৭ দিনে ফর্সা উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন কফির এই স্ক্রাব

Coffee Scrub: ত্বকের জেল্লাও বাড়াতে ব্যবহার করতে পারেন কফির স্ক্রাব। কফি গুঁড়োর সঙ্গে টক দই ও লেবুর রস মিশিয়ে লাগান। এই অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ ফেসপ্যাক ত্বককে ক্ষয়ের হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। পাশাপাশি এতে টক দইও মেশাতে পারেন। তাতে ত্বক আরও ময়েশ্চারাইজড থাকবে।

৭ দিনে ফর্সা উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন কফির এই স্ক্রাব
কফি স্ক্রাব
Follow Us:
| Updated on: Mar 30, 2024 | 11:08 AM

কফি কাপে চুমুক না দিলে দিনটা শুরু হয় না অনেকেরই। সারাদিনেও কয়েক কাপ কফি লাগেই। জানেন কি আপনার ঘুম ভাঙানোর উপাদান এই কফি ত্বকের জন্যও ভীষণ উপকারী? ত্বককে এক্সফ্লয়েট করতে এর জুড়ি নেই। কফির মধ্যে ক্যাফেইন নামের যৌগ রয়েছে। বিকালের পর এই পানীয় পান না করাই ভাল। কিন্তু সন্ধেবেলা আপনার নিস্তেজ ত্বকে সতেজতা আনতে কাজে লাগে কফিতে উপস্থিত ক্যাফেইন ও অ্যান্টিঅক্সিডেন্ট। জেনে নিন ত্বকের যত্নে কীভাবে ব্যবহার করবেন কফি।

এক্সফোলিয়েটর: কফি পাউডার প্রাকৃতিক এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। কফি গুঁড়োর সঙ্গে নারকেল তেল বা দই মিশিয়ে মুখ ও দেহে অন্যান্য অংশে স্ক্রাব করতে পারেন। এমনকী চাইলে অলিভ অয়েলএ মিশিয়ে নিতে পারেন।এটি মরা কোষ দূর করে ত্বককে কোমল ও তরতাজা করে তোলে।

ফেস মাস্ক: ত্বকের জেল্লাও বাড়াতে ব্যবহার করতে পারেন কফির স্ক্রাব। কফি গুঁড়োর সঙ্গে টক দই ও লেবুর রস মিশিয়ে লাগান। এই অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ ফেসপ্যাক ত্বককে ক্ষয়ের হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। পাশাপাশি এতে টক দইও মেশাতে পারেন। তাতে ত্বক আরও ময়েশ্চারাইজড থাকবে।

ত্বক ফর্সা করতে: আমন্ড অয়েলের সঙ্গে কফি মিশিয়েও ব্যবহার করতে পারেন। এতে ত্বক ফর্সা ও উজ্জ্বল হয়। এর জন্য একটি পাত্রে কফি গুঁড়ো নিন। তাতে আমন্ড অয়েল মিশিয়ে ব্যবহার করুন। উপকার পাবেন।

ট্যান তুলতে:এ ছাড়া ব্যবহার করতে পারেন নারকেল তেল, লেবু ও কফির স্ক্রাব। ট্যান তুলতে দারুণভাবে সাহায্য করে এই স্ক্রাব। একটি বাটিতে কফি গুঁড়ো নিন। তাতে কয়েক চামচ নারকেল তেল দিন। আর দেবেন লেবুর রস। পেস্টটি ভাল করে গুলে মুখে লাগিয়ে নিন। কাজ হবে।