্ষ্য করেছেন, সকালে শ্যাম্পু করে স্নান করার পরেও বিকেলেই চুল কেমন জট পাকিয়ে আঠা আঠা হয়ে যায়। এর কারণ দিনভর যে ঘাম চুলের গোড়ায় জমে থাকে, তার ফলে চুল তৈলাক্ত হয়ে যায়। এই সমস্যার সমাধানে কাজের শেষে বাড়ি ফিরে ড্রাই শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। ডি-ডের আগে অন্তত সপ্তাহ খানেক কনেরা এই পদ্ধতি ট্রাই করুন।

৪) ত্বকের অস্বস্তি

ত্বকের সঠিক যত্ন না নিলে অথবা ভুল মেকআপ প্রোডাক্ট ব্যবহার করার ফলে অনেক সময় ত্বকে অস্বস্তি হয়। তা কাটানোর জন্য ক্যামোমাইল টি-ব্যাগ ফ্রিজে রেখে ব্যবহার করুন। ফ্রিজে কিছুক্ষণ রাখার পর টি-ব্যাগ বের করে ত্বকের যে সব জায়গায় অস্বস্তি হচ্ছে, সেখানে অ্যাপ্লাই করুন। রাতে শুতে যাওয়ার আগে এই পদ্ধতি ফলো করুন। দ্রুত উপকার পাবেন।

আরও পড়ুন, বাড়িতেই সহজে ঠোঁট পরিচ্ছন্ন রাখবেন কীভাবে?