Beauty Tips: ‘ওয়ার্ক ফ্রম হোম’ করে স্ট্রেস! বাড়িতেই তৈরি করুন ‘স্পা’ জ়োন

নিজের যত্ন, রূপচর্চা, সে তো একপ্রকার তো ভুলতেই বসেছে । তারমধ্য একঘেঁয়ে বাড়িতে বসে কাজে স্ট্রেস দিনে দিনে যেন বেড়েই চলেছে।

Beauty Tips: 'ওয়ার্ক ফ্রম হোম' করে স্ট্রেস! বাড়িতেই তৈরি করুন 'স্পা' জ়োন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 7:07 PM

প্রায় দুবছর কাটতে। বন্দিদশা যেন কেটেও কাটে না। কভিড অতিমারিতে জীবনের তাল কোথাও গিয়ে কেটে গিয়েছে সকলের। অনেক কিছুতেই তৈরি হয়েছে বাধা। কাছের মানুষ ইচ্ছে হলেও ছোঁয়া যাচ্ছে না। কারোর বাড়িতে যেতে যেমন অনেকবার ভাবতে হচ্ছে, তেমনই আবার বাড়িতে অতিথি এলেও চিন্তার শেষ নেই। আর নিজের যত্ন, রূপচর্চা, সে তো একপ্রকার তো ভুলতেই বসেছে । তারমধ্য একঘেঁয়ে বাড়িতে বসে কাজে স্ট্রেস দিনে দিনে যেন বেড়েই চলেছে।

এই স্ট্রেস কিন্তু বাড়িতে বসেই নিমেষে দূর করতে পারেন। বাড়িতেই তৈরি করুন নিজস্ব স্পা জ়োন। কীভাবে করবেন রইল তারই কিছু টিপস।

চিনা মেডিসিনের মতে সব সময় পায়ের যত্ন থেকে শুরু করতে হয়। হালকা গরম জলে পা ভিজিয়ে নেওয়া উচিৎ। জলে অল্প নুন, ল্যাভেন্ডার, এসেনসিয়াল অয়েল কয়েক ড্রপ মিশিয়ে নিলে আরও সুদিং লাগে।১৫ মিনিট জলে পা ভিজিয়ে রাখলেই একদম রিফ্রেশ লাগবে। কী ধরনের তেল আপনার জন্য ভাল সেটা দেখে নেওয়া জরুরি।

আমাদের পা-তে অনেক সময় ডেড সেল বা মরা চামড়া থাকে। তাই ত্বক না ভিজিয়ে শুকনো চামড়া ভাল করে ব্রাশ দিয়ে ঘষে নিন। তাহলে রক্ত সঞ্চালন ঠিক হয়। ডিটক্স ঘটাতে সাহায্য করে। ত্বকের জন্য কফি খুবই উপকারি। ত্বকে জমে থাকা নোংরা স্ক্রাবিংয়ের মাধ্যমে বের হয়ে যায়। কফির সঙ্গে লেবুর রস মেশালে নোংরা তাড়াতাড়ি তুলতে সাহায্য করে। স্কিনকে পরিস্কার রাখতে সাহায্য করে।

বাথটাবে একটু এসেনসিয়াল অয়েল, হার্বস, ফুল জলে মেশান। তার গন্ধ শরীরকে অনেকটা রিল্যাক্স করে।

যদি ফেস মাস্ক ব্যবহার করতে না চান তাহলে ব্যবহার করতে পারেন শিট মাস্ক। সেলেবদের বর্তমান পছন্দের তালিকায় এই শিট মাস্ক এখন অন্যতম। এই মাস্ক যে খুব দামি তা একদমই নয়। পরিস্কার মুখে ব্যবহার করা উচিৎ। মুখে শিট মাস্ক দিয়ে ২০ মিনিট রেখে দিন। তাহলেই ব্যস । তারপরে বেশ উজ্জ্বল দেখাবে আপনার মুখ।

আরও পড়ুন:Costly Tea: এক কাপ চায়ের দাম মাত্র হাজার টাকা! শহরের এই ক্যাফেতে মিলছে দেশের সবচেয়ে দামি চা

আরও পড়ুন:Incredible India: এই ৫ প্রাচীন ও আশ্চর্য মন্দির শুধু ভারতেই দেখতে পাবেন!

আরও পড়ুন:Travel Rules: সুখবর! কোভ্যাক্সিন নেওয়া থাকলেই ঘুরে আসতে পারেন এই দেশগুলি