ঘরোয়া পদ্ধতিতে স্টিম চা এবং দুধ কোলা বানিয়ে অবাক করুন প্রিয়জনকে

স্টিম চা এবং দুধ কোলা এখানে ভীষণই জনপ্রিয়।রিপোর্ট অনুযায়ী এই ধাবা কবকাতার অন্যতম পুরোনো ধাবা। এখানকার দুধ কোলা আর স্টিম চা খেলে সেই স্বাদ কখনও ভুলবেন না।

ঘরোয়া পদ্ধতিতে স্টিম চা এবং দুধ কোলা বানিয়ে অবাক করুন প্রিয়জনকে
প্রতীকি ছবি
Follow Us:
| Updated on: May 25, 2021 | 3:45 PM

চা ছাড়া দিন শুরু তাও কি আবার সম্ভব!শুধু চা নয় দুধই আপনার প্রিয়। আপনাদের মতো চা প্রেমীদের জন্য আসল ঠিকানা বলবন্ত সিং ধাবা। স্টিম চা এবং দুধ কোলা এখানে ভীষণই জনপ্রিয়।রিপোর্ট অনুযায়ী এই ধাবা কবকাতার অন্যতম পুরোনো ধাবা। এখানকার দুধ কোলা আর স্টিম চা খেলে সেই স্বাদ কখনও ভুলবেন না।

স্টিম চা কী?

যেমন ভাবে মোমো তৈরি হয়, স্টিম চা ও তৈরি হয় একই পদ্ধতিতে। এমনটাই দাবি ধাবার। যারা দিনে প্রায় ৮০০০ এরও বেশি চা বিক্রি করেন। একটি অ্যালুমনিয়াম মগে চিনি, দুধ, চা পাতা মিশ্রণ করতে হয়। তারপর সেই মিশ্রণটি ঢেলে দেওয়া হয় একটি বড় গরম জলের পাত্রে। অ্যালুমনিয়ামের ঢাকনা দিয়ে চাপা দেওয়া হয় পাত্রটি।এইভাবেই বানানো হয় স্টিম চা। যা সুতির কাপড়ে ছাঁকা হয়।ভাঁড়ে করে বিক্রি করা হয়।

দুধ কোলা কী?

দুধ কোলা

দুধ কোলা গরমকালে খাওয়ার জন্য একদম পারফেক্ট।দুধের মিশ্রণে তৈরি হয় এই পানীয়।চিনি, কোকা-কোলা আর দুধকে একসঙ্গে মিশিয়ে তৈরি হয় দুধ কোলা। সাধারণ ফ্ল্যাস্কেই মেশানো হয় এই দুধ কোলা।মাটির ভাঁড়েই বিক্রি হয় এই পানীয়। আর যদি বেশী পরিমাণে কিনতে ইচ্ছে হয় তা ও নিতে পারেন। ১লিটারের দাম ১৫০ টাকা।