Money Plant Vastu Tips: অর্থ বৃদ্ধির বদলে কমছে? মানিপ্ল্যান্ট বসাতে গিয়ে এই ভুল করেননি তো?

Vastu Tips for Home: বাস্তুমেনে অনেকেই বাড়ির অন্দরে গাছ বসান। অর্থসঙ্কট কাটাতে মানি প্ল্যান্ট পরিচর্চা করেন। বাস্তুশাস্ত্র অনুসারে, জীবনে সুখ ও সমৃদ্ধি বজায় রাখার জন্য মানি প্ল্যান্ট বসানো উচিত। কারণ মানি প্ল্যান্টের সঙ্গে এমন অনেক কিছু লুকিয়ে রয়েছে, যেগুলি মেনে না চললে বিপরীত ফলাফল পেতে পারেন। অনেকে বিশ্বাস করেন যে চুরি করে মানি প্ল্যান্ট লাগালে অর্থ পাওয়া যায়।

Money Plant Vastu Tips: অর্থ বৃদ্ধির বদলে কমছে? মানিপ্ল্যান্ট বসাতে গিয়ে এই ভুল করেননি তো?
Follow Us:
| Updated on: Mar 31, 2024 | 12:55 PM

প্রকৃতিতে সবুজের আধিক্য বেশি থাকলে চোখেরও আরাম, মনেও শান্তি। বাইরের দুনিয়ায় যত গাছের সংখ্যা কমছে, মানুষ বাড়ির ভিতরেই আস্ত একটি বাগান তৈরি করে নিচ্ছেন খুব সহজেই। অনেকে নিজের নেশায়, আবার অনেকে নিজের স্বার্থে। বাস্তুমেনে অনেকেই বাড়ির অন্দরে গাছ বসান। অর্থসঙ্কট কাটাতে মানি প্ল্যান্ট পরিচর্চা করেন। বাস্তুশাস্ত্র অনুসারে, জীবনে সুখ ও সমৃদ্ধি বজায় রাখার জন্য মানি প্ল্যান্ট বসানো উচিত। কারণ মানি প্ল্যান্টের সঙ্গে এমন অনেক কিছু লুকিয়ে রয়েছে, যেগুলি মেনে না চললে বিপরীত ফলাফল পেতে পারেন। অনেকে বিশ্বাস করেন যে চুরি করে মানি প্ল্যান্ট লাগালে অর্থ পাওয়া যায়। আবার অনেকের মতে, কেউ যদি উপহার হিসাবে একটি মানি প্ল্যান্ট দেয় তাহলে ঘরে আশীর্বাদ নিয়ে আসে। বাড়িতে মানি প্ল্যান্ট লাগানোর সঠিক উপায় কী ও কীভাবে বাড়িতে সম্পদ আনতে পারে, তা জেনে নিন…

বাস্তুবিদদের মতে, বেশ কিছু উদ্ভিদ জ্যোতিষশাস্ত্র মতে বুধ গ্রহের প্রতিনিধিত্ব করে। বাস্তুতে, গাছপালা বায়ু উপাদানের প্রতিনিধিত্ব করে। এই দুটি অর্থের কারণ। বুধ সহায় থাকলে অর্থপ্রাপ্তি ঘটে বেশি। বুধের বায়ু উপাদান রয়েছে, অর্থাৎ সৃজনশীলতা। তার মানে, এই উপাদানের প্রভাবে ব্যবসা হোক বা অন্য কোনও কাজ, অর্থের প্রবাহ বজায় থাকে। তাই মানি প্ল্যান্টও আপনার জন্য এই উপাদানটির একটি ফ্যাক্টর।

চুরি করে মানি প্ল্যান্ট স্থাপনে সুবিধা রয়েছে একটা, যার কোনও আইন নেই। আসলে, চুরি করে মানি প্ল্যান্ট লাগানো হলে অর্থ উপার্জন বা সম্পদ অর্জনের প্রবল ইচ্ছা রয়েছে। এক্ষেত্রে বিজ্ঞান হল যে ইচ্ছা যদি এতই প্রবল হয় তাহলে অবশ্যই কোথাও থেকে অর্থ উপার্জন করবেন। তবে চুরি করে বাড়ির মধ্যে বোপন করলে লক্ষ্মীর পরিবর্তে ‘অলক্ষ্মী’র আগমন ঘটে।

দ্বিতীয়ত. যখন উপহার হিসেবে একটি মানি প্ল্যান্ট পান, তাহলে তা শুভ লক্ষণ। আর্থিক লাভের লক্ষণ এটি। বুঝতে হবে, লক্ষ্মী নিজেই আপনার বাড়িতে আসতে চাইছেন। অনেকদিন ধরেই ভাবছেন যে বাড়িতে একটি মানি প্ল্যান্ট লাগাতে হবে, ঠিক সেই সময়েই কেউ আপনাকে উপহার হিসেবে মানিপ্ল্যান্ট দেন, তাহলে বুঝতে হবে আপনার ইচ্ছায় সাড়া দিয়েছেন দেবী লক্ষ্মী।