Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

জ্যাকেট স্যুটের সঙ্গে ওয়েস্টার্ন বা ভারতীয় পোশাকের মিশেল করে তাক লাগিয়ে দিতে পারেন। বন্ধু বা আত্মীয়ের বিয়েতে এমন পোশাক বেশ নজরকাড়াও বটে।

Wedding Dresses 2021:  ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 8:01 AM

শীতকাল মানেই বিয়ের মরসুম। হবু কনেরা জীবনের সেরা দিনটির জন্য বেছে নিচ্ছেন নিজেদের বিয়ের পোশাক। তবে অনেকরই ধারণা, প্লাস সাইজ কনেদের বিয়ের পোশাকে অন্যান্যদের তুলনায় কম ফ্যাশনেবল হয়ে থাকে। তবে বর্তমানে প্লাস সাইজ কনেদের নিয়ে অসাধারণ সব ডিজাইনার পোশাক বানাচ্ছেন ডিজাইনাররা। তাঁদের কথায়, অন্যান্য স্টোরের মধ্যে দেশের সব দোকানেই প্লাস-সাইজ ক্যাটাগরি হওয়া চাই। তাঁদের মনের মতো পোশাক পরার অধিকার রয়েছে। শুধু তাই নয়, প্লাস সাইজ কাপড়ের ফেব্রিকের গুণমান ও দামের দিক থেকেও আলাদা করার দাবি জানানো হয়েছে।

তবে বড় বড় ব্র্যানডগুলি প্লাস সাইজ পোশাকের প্রতি তেমন আকর্ষণ দেখায় না। ছোট ছোট ব্র্যান্ডজগুলিই শুধু প্লাস-সাইজে চাহিদা পূরণ করে। এই ধরনের ব্র্যান্ডগুলি ট্রেন্ডিং ফ্যাশনকে ধরে নিতে পেরেছে। ফ্যাশন ডিজাইনার, প্রতিষ্ঠাতা এবং ব্র্যান্ড স্পেশালিস্ট সোম্য শর্মা জানিয়েছেন, যেকোন ইভেন্টের জন্য ভারতীয় পোশাকের কদর রয়েছে। কুর্তা এবং লেগিংসের মতো মৌলিক পোশাকগুলিও স্টাড, নেকব্যান্ডের মতো আনুষাঙ্গিকগুলি দিয়ে তৈরি করা যেতে পারে। তাই আপনি যে পোশাকই পরুন না কেন, সেগুলিতে আপনি কতটা আরাম পাচ্ছেন, আনন্দ উপভোগ করতে পারছেন, তা নিশ্চিত করে। আর বিয়ের মরসুমে সেগুলিই বেছে নেওয়া উচিত।

জ্যাকেট স্যুটের সঙ্গে ইন্দো-ওয়েস্টার্ন – পশ্চিমী ও ভারতীয় পোশাকের আদর্শ সংমিশ্রণ। বিয়ের মরসুমের জন্য এমন সুন্দর পোশাক আপনাকে চমক লাগিয়ে দিতে পারে। জ্যাকেট স্যুটের সঙ্গে ওয়েস্টার্ন বা ভারতীয় পোশাকের মিশেল করে তাক লাগিয়ে দিতে পারেন। বন্ধু বা আত্মীয়ের বিয়েতে এমন পোশাক বেশ নজরকাড়াও বটে।

চিকনকারির পোশাক- গুরুত্বপূর্ণ ইভেন্টের জন্য তো বটেই,আরামদায়ক যদি পোশাক বেছে নিতে চান, তাহলে চিকনকারির যে কোনও পোশাক বা শাড়ি বেছে নিতে পারেন। স্বাচ্ছন্দ্য ও শিল্পের একটি আদর্শ মিশ্রণ রয়েছে এতে। ভারী এমব্রয়ডারির কাজে আপনাকে যেমন সমৃদ্ধ লাগবে তেমন ফ্যাশনের দিক থেকেও আপনি অনেকটা এগিয়ে থাকবেন। তবে চিকনকারি কুর্তি বিয়ের মরসুমে আদর্শ পোশাক।

স্টাইলিশ শাড়ি- বিয়ের মণ্ডপে বা অনুষ্ঠানে শাড়ি হল মাস্ট। ভারতীয় বিয়েতে শাড়ি না সাজ সম্পূর্ণ হয় না। প্রচলিত পোশাক বা শাড়ির স্টাইলের বাইরেও নিজের স্টাইলের জন্য পোশাক বেছে নিতে পারেন। ফ্যাশনেবল ও রুচিশীল সাজের জন্য ব্রোকেড স্যাসি শাড়ি পরতে পারেন। তাতে বিয়ের ইভেন্টে আপনি নিজেকে যদি সেরাও ভাবেন, তাতে কোনও সন্দেহ থাকবে না।

আরও পড়ুন: Yami Gautam: লাল লেহেঙ্গায় রাজস্থানী লুকে তাক লাগালেন ইয়ামি গৌতম!