Vastu Tips: বাস্তুর এই দোষেই কি পাচ্ছেন না স্বপ্নের চাকরি? অর্থ উপাজন ও স্বপ্নের চাকরি পেতে এখনই মানুন ৫ বাস্তু টিপস

Vastu Tips of Career: বাস্তু বিশেষজ্ঞরা বলেছেন একটি স্বপ্নের চাকরি পেতে, একজনকে নিজের বাড়িতে সঠিক বাস্তু বজায় রাখতে হবে। তাঁরা আরও বলছেন, ২৪ ঘণ্টার মধ্যে, আমরা গড়ে প্রায় ১৪-১৫ ঘণ্টা ঘরেই কাটাই।

Vastu Tips: বাস্তুর এই দোষেই কি পাচ্ছেন না স্বপ্নের চাকরি? অর্থ উপাজন ও স্বপ্নের চাকরি পেতে এখনই মানুন ৫ বাস্তু টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 6:03 AM

বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়ির প্রতিটি দিক ও কোণের নিজস্ব গুরুত্ব রয়েছে। বিশেষ করে যেখানে আমরা রান্না করি, খাই, বসে থাকি, পড়াশোনা করি, কাজ করি এবং ঘুমাই— এই সমস্ত জায়গার নিজস্ব তাৎপর্য রয়েছে এবং আমাদের জীবনকে বিপুলভাবে প্রভাবিত করে। এমনকী আমাদের কেরিয়ারের (Career) বৃদ্ধির উপরেও রয়েছে বাস্তুর বিরাট প্রভাব। জীবনকে সাফল্যমণ্ডিত করতে তাই রইল কিছু টিপস( Vastu Tips)। এই বর্তমান সময়ে দাঁড়িয়ে অত্যন্ত জরুরি। কারণ এমনিতেই গত ২ থেকে ৩ বছরে কোভিড-১৯ মহামারী মানুষের জীবনের বিভিন্ন দিককে বিরূপভাবে প্রভাবিত করেছে। যদিও এই মহামারী বহু ব্যক্তির স্বাস্থ্যের উপর প্রভাব ফেলেছিল। বিশেষ করে অসংখ্য মানুষের স্বাস্থ্য এবং সম্পদ প্রভূত পরিমাণে হ্রাস পেয়েছিল কোভিডের প্রভাবে।

জ্যোতিষীরা বলছেন, শুভ বাস্তুর প্রভাবে কিছু মানুষ এই কুপ্রভাব কাটিয়ে উঠতে পেরেছেন। আবার কিছু মানুষ বিপর্যস্ত হয়েছেন। তবে পরিস্থিতি যাই হোক না কেন, আমাদের বাড়িতে এখন ইতিবাচক বাস্তু বজায় রাখা গুরুত্বপূর্ণ। আর যেহেতু ঘরের প্রতিটি দিকের নিজস্ব গুরুত্ব রয়েছে অর্থাৎ যেখানে আমরা রান্না করি, খাই, বিশ্রাম নিই, অধ্যয়ন করি, কাজ করি এবং ঘুমাই, সবগুলিরই নিজস্ব তাৎপর্য রয়েছে। তাই প্রত্যেকটি জায়গার বাস্তুর প্রভাব ইতিবাচক করে তোলা বাঞ্ছনীয়। ব্যাপারটা অনেকটা মানুষের শরীরের মতোই। দেহের প্রতিটি অঙ্গের অবস্থান যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তেমনভাবেই বাড়ির বিভিন্ন দিক এবং অবস্থানের সাথে সংযুক্ত থাকে বাস্তু।

স্বপ্নের চাকরি পাওয়ার জন্য বাস্তু টিপস

যোগ্যতা এবং দক্ষতাই হল স্বপ্নের চাকরি পাওয়ার মূল চাবিকাঠি। তবু তার সঙ্গে ভাগ্যের সহায়তাও দরকার পড়ে। এই ভাগ্যকে একজন ব্যক্তির পক্ষে নিয়ে আসতে বাস্তু সাহায্য করতে পারে। বাস্তু বিশেষজ্ঞরা বলেছেন একটি স্বপ্নের চাকরি পেতে, একজনকে নিজের বাড়িতে সঠিক বাস্তু বজায় রাখতে হবে। তাঁরা আরও বলছেন, ২৪ ঘণ্টার মধ্যে, আমরা গড়ে প্রায় ১৪-১৫ ঘণ্টা ঘরেই কাটাই। তাই আমাদের বাড়িতে যে ইতিবাচক শক্তি বিরাজ করে তা আমাদের প্রতিদিনের কাজকর্ম এবং আমাদের জীবনযাত্রার উপর বিশাল প্রভাব ফেলে। তাই বাস্তুতে ইতিবাচক প্রভাব বজায় রাখার জন্য নিম্নলিখিত টিপসগুলি মেনে চলুন—

• উত্তর দিকে মুখ করে বসুন। কারণ এটি অর্থ ও সম্পদের রাজা ভগবান কুবেরের স্থান।

• ল্যাপটপ, মোবাইল বা অন্য কোনও ইলেকট্রনিক গ্যাজেটের সাহায্যে কাজ করেন? তবে চার্জিং পয়েন্টের সংযোগটি ঘরের দক্ষিণ-পূর্ব কোণে হওয়া উচিত।

• কোনও পণ্য বিক্রির কাজে লিপ্ত থাকলে এবং একজন সফল উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখে থাকলে, পণ্যগুলি প্রাঙ্গণেরর উত্তর-পশ্চিম কোণে রাখুন। বাড়ির উত্তর-পশ্চিম কোণে পবনদেবের স্থান।

• যে কোনও বিষয়ে ভালো এবং উপযুক্ত সিদ্ধান্ত নিতে পূর্ব-দক্ষিণ-পূর্ব কোণে বসুন।

মনে রাখবেন, উপরিউক্ত টিপস ছাড়াও, ঈশ্বরে বিশ্বাস রাখুন এবং বাড়ির বড়দের আশীর্বাদ নিন। আপনার কর্ম করুন। আপনি অবশ্যই ভালো ফলাফল পাবেন বলছেন বাস্তু বিশেষজ্ঞরা।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)