Malaika Arora: মালাইকার সৌন্দর্যের পেছনে আসল রহস্যটা কী? রইল ৫টি সহজ ও জরুরি টিপস

Malaika Arora Beauty: সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় ওয়ার্কআউট, নিখুঁত ও মসৃণ ত্বক ও চুলের যত্ন নেওয়ার পরামর্শ দিয়ে ছবি পোস্ট করতে দেখা গিয়েছে তাঁকে।

Malaika Arora: মালাইকার সৌন্দর্যের পেছনে আসল রহস্যটা কী? রইল ৫টি সহজ ও জরুরি টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 8:50 AM

দিল সে সিনেমায় ট্রেনের উপর শাহরুখের সঙ্গে একটি গানের দৃশ্যে অভিনয় করার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি বলিউডের সফল সুপার মডেল ও অভিনেত্রীকে। হিন্দি সিনেমার আইকনিক গান ছাইয়্যা ছাইয়্যাতে অভিনয় করা পরই তিনি বিশাল খ্যাতি অর্জন করেন। নাচের অসাধারণ অঙ্গভঙ্গি, সুন্দর চেহারার মালাইয়া অরোরা লক্ষ লক্ষ হৃদয়ের স্পন্দন তুলেছিলেন। এখনও সেই রেশ বর্তমান।

৪৮ বছর বয়সেও মালাইকা নয়া প্রজন্মের বলিউডের ডিভাদেরকে অনায়াসে টেক্কা দিতে পারেন। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় ওয়ার্কআউট, নিখুঁত ও মসৃণ ত্বক ও চুলের যত্ন নেওয়ার পরামর্শ দিয়ে ছবি পোস্ট করতে দেখা গিয়েছে তাঁকে। মালাইকার মত সৌন্দর্য বজায় রাখার জন্য পাঁচটি জরুরি টিপস শেয়ার করা হল…

সঠিক পদ্ধতিতে দিন শুরু করুন

মালাইকা অত্য়ন্ত ফিটনেস ফ্রিক। বিচারকের পদে বিভিন্ন রিয়্যালিটি শোয়ে তাঁর উপস্থিতি দেখা যায়। দিন শুরু করার জন্য, তিনি এক গ্লাস হালকা গরম জলের মধ্যে নুন এবং মধু জল পান করেন। প্রাকৃতিক বিপাক বাড়াতে সাহায্য করে এবং শরীর থেকে টক্সিন বের করে দেয়। তিনি মেথি বীজ এবং জিরা বীজ জল পানও করেন।

ত্বকের জন্য প্রয়োজনীয়তা

উজ্জ্বল ও নরম ত্বকের জন্য মালাইকা ঘরোয়া উপায়েই ফেসপ্যাক ও বডি স্ক্রাব ব্যবহার করেন। তার ফেসমাস্কের মধ্যে থাকে অর্গ্যানিক মধু, দারচিনির গুঁড়ো, লেবপর রস। বডি স্ক্রাবেরও তিনটি সহজ উপাদান রয়েছে- কফি, চিনি ও নারকেল তেল।

চুলের যত্ন

চুলের যত্নের জন্য মালাইকা ঘরোয়া উপকরণের উপরই ভরসা রাখেন। বাড়িতে তৈরি জৈব তেল ব্যবহার করতে বেশি পছন্দ করেন মালাইকা। নারকেল তেল, ক্যাস্টর অয়েল ও অলিভ অয়েল দিয়ে হেয়ার প্যাক তৈরি করে ব্যবহার করেন তিনি।

ওয়ার্কআউট করুন

ফিটনেসের দিকে কোনও আপোস করতে রাজি নন এই মুন্নি। শরীরচর্চা ও যোগব্যায়ামের প্রতি আগ্রহ তো রয়েছেই, তেমন সমান তালে খেতেও ভালবাসেন তিনি। সপ্তাহে তিনবার জিমে গিয়ে অতিরিক্ত ক্যালোরি বার্ন করেন তিনি। এছাড়া ঘরের মধ্যে যোগ ব্যায়ামকেও প্রাধান্য দেন তিনি। উজ্জ্বল ত্বকের জন্য ও ফিট থাকতে নিয়মিত শরীরচর্চা ও যোগব্যায়াম করা আবশ্যিক।

সুষম খাবার

স্বাস্থ্যকর ও পুষ্টিকর খাবার খাওয়া শুধুমাত্র শরীরের জন্যই নয়, চুল ও ত্বকের জন্যও গুরুত্বপূর্ণ। যতটা সম্বব জাঙ্ক ফুড এড়িয়ে চলেন মালাইকা। বাড়ির তৈরি রান্নায় অলিভ অয়েল ব্যবহার করতে পছন্দ করেন তিনি।

আরও পড়ুন: Shampoo: খুশকি-চুলকানিতে নাজেহাল! রোজ শ্যাম্পুর জন্য কোন কোন উপকরণ মাস্ট, দেখে নিন