হেয়ার ড্রায়ার ছাড়া চুল শুকনো করতে কী কী করবেন?

সাধারণ কিছু টিপস ফলো করতে পারেন। এতে হেয়ার ড্রায়ার ছাড়াই চুল তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

হেয়ার ড্রায়ার ছাড়া চুল শুকনো করতে কী কী করবেন?
ভিজে চুলে কোনও স্টাইল তো হবে না।
Follow Us:
| Updated on: Jan 13, 2021 | 5:15 PM

সকালে অফিসের তাড়া। অথবা বিকেলে কোনও পার্টিতে যাবেন। যে কোনও ক্ষেত্রে তাড়া থাকলে স্নানের পর হেয়ার ড্রায়ার দিয়ে চুল (hair care) শুকিয়ে নিতে (beauty tips) অভ্যস্ত অনেকে। কিন্তু চুল ভাল রাখতে গেলে হেয়ার ড্রায়ার এড়িয়ে যাওয়ার পরামর্শ দেন রূপ বিশেষজ্ঞরা। প্রাকৃতিক উপায়ে চুল শুকিয়ে নেওয়া সবথেকে ভাল। কিন্তু ভিজে চুলে কোনও স্টাইল তো হবে না। অথচ তাড়াহুড়োর সময় চুল শুকিয়ে বাইরে বেরনোও জরুরি। এক্ষেত্রে সাধারণ কিছু টিপস ফলো করতে পারেন। এতে হেয়ার ড্রায়ার ছাড়াই চুল তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

১) অনেকে স্নানের পর মাথায় তোয়ালে জড়িয়ে রাখেন। এতে নাকি চুল তাড়াতাড়ি শুকিয়ে যায়। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এর ফলে চুল গোড়া থেকে আলগাও হয়ে যেতে পারে। আপনি বরং শ্যাম্পুর পর অবশ্যই কন্ডিশনার লাগাবেন। এতে চুলের একটা আলাদা স্তর তৈরি হবে। যা ধুলোর হাত থেকে রক্ষা করবে। কন্ডিশনার লাগালে চুলে জট পরবে না। এর ফলে তাড়াতাড়ি শুকিয়ে যাবে চুল।

আরও পড়ুন, শীতকালে গরম জলে স্নান করলে দ্রুত চুল পড়ে যায়?

২) মাথায় ঠাণ্ডা জল দিন। শ্যাম্পু এবং কন্ডিশনার ঠাণ্ডা জলে ধুয়ে নেওয়ার চেষ্টা করুন। গরম জল দিয়ে চুল ধুলে শুকোতে দেরি হয়।

৩) স্নানের পর যে সময়টা বাড়িতে থাকছেন, খোলামেলা আবহাওয়ায় থাকুন। কোনও স্যাঁতস্যাঁতে ঘরে থাকলে চুল স্বাভাবিক নিয়মে শুকোতে দেরি হবে।

আরও পড়ুন, চুল বড় করার ঘরোয়া উপায় জেনে নিন

৪) স্নানের পর চুল মোছার জন্য শক্ত টাওয়েল নয়, সুতির কাপড় ব্যবহার করুন।

৫) তাড়াহুড়োর মধ্যে চুল শুকিয়ে নেওয়ার প্রয়োজন হলে স্নানের আগে তেল ব্যবহার করবেন না।