Fashion Tips: দীপিকা-সুস্মিতাদের মত কি আপনার উচ্চতা? লম্বা মেয়েদের জন্য সহজ ও স্টাইলিং টিপস

Easy styling tips: খাটো চেহারার মহিলারা লম্বা মেয়েদের ঈর্ষা করেন। ভাবেন, লম্বা হলে যে কোনও পোশাকেই দুর্দান্ত দেখতে লাগবে। তবে পুরো ধারণাটাই মানসিক। নিজেদের স্টাইলের জন্য লম্বা মেয়েরা অনেক সময় ভুল করে বসেন।

Fashion Tips: দীপিকা-সুস্মিতাদের মত কি আপনার উচ্চতা? লম্বা মেয়েদের জন্য সহজ ও স্টাইলিং টিপস
হঠাৎ করে ঘনিষ্ট হওয়া বন্ধ! এখন আর আপনাকে কাছে টেনে নেওয়ার জন্য কিছুটা হলেও সময় যদি তিনি না পান, তবে নিঃসন্দেহে সমস্যা রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2022 | 9:11 PM

অনেকেই মনে করেন, খাটো চেহারার মেয়েদের ফ্যাশনেবল পোশাকে ঠিক মানায় না। চেহারায় ছোট যাঁরা, তাঁরা মনে করেন স্টাইলের জন্য তাঁদের এই উচ্চতাই বড় বাধা। কিন্তু অন্যদিকে লম্বা মেয়েদেরও কিন্তু সব পোশাক মানায় না। ফ্যাশনেবল পোশাক বাছতে গিয়ে তাঁদেরও দুবার ভাবতে হয়। কার অনেক স্টাইল বা ফ্যাশনের জন্য লম্বা মেয়েদের মানায় মা। বিশে। করে এথনিক লুক আনতে গেলে বিশেষ পদ্ধতি অবলম্বন করতে হয়।

খাটো চেহারার মহিলারা লম্বা মেয়েদের ঈর্ষা করেন। ভাবেন, লম্বা হলে যে কোনও পোশাকেই দুর্দান্ত দেখতে লাগবে। তবে পুরো ধারণাটাই মানসিক। নিজেদের স্টাইলের জন্য লম্বা মেয়েরা অনেক সময় ভুল করে বসেন। বলিউডে বহু নায়িকার উচ্চতা হিরোদের তুলনায় অনেকটাই বেশি। সুস্মিতা সেন, দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্যা রাই বচ্চন, কৃতি শ্যানন এমন অভিনেত্রীই বেশ লম্বা। তাঁদের ফ্যাশন স্টেটমেন্ট ফলো করতে পারেন। গুরুত্বপূর্ণ স্টাইলিং টিপস দেওয়া রইল এখানে…

– ছোট জামায় যদি কোমড়ের ভাঁজ দেখতে চান তাহলে কোমরবন্ধনী পরতে পারেন। কোমর-টাইট জামা বা বেল্ট ব্যবহার করতে পারেন। কোমর সুরু ও ফিট দেখাতে এই স্টাইল বেশ আকর্ষণীয়।

– লম্বা অথচ ভারী চেহারার হলে ভি-নেকলাইনের টপ পরতে পারেন। তাতে অল্প ক্লিভেজ উঁকি মারলেও বেশ দেখতে লাগবে আপনাকে।

– লম্বা মহিলাদের সমস্যা হল, যাই পোশাক পরুক না কেন, লম্বা লম্বা পা ঠিক সামনে দেখা যাবে। তাই সুন্দর দেখাতে ছোট স্কার্ট বা শর্টস পরতে পারেন। সঙ্গে পরুন হাঁটু পর্যন্ত কালো বা বাদামি রঙের বুট। অ্যাঙ্কেল স্ট্র্যাপ জুতোও ভাল লাগবে।

– শরীরের ওপরের অংশ সরু হলে লম্বা টপ বা ক্রপ টপের সঙ্গে হাঁটুর উপর পর্যন্ত স্কার্ট পরার চেষ্টা করতে হবে। আপনার ফিগারের ব্যালান্স বজায় রাখতে সহায়তা করে।

– যদি আপনার লম্বা পা ও উপরের অংশ সরু ও ছোট হয় তাহলে ট্রাউজার্স বেছে নিতে পারেন। সঙ্গে হাইনেকের টপ ব্যবহার করে দেখতে পারেন। টপের রঙ যেন সঠিক বেছে নেওয়া হয়।

– একটি ব্যাগিয়ার বা বড় মাপের টপ, কোমর পর্যন্ত জিন্সের মধ্যে আটকানো যেতে পারে।

– হিল পরতে লজ্জা করবেন না। আপনি যদি হিল ভালবাসেন, তাহলে মন খুলে নিজের স্টাইলে মজে থাকুন।

– আপনি যদি একটি পোশাক পরতে চান তবে একটি অপ্রতিসম পোশাক পরুন কারণ এটি আপনার পাগুলিকে অনুপাতে আরও বেশি দেখাতে দুর্দান্ত কাজ করতে পারে।

– একই রঙের পোশাক পরলে লম্বা মেয়েদের ভাল লাগে। সঙ্গে ট্রেন্ডি হতে গেলে তার উপর জ্যাকেট চাপিয়ে নিতে পারেন। এছাড়া জিন্সের সঙ্গে বেশ লম্বা টপ পরুন, সঙ্গে কোমরের ঠিক উপর পর্যন্ত জ্য়াকেট পরুন।

– অনেক লম্বা চেহারার মেয়েদের গলা লম্বা হয়। চোকার বা নেকলেস পরতে পারেন। সঙ্গে কোমরের দিকে আকর্ষণ বাড়াতে কোমরবন্ধনীও পরতে পারেন।

– আপনার শরীরের চেহারা অনুযায়ী অর্ধেক গাঢ় রঙ ও অর্ধেক প্রিন্টের পোশাক পরতে পারেন। তাতে কিছুটা ছোট দেখাতে সাহায্য করতে পারে।

আরও পরুন: Holi 2022: দোলের জেদি রঙ তুলতে নাজেহাল! ভাল জামা থেকে চটজলদি রঙ তুলবেন কীভাবে?