ত্বকের সব সমস্যা থেকে মুক্তি মিলবে এই আয়ুর্বেদিক ‘কাড়া’য়! শিখে নিন কীভাবে করবেন

ইমিউনিটি বাড়ানোর পাশাপাশি সপ্তাহে তিনবার খান বিউটি কাড়া। ত্বকের যৌবন ফিরে পেতে, ব্রণ, বলিরেখা দূর করতে, ত্বকের পরিপূর্ণ সুস্থতার জন্য পান করুন এই মির‍্যাকল কাড়া।

ত্বকের সব সমস্যা থেকে মুক্তি মিলবে এই আয়ুর্বেদিক 'কাড়া'য়! শিখে নিন কীভাবে করবেন
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: May 11, 2021 | 7:41 PM

করোনা আবহে সুস্থ থাকতে, ইমিউনিটি বুস্টার হিসেবে অধিকাংশই কাড়া খাওয়ায় অভ্যস্ত হয়ে গিয়েছেন। চায়ের মতো করে বিভিন্ন মশালা দিয়ে বানানো কাড়া এখন বেশ জনপ্রিয়। শুধু তাই নয়, নানা রকমের ফ্লেভারের কাড়া এখন বাজারে পাওয়া যাচ্ছে। তবে শুধু ইমিউনিটির জন্যই নয় ত্বক সুস্থ রাখতেও খান বিউটি কাড়া। ম্যাজিক এই আয়ুর্বেদিক ক্কাথটিতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, যা প্রাকৃতিকভাবে অ্যান্টি-এজিংয়েরও কাজ করে। আপনার ত্বকের পরিপূর্ণ সুস্থতার জন্য নিয়মিত পান করুন এই বিশেষ ও মির‍্যাকল কাড়া।

কী কী লাগবে এই কাড়া বানাতে

-তুলসি, গুরুচি, হলুদ, দারচিনি। এই কাড়া বানাতে ৫টি তুলসি পাতা নিলেই হবে। তুলসিতে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টিইনফ্লেটরির প্রাকৃতিক গুণ। অন্যদিকে গুরুচিতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিএজিংয়ের সম্পদ। এছাড়া ত্বকের উপর কালো দাগ, কালো ছোপ, চোখের নিচে কালোভাব, ব্রণ, বলিরেখা দূর করতে সাহায্য করে। অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে হলুদেও। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ও প্রাকৃতিকভাবে প্রাণবন্ত রাখতে হলুদের জুড়ি মেলা ভার। দারচিনির খেলে ত্বক ভাল থাকে।

কীভাবে করবেন

আভেনে একটি প্যানে ৩ কাপ জল নিয়ে গরম করতে দিন। ফুটে উঠলে তাতে সব উপকরণ দিয়ে দিন। এক কাপের মতো জল কমে গেলে নামিয়ে নিন। সপ্তাহে তিনবার এই মির‍্যাকল কাড়া খেলে ভাল উপকার পাবেন।