সহজেই বাড়িতে তৈরি করুন প্যান ফ্রায়েড তেলাপিয়া

চলতি রেসিপির বাইরে গিয়ে যদি তেলাপিয়াকে অন্য রকম ভাবে রান্না করা যায়, তাহলে হয়তো আপনার পছন্দ হতেও পারে।

সহজেই বাড়িতে তৈরি করুন প্যান ফ্রায়েড তেলাপিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jun 21, 2021 | 7:53 PM

মাছ খেতে ভালবাসেন না, এমন বাঙালির সংখ্যা কম। রকমারি মাছ রান্না হলেই ভাত খাওয়া হয়ে যায়। দৈনন্দিন মেনুতে মাঝে মধ্যেই তেলাপিয়া মাছ খান নিশ্চয়ই। কখনও ঝোল, কখনও বা ঝাল। কারও এই মাছ অত্যন্ত পছন্দের। কেউ বা তেমন পছন্দ করেন না। কিন্তু চলতি রেসিপির বাইরে গিয়ে যদি তেলাপিয়াকে অন্য রকম ভাবে রান্না করা যায়, তাহলে হয়তো আপনার পছন্দ হতেও পারে।

প্যান ফ্রায়েড তেলাপিয়া কখনও রান্না করেছেন? খুব কম সময়ে অত্যন্ত সহজে বাড়িতেই তৈরি করতে পারবেন এই রেসিপি। তেলাপিয়া মাছের আঁশ ভাল করে ছাড়িয়ে দুভাগে কেটে ফিলে বার করে নিন। লঙ্কার গুঁড়ো, লেবু, চাট মশলা দিয়ে অল্প কিছু সময় ম্যারিনেট করে রাখুন। এরপর ময়দায় পরিমাণ মতো নুন হলুদ মিশিয়ে ব্যাটার তৈরি করে নিন। এতে ফিলেগুলো ডুবিয়ে ভেজে নিন ননস্টিক প্যানে। ফিলেগুলোয় সোনালি রঙ ধরলেই তুলে নিন প্যান থেকে। পাতিলেবু আর ধনেপাতা সহযোগে পরিবেশন করুন।

তেলাপিয়া মাছের মধ্যে পটাশিয়াম, ফসফরাস, সেলেনিয়াম, ভিটামিন বি-১২ সহ অনেক পুষ্টি সমৃদ্ধ উপাদান রেয়েছে। ওমেগা থ্রি এর চেয়ে বেশি ওমেগা সিক্স ফ্যাটি অ্যাসিড রয়েছে। যা স্বাস্থ্যের জন্য উপকারী। আবার চেনা স্বাদের বাইরে অন্য স্বাদও পাওয়া যাবে প্যান ফ্রায়েড তেলাপিয়ায়। দেরি না করে আজই ট্রাই করতে পারেন।

আরও পড়ুন, সহজেই তৈরি করুন ইলিশ পোলাও, দেখুন রেসিপি