Home Remedy for Pimples: রাতারাতি ব্রণ হঠাতে মাত্র ২টি ঘরোয়া উপাদানই যথেষ্ট!

ত্বক পরিচর্চায় আলসেমি থাকলে খুব কম সময়ে যদি কিছু করতে চান, তাহলি দুটি উপাদান দিয়েই ত্বকের পরিচর্চা করতে পারবেন। মুলতানি মাটির সঙ্গে পাকা পেঁপে ও কয়েকফোঁটা গোলাপ জল মিশিয়ে একটি পেস্ট বানান।

Home Remedy for Pimples: রাতারাতি ব্রণ হঠাতে মাত্র ২টি ঘরোয়া উপাদানই যথেষ্ট!
চিকিত্‍সা করার আগে ব্রণ হওয়ার কারণ কী তা জেনে রাখা ভাল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 2:55 PM

মানসিক চাপের কারণে কখনও কখনও খারাপ মেজাজ কখনও আবার সেই চাপ কমাতে গিয়ে বারবার কফির কাপে তুফান তোলার অভ্যাস রয়েছে অনেকেরই। স্ট্রেস, অস্বাস্থ্যকর খাবার সব কিছুই মুখের ত্বকের উপর প্রভাব ফেলে। সকালে ঘুম থেকে উঠেই আয়নার সামনে দাঁড়াতে গিয়ে অবাক হোন মাঝে মাঝে। রাতারাতি মুখের ত্বকের মধ্যে দেখা দিয়েছে ব্রণ। এমন অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে অনেককেই। ফলে সেইবের সমাধান কী?

কোনও মিটিং বা অনুষ্ঠানের আগেই মুখের ত্বকে উঁকি মারে এই বিরক্তিকর ও অস্বস্তিকর ব্রণগুলি। কথা থেকে উদয় হয় তা বোঝাও গুরুত্বপূর্ণ। হরমোনের ভারসাম্যহীনতা, নাকি অ্যালার্জির প্রতিক্রিয়া, এমনকি কম জল পান করলেও মুখের মধ্যে ব্রণর সৃষ্টি হয়। চিকিত্‍সা করার আগে ব্রণ হওয়ার কারণ কী তা জেনে রাখা ভাল।

ব্রণ প্রবণতা কমাতে অনেকেই নানান ঘরোয়া প্রতিকারের সাহায্য নিয়েছেন। কিন্তু তেমন ফল পাননি। যদি সত্যিই ব্রণের সমস্যা থেকে মুক্তি পেতে চান তাহলে দক্ষিণী অভিনেত্রী রাশি খান্নার সবচেয়ে সহজ একটি ঘরোয়া উপায় ট্রাই করতে পারেন। তাঁর মতে, একটু পাকা পেঁপে রাতে শোওয়ার আগে পিম্পলের জায়গায় লাগিয়ে রাখলে সকালে উঠেই ব্রণ উধাও হবে। ত্বককে পরিস্কার রাখতে ও নিস্তজ ত্বককে উজ্জ্বল করতে কোনও রাসায়নিক পণ্য নয়, সাধারণ মুলতানি মাটি ব্যবহার করেন তিনি।

মুখের ত্বকে পেঁপে ব্যবহারের উপকারিতা

– মুখের ত্বকে আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে – শুষ্ক ও খসখসে ত্বকে আর্দ্রতা ফেরাতে সহায়তা করে – ত্বকের ট্য়ান দূর করতে সাহায্য করে – চটজলদি ত্বককে হাইড্রেট করে – ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে – সেবাম জমে যাওয়া কমায় – ব্রণের প্রবণতা কমায় – পুরনো ব্রণের দাগ কমায় – ব্রণের চারপাশে জ্বালাভাব কমায়

ত্বক পরিচর্চায় আলসেমি থাকলে খুব কম সময়ে যদি কিছু করতে চান, তাহলি দুটি উপাদান দিয়েই ত্বকের পরিচর্চা করতে পারবেন। মুলতানি মাটির সঙ্গে পাকা পেঁপে ও কয়েকফোঁটা গোলাপ জল মিশিয়ে একটি পেস্ট বানান। ব্রণর প্রবণতা ও ব্রণ হঠাতে এর থেকে সহজ উপায় আর হয় না।

আপাতত একটি ওয়েব সিরিজ নিয়ে ভীষণ ব্যস্ত রয়েছে এই দক্ষিণী অভিনেত্রী। সেই সিরিজ পরিচালনা করেছেন ফ্যামিলি ম্যান খ্যাত রাজ অ্যান্ড ডিকে। তাঁর বিপরীতে রয়েছেন শহিদ কাপুর। রয়েছেন বিজয় শেঠুপতিও।

আরও পড়ুন: Skin Myths: ত্বক পরিচর্চার আগে এই ৬ সাধারণ ভুল ধারণাগুলি ভেঙে ফেলা উচিত!