Vastu Tips 2022: নতুন বছরে এই জিনিসগুলি বাড়িতে নিয়ে এলেই ভাগ্য হবে উজ্জ্বল!

কথিত আছে যে চন্দন, তুলসী ও কমলগট্টের মালা ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধির আমন্ত্রণ জানায়। নববর্ষে কমলগট্টে মালা আনা আয়ের নতুন পথ খুলে দেয়।

Vastu Tips 2022: নতুন বছরে এই জিনিসগুলি বাড়িতে নিয়ে এলেই ভাগ্য হবে উজ্জ্বল!
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Dec 01, 2021 | 6:47 AM

স্বস্তিকা – হিন্দু ধর্মে স্বস্তিকাকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। পূজায় প্রতিটি শুভ কাজ স্বস্তিক দিয়েই শুরু হয়। স্বস্তিকা ভগবান গণেশের সাথে সম্পর্কিত, যিনি প্রথম উপাসক। এমনটা বিশ্বাস করা হয় যে নববর্ষের দিন বাড়িতে স্বস্তিকা এনে নিয়ম-কানুন মেনে পুজো করলে বাড়িতে সুখ-সমৃদ্ধি আসে।

নারকেল- নারকেলকে শ্রী ফলের মর্যাদা দেওয়া হয়েছে। কথিত আছে যে ত্রিদেব অর্থাৎ ব্রহ্মা, বিষ্ণু ও মহেশ নারকেলে বাস করেন। তাই নারকেল ভেঙে প্রতিটি শুভ কাজ শুরু হয়। এটা বিশ্বাস করা হয় যে নতুন বছরে একটি পাকা নারকেল বাড়িতে আনলে ত্রিদেবদের আশীর্বাদ পাওয়া যায়। এতে করে সারা বছর তার কৃপা থাকে।

মতি শঙ্খ- হিন্দুধর্মে, দক্ষিণাবর্তি শঙ্খকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে এবং এটি বিশ্বাস করা হয় যে নতুন বছরে মতি শঙ্খ নিয়ে আসুন এবং আইনশৃঙ্খলার সাথে এটির পূজা করুন। এবং নিরাপদে বা কর্মক্ষেত্রে রাখুন। মা লক্ষ্মীর আশীর্বাদ সারা বছর ধরে থাকে।

ময়ূরের পালক- ময়ূরের পালককে শুভ ও অলৌকিক বলে মনে করা হয়। এটি ভাগ্য বৃদ্ধিতেও ব্যবহৃত হয়। নতুন বছরে ঘরে ময়ূরের পালক আনলে সব বাধা ও ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়। তবে সবসময় মনে রাখবেন একগুচ্ছ ময়ূরের পালক নয়, মাত্র একটি বা তিনটি ময়ূরের পালক বাড়িতে আনতে হবে।

কমলগট্টের মালা- কথিত আছে যে চন্দন, তুলসী ও কমলগট্টের মালা ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধির আমন্ত্রণ জানায়। নববর্ষে কমলগট্টে মালা আনা আয়ের নতুন পথ খুলে দেয়। কমলগট্টে মালা পূজা করুন এবং মন্দিরে রাখুন এবং আপনার প্রধান দেবতাকে জপ করুন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla