Jeans Style: শীতকালে ওয়েস্টার্ন ওয়্যারেই অভ্যস্ত সকলে, দেখে নিন ঠিক কীভাবে আপনি আপনার জিন্সকে স্টাইল করতে পারেন…

আপনার বডি শেপ অনুযায়ী আপনার জিন্স বেছে নেওয়া প্রয়োজন। প্রথমে নিজের শরীরের গড়ন বুঝতে হবে এবং শরীরের গড়ন অনুযায়ী জিন্স বেছে নিতে হবে।

Jeans Style: শীতকালে ওয়েস্টার্ন ওয়্যারেই অভ্যস্ত সকলে, দেখে নিন ঠিক কীভাবে আপনি আপনার জিন্সকে স্টাইল করতে পারেন...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 7:20 AM

শীতে ওয়েস্টার্ন ক্যাজুয়াল আউটফিট সবার প্রিয়। সবার প্রথম ডেনিমের কথাই মনে আসে। শীতে একটা জিন্স ও একটি সোয়েট টি-শার্ট পরে নিলেই ড্রেসিং সম্পূর্ণ হয়ে যায়। তবে সঠিক আউটফিট খুঁজে পাওয়ার জন্য একটু তো পরিশ্রম করতেই হয়। স্কিনি জিন্স পরে যেমন ঠিক স্বস্তি আসে না, তেমনই আবার বয়ফ্রেন্ড জিন্স পরেও ঠিক কম্ফোর্টেবল হন না অনেকেই।

এর কারণ তেমন কিছুই না। আপনার শরীরের আকার বা বডি শেপই এর জন্য দায়ী। আপনার বডি শেপ অনুযায়ী আপনার জিন্স বেছে নেওয়া প্রয়োজন। প্রথমে নিজের শরীরের গড়ন বুঝতে হবে এবং শরীরের গড়ন অনুযায়ী জিন্স বেছে নিতে হবে। যদিও, আপনি আপনার পছন্দের যে কোনও পোশাকই পরতে পারেন যদি আপনার আত্মবিশ্বাস থাকে।

যাঁদের পা লম্বা এবং শরীরের উপরের অংশ (কোমর থেকে কাঁধ) তুলনামূলক চওড়া তাঁরা স্কিনি জিন্স পরতে পারেন। এতে আপনার কোমর, নিতম্ব এবং পায়ের আকার সুস্পষ্টভাবে বোঝা যাবে। যদি আপনি লম্বা হন, কিন্তু আপনার শরীরের আকার হয় নাসপাতির মতো তবে আপনি স্ট্রেটকাট স্লিম ফিট জিন্স বেছে নিন। আপনার শরীরের আকারকে আরও স্পষ্ট করে তুলবে। আপনাকে দেখতেও সুন্দর লাগবে।

Jeans Style

এখন কিন্তু জিন্সের ট্রেন্ড বদল হয়েছে। সেই কথা আপনিও নিশ্চয়ই জানেন। গত দশকে স্কিনি জিন্স যেভাবে ফ্যাশন জগতে রমরমিয়ে চলেছিল। ন্যারো জিন্স পরেছি বা পেনসিল ন্যারো , আবার অ্যাঙ্কেল লেন্থের ন্যারো জিন্সও পরেছি। টর্নড বা রিপড জিন্সও একইভাবে ট্রেন্ড ছিল। তবে ৭০ ও ৮০-এর দশকে পশ্চিমি তথা ভারতীয় ফ্যাশনে জনপ্রিয় ছিল বেল বটমস। এমনকি ৯০-এর বলিউডেও অ্যান্টি স্কিনি জিন্সই ছিল অভিনেতা ও অভিনেত্রীদের ফ্যাশন স্টেটমেন্ট। তবে সময়ের সঙ্গে সঙ্গে স্টাইলিংও বদলায়। ২০০০ সাল থেকেই বাজারে জায়গা করে নেয় স্কিনি জিন্স। প্রথমে লো-ওয়েস্ট এবং পরবর্তীতে হাই ওয়েস্ট জিন্স স্কিনি জিন্স জনপ্রিয় হয়ে ওঠে। এই দশকে সেই ট্রেন্ড অনেকটাই আলাদা।

বরং, এখন অ্য়ান্টিস্কিনি জিন্স পরতে পারেন। কারণ সেটাই ট্রেন্ড। ফ্লেয়ার জিন্স, বেল বটমস, বয়ফ্রেন্ড জিন্স…এগুলো অন্যতম। আপনার শরীরের উচ্চতা যদি তুলনামূলক কম হয়, তবে আপনি হাই ওয়েস্ট বয়ফ্রেন্ড জিন্স পরুন। যাঁদের কোমর থেকে শরীরের নিচের অংশ তুলনামূলক চওড়া, তাঁদের ক্ষেত্রে বিষয়টি অন্যরকম। তাঁদের শরীরের নিম্নাঙ্গ একটু ভারী হয়। সেইক্ষেত্রে তাঁরা যদি স্কিনি জিন্স এড়িয়ে চলেন, সেটাই ভাল হয়। লো ওয়েস্টও না পরা ভাল। তাঁদের জন্য হাই ওয়েস্ট জিন্সই ঠিক। বেল বটমস ট্রাই করতে পারেন। আর না হলে, ফ্লেয়ার পালাজো স্টাইল জিন্সও পরতে পারেন। বেশ ভাল লাগবে।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন