Morning Tips for Success: সকালে ওঠার সঙ্গে সঙ্গে এই ছোট্ট কাজ করলেই দিনটি যাবে সোনার মতো! সাফল্য আসবে প্রতি পদে পদে

Spirituality: সকালে যাই করি না কেন, তার প্রভাব পড়ে সারাটা দিন। এর ফলে মনের মধ্যে নেগেটিভিটির প্রবেশ করে। তাই সকালে ঘুম থেকে উঠে ভালো কিছু জিনিস দেখার পরামর্শ দেন জ্যোতিষবিদ থেকে বিশিষ্টরা।

Morning Tips for Success: সকালে ওঠার সঙ্গে সঙ্গে এই ছোট্ট কাজ করলেই দিনটি যাবে সোনার মতো! সাফল্য আসবে প্রতি পদে পদে
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 1:37 PM

কথিত আছে যে, ভোরবেলা কোনও ব্যক্তির সঙ্গে যদি শুভ কিছু ঘটে, তাহলে তার সারাদিন খুব ভালো যায়। সকালে ঘুম থেকে ওঠার পর যদি তেমনই এই ছোট্ট কাজটি করা হয়, তাহলে আপনারও সারাদিন ভালো যায় ও ইতিবাচক শক্তি বজায় থাকে। সকালে ঘুম থেকে উঠলে আমরা সাধারণত রোজকার কাজগুলি্ই করে থাকি। সেইভাবেই রোজকার মতো দিন কেটে যায়। সকালে দেরি করে ঘুম থেকে উঠলে বা খুব ভোরে এমন জিনিস দেখা হয়, যা সারাদিন মনটা খারাপ বা উদাস হয়ে থাকে। তাই সকালে যাই করি না কেন, তার প্রভাব পড়ে সারাটা দিন। এর ফলে মনের মধ্যে নেগেটিভিটির প্রবেশ করে। তাই সকালে ঘুম থেকে উঠে ভালো কিছু জিনিস দেখার পরামর্শ দেন জ্যোতিষবিদ থেকে বিশিষ্টরা।

সকালে উঠেই প্রথমে কী দেখবেন

সকালে ঘুম থেকে উঠা স্বাস্থ্যের দিক থেকেও ভালো। তাড়াতাড়ি ঘুম থেকে উঠলে সারাদিনের শক্তি সক্রিয় থাকে। সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গেই চোখ খুলবেন না, ধীরে ধীরে চোখ খোলা উচিত। যখন চোখ খুলবেন তখন আপনি প্রথম যে জিনিসটি দেখতে পাবেন তা হল ভালো কোনও জিনিস। যেমন ঈশ্বরের ছবি। তাই আপনার ঘরে আপনার প্রিয় দেবতার ছবি থাকা উচিত। সকালে স্তোত্র শোনাও ভালো বলে মনে করা হয়। এর ফলে সারাদিন পজিটিভ এনার্জি বজায় থাকে।

হাতের তালু

সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গেই ফোনের স্ক্রিনের দিকে তাকানোর অভ্যেস থাকলে তা অবিলম্বে বদলে ফেলুন। এই অভ্যাস স্বাস্থ্যের দিক থেকেও ক্ষতিকর। শাস্ত্র অনুসারে, দৈব শক্তি আমাদের হাতের তালুতে বাস করে। তাই সকালে ঘুম থেকে ওঠার পর সবার আগে হাতের তালুর দিকে দেখা উচিত। তাতে সারাদিন আপনার ভালো যাবে। সেই সঙ্গে বৃদ্ধি পায় আত্মবিশ্বাসও।

হিন্দুধর্মে পৃথিবীকে মায়ের স্থান দেওয়া হয়েছে। তাই ঘুম থেকে ওঠার সময় মাটিতে বা মেঝেতে পা রাখার আগে ধরিত্রী মাকে প্রণাম করুন। তাকে স্পর্শ করুন। সকালে বিছানা ছাড়ার পর প্রিয় দেবতার ধ্যান করা উচিত। কমপক্ষে ১০মিনিটের জন্য ধ্যান সারা দিনের জন্য ইতিবাচক শক্তি প্রদান করবে।