Ranthambore: বিয়ের আগে ভিকি-ক্যাটরিনা পুজো দেবেন এই মন্দিরে, জানুন সেই মন্দিরের ইতিহাস!

Ranthambore: বিয়ের আগে ভিকি-ক্যাটরিনা পুজো দেবেন এই মন্দিরে, জানুন সেই মন্দিরের ইতিহাস!

বিয়ের আগে আশীর্বাদ পেতে রণথম্বোর কেল্লার অভ্যন্তরে অবস্থিত শতাব্দী প্রাচীন ত্রিনেত্র গণেশ মন্দিরে পুজো দেবেন। মন্দিরটি সিক্স সেনস ফোর্ট বাওয়ারা রিসর্ট থেকে মাত্র ৩২ কিমি দূরে অবস্থিত।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Dec 07, 2021 | 11:04 PM

অবশেষে এসেই সেই মাহেন্দ্রক্ষণ। আজ থেকেই বহু প্রতীক্ষিত রাজস্থানের কেল্লায় রাজকীয় বিয়ের পর্ব শুরু হতে চলেছে বলিউডের তারকা-জুটি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। সোমবার রাতেই মুম্বই থেকে জয়পুরে পৌঁছেছেন ভিকি ও ক্যাটরনিা। সঙ্গে অবশ্যই পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুবান্ধবরা। দুই পরিবারের তরফে কেউই মুখ না খুললেও রাজস্থানের বিলাসবহুল সিক্স সেনসের ফোর্টে আজ থেকে শুরু হয়ে গিয়েছে বলি তারকা জুটির বিয়ের আসর। তবে জানা গিয়েছে, বিয়ের আগে রণথম্বোর কেল্লার প্রীতীন গণেশ মন্দিরের পুজো দেবেন ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ।

বিয়ের আগে আশীর্বাদ পেতে রণথম্বোর কেল্লার অভ্যন্তরে অবস্থিত শতাব্দী প্রাচীন ত্রিনেত্র গণেশ মন্দিরে পুজো দেবেন। মন্দিরটি সিক্স সেনস ফোর্ট বাওয়ারা রিসর্ট থেকে মাত্র ৩২ কিমি দূরে অবস্থিত। এই অঞ্চলের স্থানীয়দের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। মন্দিরের মূল দেবতা ভগবান গণেশের আরাধনা করলে জীবনের নয়া ইনিংসের জন্য আশীর্বাদ প্রদান করেন, এমনটাই বিশ্বাস করেন স্থানীয়রা। শুধু সেলেবরাই নন, সাধারণ মানুষের বিশ্বাস অনুযায়ী এই মন্দিরের প্রতিদিন অসংখ্য বিয়ের জন্য নবদম্পতি আশীর্বাদের জন্য আসেন।

স্থানীয় দম্পতিদের কথায়, বিয়ের সপ্তাহেই আশীর্বাদ পেতে রণথম্বোরের পাহাড়ের মন্দিরে যাওয়ার চল রয়েছে। সেখানে হিন্দু ধর্মাবলম্বী দম্পতিদের জন্যএই মন্দির অত্যন্ত জনপ্রিয়। মন্দিরটি প্রায় ১৩০০ খ্রিষ্টাব্দে রাজা হামিরা দ্বারা নির্মিত বলে জানা যায়। তিনিই কেল্লার ভিতরে একটি গণেশের মন্দির স্থাপন করেন। মন্দিরের দিনে পাণচবার বিভিন্ন আরতির মাধ্যমে গণেশ পুজো করা হয়। প্রথম আরতি হয় সকাল ৯টায় ও শেষ আরতির সময় হল রাত ৮টা।

যদি কোনও সময় রণথম্বোর দূর্গ পরিদর্শনের সুযোগ হয় তাহলে ১০ম শতাব্দীতে তৈরি হওয়া এই প্রাচীন মন্দির পরিদর্শন করতে ভুলবেন না যেন।

আরও পড়ুন: Rajasthan: রাজস্থানের এই বিলাসবহুল দূর্গেই হবে ভিকি-ক্যাটসের বিয়ে! দেখুন ছবিতে…

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA