Vastu Tips 2022: এই ৫টি জিনিস ঘরে রাখলেই হবে লক্ষ্মীর বাস! গৃহে বজায় থাকবে সুখ-সমৃদ্ধি

সবাই চায় আসছে নতুন বছর শুধু তাদের জন্য সুখ বয়ে আনুক না, বৃদ্ধ হওয়ার পরেও তাদের ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকুক।

Vastu Tips 2022: এই ৫টি জিনিস ঘরে রাখলেই হবে লক্ষ্মীর বাস! গৃহে বজায় থাকবে সুখ-সমৃদ্ধি
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 7:01 AM

নতুন বছরকে ভালো করতে কত ব্যবস্থা নেওয়া হয় মানুষ জানে না। ২০২২ সাল আসতে আর মাত্র কিছু সময় বাকি। এমন পরিস্থিতিতে, বাস্তুশাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার বাড়িতে কিছু জিনিসকে স্থান দেন তবে তা আপনার ভাগ্যের দরজা খুলে দিতে পারে। এছাড়াও, বাড়িতে সুখ এবং সমৃদ্ধি বাস করতে পারে। কিন্তু নতুন বছর শুরু হওয়ার আগেই এই জিনিসগুলো আপনার ঘরে নিয়ে আসতে হবে।

নতুন বছরে বাস্তু টিপস:

নতুন বছর থেকে সবার প্রত্যাশা অনেক। সবাই চায় আসছে নতুন বছর শুধু তাদের জন্য সুখ বয়ে আনুক না, বৃদ্ধ হওয়ার পরেও তাদের ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকুক। এই আশা নিয়ে আগামী বছরকে ভালো করতে কত ব্যবস্থা করে মানুষ জানে না। ২০২২ সাল আসতে আর মাত্র কিছু সময় বাকি।

এমন পরিস্থিতিতে আপনার ঘরে সুখ-সমৃদ্ধি আনতে এবং ভাগ্যের দ্বার উন্মোচন করতে আপনি নতুন বছরের আগে আপনার বাড়িতে কিছু জিনিসকে স্থান দিতে পারেন। এখন, বাস্তুশাস্ত্র অনুসারে, কী কী জিনিস নিয়ে এসে ভাগ্যের দরজা খুলে দিতে পারে, আসুন জেনে নেওয়া যাক।

ধাতব কচ্ছপ –

অনেকে তাদের বাড়িতে কচ্ছপ রাখেন, তবে বেশিরভাগই এটি মাটি বা কাঠের মতো জিনিস দিয়ে তৈরি। ঘরে সুখ এবং সমৃদ্ধি আনতে, আপনি বাড়িতে একটি ধাতব কচ্ছপ রাখতে পারেন। নতুন বছর শুরুর আগে, আপনি আপনার বাড়িতে পিতল, ব্রোঞ্জ বা রৌপ্য দিয়ে তৈরি একটি কচ্ছপ নিয়ে আসুন, এটি আপনার ভাগ্যের দরজা খুলতে সাহায্য করবে।

রূপালী হাতি-

নতুন বছর শুরুর আগে ঘরে রাখতে পারেন একটি রূপোর হাতিও। তবে এই হাতিটি শক্ত রূপার হওয়া উচিত। বাস্তুশাস্ত্র অনুসারে, এটি বাড়িতে খুব ভাল প্রভাব ফেলে এবং রাহু ও কেতুর খারাপ প্রভাব শেষ হতে শুরু করে। ঘরে রাখলে ব্যবসায় উন্নতি হয় এবং চাকরিতে উন্নতি হয়। সেই সঙ্গে ঘরে শান্তি, সুখ ও সমৃদ্ধি বজায় থাকে।

ময়ুর পালক –

নতুন বছর শুরুর আগে ঘরে ময়ূরের পালকও রাখতে পারেন। মরপঙ্খকে অত্যন্ত শুভ ও অলৌকিক বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে ময়ূরের পালক রাখলে ভাগ্যের পথে সমস্ত সমস্যা দূর হয়, তবে একসঙ্গে অনেকগুলি ময়ূরের পালক না রেখে বাড়িতে শুধুমাত্র একটি থেকে তিনটি ময়ূরের পালক রাখা উচিত।

মুক্তার খোল-

নতুন বছরের আগে আপনি আপনার বাড়িতে মতি শঙ্খকে স্থান দিতে পারেন। আচার-অনুষ্ঠানের সাথে মতি শঙ্খের পূজা করে খিলান বা যে স্থানে টাকা রাখা হয় সেখানে রাখলে ঘরে ধন-সম্পদ থাকে। এ কারণে ব্যবসা ও চাকরিতে অগ্রগতি হয় এবং অর্থ লাভ হয়।

টিয়া পাখি –

আপনি আপনার বাড়িতে একটি তোতা পাখির ছবি বা মূর্তিও রাখতে পারেন। বাস্তুশাস্ত্র অনুসারে উত্তর দিকে তোতাপাখির ছবি রাখলে ঘরে সুখ আসে। এর পাশাপাশি ছেলেমেয়েদের পড়াশোনার প্রতিও আগ্রহ বাড়ে এবং ভাগ্যের দরজা খুলতে শুরু করে।

আরও পড়ুন: Vastu Tips: বাস্তুমতে বাড়ির কোথায় গণেশের মূর্তি রাখলে সুখ-শান্তি ফিরে আসবে, জানেন?