Lipstick Shades: গায়ের রঙ চাপা? সুন্দর লুক পেতে ঠোঁটে কেমন দেবেন লিপস্টিকের শেড?

Fashion Tips: সৌন্দর্য বৃদ্ধির জন্য তো বটেই, ঠোঁটকে হাইড্রেটেড করতে, ঠোঁটকে আকর্ষণীয় করে তুলে মেকআপে নানা রঙের শেড ব্যবহার করা হয়। এছাড়া লিপ শেড না প্রয়োগ করলে মেকআপ সম্পন্ন হয় না।

Lipstick Shades: গায়ের রঙ চাপা? সুন্দর লুক পেতে ঠোঁটে কেমন দেবেন লিপস্টিকের শেড?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2023 | 2:01 PM

সুন্দর ত্বক, সুন্দর দেখতে মানেই কি ফর্সা ধবধবে, টানা চোখ, গোলাপী ঠোঁটের অধিকারী হতে হবে? মেকআপ তো রয়েছেই। মেকআপও একটি সুন্দর আর্ট। সন্দর ক্য়ানভাসে আঁকার মতো। মুখে না বলেও ফ্যাশন দুনিয়ায় বর্ণবিদ্বেষ এখনও বর্তমান। সকলেরই গায়ের চামড়া সাদা বা ফর্সা হয় না। তবে ফ্য়াশন দুনিয়া কুচকুচে কালো রঙের চামড়ার মডেলদেরও কদর বেড়েছে। মেকআপের বিজ্ঞাপনে সাদা চামড়ার মডেলদের পাশাপাশি কালো চামড়ার মডেলদেরও যুক্ত করা হয়। মেকআপের মধ্যে ফাউন্ডেশন, আইশ্যাডো, প্রাইমারের পাশাপাশি লিপস্টিকও হল একটি গুরুত্বপূর্ণ মেকআপ কিটের মধ্যে অন্তর্ভুক্ত।

যাদের রঙ চাপা তাদের ত্বকের রঙ হিসেবে লিপস্টিক ব্যবহার করার এখন প্রভূত সুযোগ রয়েছে। এমন অনেক সংস্থা রয়েছে যারা কালো চামড়ার মহিলাদের জন্যও লিপস্টিক শেড প্রকাশ্যে এনেছে। ত্বকের রঙ ও সুন্দর হাসির জন্য লিপস্টিক শেডগুলি সবচেয়ে বেশি কাজে দেয়। অনেকে উজ্জ্বল রঙের শেড পছন্দ করলেও সেটি মেকআপ ও ত্বকের রঙের সঙ্গে সঠিক হয় না। তখনই নষ্ট হয় মেকআপ। নিখুঁত মেকআপের জন্য সঠিক লিপস্টিক ব্যবহার করা অবশ্যই প্রয়োজন।

সৌন্দর্য বৃদ্ধির জন্য তো বটেই, ঠোঁটকে হাইড্রেটেড করতে, ঠোঁটকে আকর্ষণীয় করে তুলে মেকআপে নানা রঙের শেড ব্যবহার করা হয়। এছাড়া লিপ শেড না প্রয়োগ করলে মেকআপ সম্পন্ন হয় না। তাই ঠোঁটের আকর্ষণ সৃষ্টি করা যেমন গুরুত্বপূর্ণ তেমনি ত্বক হিসেবে শেড বেছে নেওয়াও প্রয়োজন। বিভিন্ন শেজ বিভিন্ন ত্বকের টোনের সঙ্গে বেশ মানানসই হয়ে থাকে। ব্রাউন স্কিনের জন্য সেরা লিপস্টিকের শেড কেমন ব্যবহার করবেন, তা জেনে নিন…

চকোলেট ব্রাউন

গাঢ় বাদামি রঙের ত্বকের অধিকারী হলে চকোলেট ব্রাউন লিপ শেডকে বেছে নিতে পারেন। ডাস্কি স্কিন টোনের জন্য এই ধরনের শেড অন্যতম। চকোলেট ব্রাউন মানেই হল বাদামি রঙের বা চকোলেটের রঙের মতো। যে কোনও মুড বা লুকের জন্য পারফেক্ট।

ব্রোঞ্জ

যাদের গায়ের রঙ বেশ চাপা তাদের ঠোঁটে ব্রোঞ্জের মতো শেড কিন্তু বেশ উজ্জ্বল ও আকর্ষণীয় হতে পারে। সাধারণ ও ন্যাচারাল লুক পেতে মেকআপ শেষে এই শেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন।

পার্পল

মনে হতে পারে এই শেড বেশ উজ্জ্বল! গায়ের রঙ চাপা হলে বেগুনি রঙের লিপস্টিক শেড অনন্য ভূমিকা পালন করে। যে কোনও পোশাকের সঙ্গে ও লুকের জন্য এই শেড কিন্তু বেশ আকর্ষণীয় বটে। রোম্যান্টিক শেডগুলির মধ্যে রয়্যাল লুক পেতে এই শেড বেছে নিতে পারেন। পার্টি লুকের জন্য সিক্যুইনড পোশাকের সঙ্গে এই লিপশেড মেকাপকে আরও উজ্জ্বল করে তোলে।

পিঙ্ক রোজ

বাদামি রঙের ত্বকের জন্য সেরা লিপস্টিকের লিস্টে অবশ্যই হালকা গোলাপী শেড রাখা উচিত। ঠোঁটে দিলে মেকআপের লুকটাই যেন স্নিগ্ধ, শ্রান্ত ও ন্যাচারাল লাগে। ত্বকের রঙ চাপা হলে পিঙ্ক রোজ শেড গোটা লুককেই মনোরম করে তোলে। রোজি রেড ড্রামাটিক মেকআপ লুকের জন্য এই শেড আপনি বেছে নিতে পারেন।

কপার ব্রাউন

লালচে বাদামি রঙের শেড যে কোনও ত্বকের টোনের জন্য দারুণ। সুন্দর দেখাতে এমন শেড অধিকাংশ মহিলাই বেছে নেন। কপার ব্রাউনেরও আবার বিভিন্ন শেড রয়েছে। রিচ কপার, সিনামন কপার, জিনজার কপার। পোশাক ও মেকআপ লুকের জন্য কপার ব্রাউনের যে কোনও শেড বেছে নিতে পারেন। উজ্জ্বল ও সাহসী লুক পেতে ও ন্যাচারাল লুক পেতে কপার ব্রাউনের ভিন্ন শেড ব্যবহার করতে পারেন।