Watch: ৫ কেজি ওজনের অসাধারণ স্বাদের ‘বরফ কা গোলা’! চেখে দেখবেন নাকি একবার?

ভিডিয়ো অনুসারে, এটি ভারতের সবচেয়ে বড় বরফের গোলা বলে দাবি করেছেন স্টলের মালিক। দাম কত, তাই ভাবছেন তো!

Watch: ৫ কেজি ওজনের অসাধারণ স্বাদের 'বরফ কা গোলা'! চেখে দেখবেন নাকি একবার?
ইন্সটাগ্রাম থেকে নেওয়া ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 2:32 PM

দেশে কত রকমের বিচিত্র খাবার রয়েছে তার কোনও ইয়োত্তা নেই। ক্রেতার মন জয় করতে ও ব্য়বসায় চমক আনতে খাবারে ট্যুইস্ট তৈরি করার একটি ট্রেন্ড দেখা যায়। কলকাতা-সহ ভারতের বিভিন্ন শহরে বরফ কা গোলা নামে একধরনের ঠান্ডা বরফের স্তূপের আকারা আইসক্রিম পাওয়া যায়। তারউপর রঙবেরঙের সোডা ব্যবহার করে পরিবেশন করা হয়। ভারতের অত্যন্ত জনপ্রিয় এই স্ট্রিট ফুড । বিশেষ করে গ্রীষ্মকালে এর চাহিদা থাকে তুঙ্গে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা গিয়েছে, এক বিক্রেতা বরফ কা গোলায়. শুধু স্বাদের বদলই ঘটাননি, বরং ক্রেতাদের আকর্ষণ করার জন্য বরফের গোলার আকার বাড়িয়ে একটি অসাধারণ সুন্দর ডেসার্ট বানিয়েছেন।

গুজরাতের সুরাতের এক স্ট্রিট ফুড স্টলের বিক্রেকা প্রায় ৫ কেজি ওজনের অনন্য ও অসাধারণ বরফ কা গোলা তৈরি করেছেন। তাতে রয়েছে ভরপুর স্বাদ। আইসের স্তূপের ওই ভিডিয়োটি ইনস্টাগ্রামে এক ফুড ব্লগার শেয়ার করেছেন। যেখানে ওই ব্লগারের নাম অমর সিরোহি । সোশ্যাল প্ল্যাটফর্মে @foodieincarnate নামে বেশি পরিচিত।

৪.৪০ মিনিটের দারুণ ভিডিয়োটি ইতোমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ভিডিয়োটির ভিউ ১.৪ মিলিয়ন ছাড়িয়ে গিয়েছে। কমেন্ট দিয়েছেন প্রায় ২০৩০ জনের মতো।

ভাইরাল ভিডিয়োটি দেখুন এখানে…

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ওই স্টলের মালিক একটি নলের মতো লম্বা যন্ত্রের সাহায্যে ৩.৫ কেজি ওজনের বরফের চূর্ণ নিয়ে একটি পিরামিডের মতো আকার দিতে দেখা যায়। যেমন ভাবে বরফ কা গোলা তৈরি করা হয়, ঠিক সেই ভাবে বরফের বেসিক স্তরটি তৈরি করলেন। এরপর জিভে জল আনা সব সুস্বাদু সিরাপ যোগ করতে থাকলেন। কাঁচা আমের সিরাপ, চকোলেটের সিরাপ যোগ করেন। এরপর কেশর রাবরি, ফ্রেশ ক্রিম যোগ করেন। অবশেষে গ্রেটেজ মাওয়া ও চারটি বড় আইসক্রিম যোগ করেন। শুধু তাই নয়, তিনি ফ্রেশ ক্রিমের একটি স্তর যোগ করেন ও চকোলেট চিপস, সিরাপ ও চেরি দিয়ে সাজিয়ে পরিবেশন করেন।

ভিডিয়ো অনুসারে, এটি ভারতের সবচেয়ে বড় বরফের গোলা বলে দাবি করেছেন স্টলের মালিক। দাম কত, তাই ভাবছেন তো! এই অসাধারণ স্বাদের বরফের গোলা খেতে আপনার পকেট থেকে খসবে মাত্র ৯৯৯টাকা। আপনি যদি ভারতীয় স্ট্রিট ফুডের একনিষ্ঠ ভক্ত হোন, তাহলে এই অতুলনীয় স্বাদের খাবার থেকে বেশিদিন নিজেকে বঞ্চিত রাখবেন না।

আরও পড়ুন: Makuti: উত্‍সবের মরসুমে মিষ্টির স্বাদ বদলাতে বাড়িতেই তৈরি করুন ‘মাকুটি’! রইল রেসিপি