বিশ্বের গভীরতম সুইমিং পুলে এখন দুবাইয়ে! যাবেন নাকি?

আপনি এখনে যখন-তখন সুইমিং পুলে ঝাঁপ দিয়ে সাঁতার কাটতে পারবেন না। স্কুবা ড্রাইভিংয়ের সব নিয়ম মেনে তবেই পুলে নামতে পারবেন। পর্যটকদের সঙ্গে থাকবেন দক্ষ স্কুবা ড্রাইভার , ডুবুরি।

বিশ্বের গভীরতম সুইমিং পুলে এখন দুবাইয়ে! যাবেন নাকি?
বিশ্বের গভীরতম স্যুইমিং পুলে এখন দুবাইয়ে!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 5:21 PM

সমুদ্রের অতলে যাওয়ার স্বপ্ন কি তাহলে অধরাই থেকে যাবে? নাহ! তা বোধহয় আর অধরা থাকবেন না। পর্যটনের পীঠস্থান হিসেবে জনপ্রিয় দুবাইের মানচিত্রে বিশ্বের সবচেয়ে বিশাকার বিল্ডিং বুর্জ খলিফা রয়েছে। এবার মানচিত্রে যোগ হয়েছে ডিপ ডাইভ দুবাই। দুবাইয়ে তৈরি হয়েছে বর্তমানে বিশ্বের সবচেয়ে গভীর সুইমিং পুল।১৯৭ ফুট অর্থাত ৬০ মিটার গভীর এই সুইমিং পুল এখন এতটাই গভীর যে মোট ৬টি অলিম্পিক সুইমিং পুলের সমান। অলিম্পিক সুইমিং পুল সাধারণত সাধারণ পুলের চেয়ে ১৫ মিটার গভীর হয়। ফলে এই দুবাইয়ের সুইমিং পুল কতটা গভীর ধারণা করতেই পারছেন।

দুবাইয় বিশ্বের গভীরতম সুইমিং পুল বলে দাবি করলেও, এই বিষয়ে সম্প্রতি সত্যতা যাচাই করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সংস্থা। দুবাইয়ে নতুন করে পর্যটন কেন্দ্র হিসেবে বিশ্বের কাছে ধরা দিতেই এমন অভিনব ও রোমাঞ্চকর সুইমিং পুল তৈরি করা। একটি মুক্তোর ঝিনুকের আকাড়ে গড়ে তোলা ডিপ ডাইভ দুবাই পুলের ডিজাইন আরব মরুরাজ্যে মুক্তো খোঁজার চর্চার প্রতীক। এই সুইমিং পুলে রয়েছে বিশালাকার ডুবন্ত ফিল্ম স্টুডিও। এই পুলের ভিতর দুটি ড্রাইরুম রয়েছে, সঙ্গে রয়েছে আলোশব্দে সাজানো ডুবন্ত শহর। তবে আপনি এখনে যখন-তখন সুইমিং পুলে ঝাঁপ দিয়ে সাঁতার কাটতে পারবেন না। স্কুবা ড্রাইভিংয়ের সব নিয়ম মেনে তবেই পুলে নামতে পারবেন। পর্যটকদের সঙ্গে থাকবেন দক্ষ স্কুবা ড্রাইভার , ডুবুরি। রোমাঞ্চপ্রেমী পর্যটকদের জন্য রয়েছে ফ্রি-ডাইভিং-এি ব্যবস্থা, যেখানে অক্সিজেন সিলিন্ডার ছাড়াই জলের মধ্য়ে সাঁতার কাটা যাবে।

আরও পড়ুন: ভারতের এই পাঁচ মন্দিরে রাবণকে দেবতা রূপে পুজো করা হয়!