Karwa Chauth 2021: লালের বদলে অন্য রঙের পোশাকেও তাক লাগাতে পারেন আপনি! দেখুন এখানে

এ বছর ২৪ অক্টোবর করওয়া চৌথ ব্রত পালনের তারিখ। হাতে সময় নেই। কিন্তু ওইদিন কোন পোশাক পরবেন, কেমন সাজে সাজবেন, তা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন।

Karwa Chauth 2021: লালের বদলে অন্য রঙের পোশাকেও তাক লাগাতে পারেন আপনি! দেখুন এখানে
কভি খুশি কভি গম সিনেমার একটি দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 9:59 AM

নবরাত্রি ও দুর্গাপুজোর সঙ্গে সঙ্গে দেশে শুরু হয়েছে উৎসবের মরসুম। পর পর পুজো-অনুষ্ঠান লেগেই রয়েছে। তার সঙ্গে সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছে ফ্যাশন ও স্টাইল। আসন্ন কারওয়া চৌথ ঘিরে এবার দেশজুড়ে শুরু হয়েছে প্রস্তুতি। বৈবাহিক সম্পর্ক বা জীবনের জনম্য প্রার্থনা করে উপবাস করার প্রচলন রয়েছে এই ব্রত-উত্‍সবে। সাধারণত হিন্দু বিবাহিত মহিলার এই ব্রত পালন করে থাকেন।

দেশের একাধিক রাজ্যে করওয়া চৌথকে ঘিরে বিশাল উত্‍সব পালন করা হয়। চাঁদ দেখে উপবাস ভঙ্গ করার নিয়মের কারণেই এই ব্রতের নাম কারওয়া চৌথ। করভা নামেও পরিচিত এটি। কর্ভ চৌথের অর্থ প্রায় বিবাহের পোশাকের সাজ। মেহেন্দি, লাল শাড়ি, লাল রঙের চুরি, মাথায় টিকা, কানে সোনার বা অন্য কোনও ধাতুর গয়না, মাথায় সিঁদুর, এই ব্রতের সঙ্গে গুরুত্ব পায়।

এ বছর ২৪ অক্টোবর করওয়া চৌথ ব্রত পালনের তারিখ। হাতে সময় নেই। কিন্তু ওইদিন কোন পোশাক পরবেন, কেমন সাজে সাজবেন, তা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। যদি এবছর স্বামীর চোখে অনন্যা হতে চান, তাহলে বলিউডের সেলেব্রিটিদের ফ্যাশনকে অনুসরণ করতে পারেন।

করওয়া চৌথে লাল ছাড়া অন্য কোনও রঙকেও আপন করে নিতে পারেন। যেমন শিল্পা শেঠির এই লুক বেশ মানানসই। গ্ল্যামারাস, কিন্তু সিম্পল সাজ। এমনই হলুদ লেহেঙ্গার সঙ্গে দুরন্ত স্টাইলিশ ব্লাউজের আউটফিট পরে এবছর স্বামীকে তাক লাগিয়ে দিতে পারেন। বলিউডের কোন কোন তারকার ফ্যাশনেবল পোশাক আপনার পছন্দ দেখে নিন এখানে…

আরও পড়ুন: Bipasha Basu: মলদ্বীপে ‘নিওন’ বোল্ড লুকে গ্ল্যামার ছড়াচ্ছেন বিপাশা! দেখুন সেই আগুন ঝরানো ছবি…