বাড়িতে ঘরোয়া পদ্ধতিতে কীভাবে নরম সিল্কি করবেন চুল? জেনে নিন সহজ উপায়

নেক সেলিব্রিটিদের বিজ্ঞাপণ দেখে বহুজন শ্যাম্পুর পরে কোনও কন্ডিশনর ব্যবহার করেন না । কিন্তু নরম, চকচকে চুল আাপনার স্বপ্ন।

বাড়িতে ঘরোয়া পদ্ধতিতে কীভাবে নরম সিল্কি করবেন চুল? জেনে নিন সহজ উপায়
হেয়ার টিপস
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 8:08 PM

নরম, চকচকে চুল আাপনার স্বপ্ন। রুক্ষ চুলের জন্য কী স্টাইল করবেন বুঝে উঠতে পারেন না? ভাবছেন কী উপায়। আপনার জন্য রইল চুল নরম সিল্কি করার কিছু উপায়।

কন্ডিশনার ব্যবহার করুন

অনেক সেলিব্রিটিদের বিজ্ঞাপণ দেখে বহুজন শ্যাম্পুর পরে কোনও কন্ডিশনর ব্যবহার করেন না । ভাবেন কন্ডিশনর না ব্যবহার করেই সেলিব্রিটিদের মত চকচকে দেখাবে চুল। ত্বককে হাইড্রেট করার জন্য যেমন মশ্চারাইজার প্রয়োজন কিংবা ত্বকে থাকা ময়লা দূর করতে যেমন ক্লিনজার ব্যবহার করতে হয় তেমনি শ্যাম্পু দিয়ে চুল ধোয়ার পর কন্ডিশনর ভীষণ প্রয়োজনীয়। রুক্ষতা দূর করতে এবং চুল মশ্চারাইজ করতে সাহায্য করে কন্ডিশনর।

ব্লো-ড্রাই

গরম চুলের জন্য একদমই ভাল না। চুলের খুব ক্ষতি করে । তা সবাই বলে। কিন্তু যদি হিট প্রটেকটেড প্রোডাক্ট ব্যবহার করা যায় তা হিটের ক্ষতির হাত থেকে বাঁচায়। ব্লো ড্রায়ারে যদি তাপমাত্রা কম বেশী করা যায় তাহলে তার থেকে ভাল আর কিছু হতে পারে না।

হেয়ার সেরম

শ্যাম্পুর পর যদি কন্ডিশনর ব্যবহার করতে ভুলে যান চলবে। কিন্তু সেরম ব্যবহার না করলে সত্যিই খুব রুক্ষ হয়ে যায় চুল। আর সেরম অনেকটা সিল্কি করে তোলে চুলকে এবং চকচকেও দেখায়।

অ্যান্টি ফ্রিজ প্রোডাক্ট ব্যবহার

অনেক শ্যাম্পুতে লেখা থাকে স্মুদ এবং শাইনিং। সেই ধরনের শ্যাম্পুই নিজের জন্য বেছে নিন। যা ব্যবহার করলে চুল কিছুটা নরম দেখাবে।

তেল ব্যবহার করুন

তেল আজকাল অনেকেই ব্যবহার করেন না। তেল মাথায় মাখলে অনেকেরই ধারণা চিটচিটে দেখাবে। কিন্তু না শ্যাম্পু করার আগে যদি তেল মেখে তারপর শ্যাম্পু করেন তাহলে চুল দেখাবে সিল্কি আর চকচকে।

হেয়ারমাস্ক

চুলের রুক্ষতা দূর করতে সপ্তাহে একদিন হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। চুলের রুক্ষতা তার নষ্ট হওয়ার এর প্রধান উপসর্গ। হেয়ার মাস্ক চুলে প্রোটিন জোগায়। শুধু তাই না চুলের আরও শক্ত করে।