Suitable Colours: আপনার গায়ের রঙের সঙ্গে কোন রঙের পোশাক সবথেকে ভাল মানাবে, কীভাবে বুঝবেন?

আপনার ত্বকের উপরিভাগ যতই কালো বা ফর্সা হোক না কেন, ত্বকের আন্ডারটোনটি হয় শীতল,না হয় উষ্ণ আর তা না হলে নিরপেক্ষ হবে।

Suitable Colours: আপনার গায়ের রঙের সঙ্গে কোন রঙের পোশাক সবথেকে ভাল মানাবে, কীভাবে বুঝবেন?
ছবির সৌজন্যে দাশবাস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 7:15 AM

রঙ ছাড়া জীবন অচল। রঙ আছে বলেই কিন্তু আমাদের চারপাশটা এতটা সুন্দর দেখায়। প্রত্যেকটি মানুষেরই কিছু বিশেষ রঙ (Specific Colours) পছন্দের। কিন্তু যদি মনে প্রশ্ন জাগে যে, কোন রঙটি আপনার জন্য মানানসই (Fashion), তাহলে তা জানা যাবে রঙের বিশ্লেষণের (colour analysis) মাধ্যমে।

তবে আপনি যদি কোনও ফ্যাশন স্টাইলিস্টের পরামর্শ না নিতে চান, তাহলে কীভাবে বুঝবেন যে, কোন রঙটি আপনার জন্য উপযোগী বা মানানসই? ভয় পাবেন না, সেটাও সম্ভব। আপনার চেহারার প্রাকৃতিক রঙ বজায় রেখে কোন রঙে সেজে নিজেকে আত্মবিশ্বাসী করে তুলতে পারবেন, তার সমাধান আপনি এই প্রতিবেদন থেকে পেয়ে যাবেন।

সঠিক রঙ বাছাটা কেন দরকার?

আপনি আপনার পোশাকের প্রতি যত্নশীল হোন বা না হোন,আপনার গায়ে কোন রঙগুলি ভাল দেখাচ্ছে তা জেনে রাখা দরকার। কারণ আপনি যদি না চান যে সারাক্ষণ আপনাকে অসুস্থ দেখাক, তাহলে তো অবশ্যই দরকার। কারণ একটা রঙই আপনার চেহারা এবং সমগ্র লুকটাকে ডুবিয়ে দিতে পারে। আসুন জেনে নিন আপনার কমপ্লেকশন অনুসারে কীভাবে রঙ বাছবেন-

Suitable Colours

ছবির সৌজন্যে দাশবাস

আপনার আন্ডারটোন নির্ধারণ করুন:

আপনার ত্বকের উপরিভাগ যতই কালো বা ফর্সা হোক না কেন, ত্বকের আন্ডারটোনটি হয় শীতল,না হয় উষ্ণ আর তা না হলে নিরপেক্ষ হবে। তবে আপনি কোন দলে রয়েছেন তা নির্ধারণের কয়েকটি উপায় রয়েছে।

আপনার কব্জি কাছের শিরাগুলি দেখুন। আপনার ত্বক যদি পর্যাপ্ত মাত্রায় হালকা হয় যে, আপনি আপনার শিরাগুলি দেখতে পাচ্ছেন তাহলে আপনার ত্বকের নীচে সেগুলি নীল বা সবুজ দেখাচ্ছে কিনা তা দেখুন। যদি প্রথমেরটা হয়, তাহলে বুঝতে হবে যে আপনার কুল আন্ডারটোন রয়েছে, আর যদি পরেরটি হয়, তাহলে আপনার ওয়ার্ম আন্ডারটোন।

এখন যদি আপনার মনে হয় যে, আপনি তো এর কোনও দলেই পুরোপুরিভাবে পড়ছেন না, তাহলে বুঝতে হবে যে আপনি নিউট্রাল আন্ডারটোনে পড়েন, এই ধরণের মানুষদের সঙ্গে কিন্তু অনেক রকমের রঙ মানানসই হয়।

আন্ডারটোন অনুসারে কোন রঙ মানানসই:

কুল আন্ডারটোন:

এক্ষেত্রে আপনার সঙ্গে যেকোনও জুয়েল টোন (যেমন উজ্জ্বল নীলা রঙের নীল, পার্পেল, সবুজ, হলুদ ইত্যাদি), কুল গ্রে, ক্রিস্প ওয়াইট এবং যেকোনও সি-শেড (সি-ব্লু, সি-গ্রিন) খুব ভাল দেখাবে।

ওয়ার্ম আন্ডারটোন:

যেকোনও আর্থ টোন কালার যেমন কমলা, হলুদ, হালকা তামাটে এবং অফ হোয়াইট রঙ আপনার ওপর দেখতে বেশ সুন্দর লাগে।

নিউট্রাল আন্ডারটোন:

বর্ণমালার বিভিন্ন রঙ কিন্তু আপনার সঙ্গে মানানসই হতে পারে,কিন্তু উজ্জ্বল রঙ বাছার ক্ষেত্রে আপনাকে একটু সতর্ক থাকতে হবে। তবে এছাড়াও বিশুদ্ধ লাল, টিল কালার, ডার্ক পার্পেল এইসমস্ত রঙ কম-বেশি সকলকেই ভাল লাগে।

তথ্যসূত্র: দাশবাস

আরও পড়ুন: Urvashi Rautela: মরুরাজ্যে ক্লিওপেট্রা! ৪০ কোটি টাকার আসল সোনার গাউন পরে র‍্যাম্প কাঁপালেন ঊর্বশী!