Shani Jayanti 2023: বড় ঠাকুরের রোষ থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে ভুলেও এই কাজ করবেন না!

Hindiusm: শাস্ত্র অনুযায়ী, শনিবার অনেক কাজ করা নিষিদ্ধ। এই নিষিদ্ধ জিনিস ও কাজগুলি শনি জয়ন্তীতেও প্রযোজ্য। তিথি অনুসারে মাথায় রাখলে শনি রোষ থেকে মুক্তি পাওয়া যায় নিমেষে। উন্নতির পথে বাধা কেটে যায় ধীরে ধীরে।

Shani Jayanti 2023: বড় ঠাকুরের রোষ থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে ভুলেও এই কাজ করবেন না!
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 7:39 AM

বট সাবিত্রী ব্রতের উপবাসের পাশাপাশি জ্যেষ্ঠ মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতেও শনি জয়ন্তী পালিত হয়। কারণ হিন্দু শাস্ত্র অনুযায়ী, এই দিনে সূর্য ও ছায়ার পুত্র শনির জন্ম হয়েছিল। ধর্ম পুরাণে শনিদেবকে ন্যায়ের দেবতা বলা হয়। তিনি তাঁর ভক্তদের কর্ম অনুসারে ফল প্রদান করেন। যে ব্যক্তি শনি দ্বারা আশীর্বাদ পান, তাদের জীবনে কখনও সমস্যা তৈরি হয় না। অন্যদিকে শনির কুদৃষ্টি যদি কারওর উপর পড়ে তখন তাকে প্রতিদিন নতুন নতুন ঝামেলার সম্মুখীন হতে হয়। শাস্ত্র অনুযায়ী, শনিবার অনেক কাজ করা নিষিদ্ধ। এই নিষিদ্ধ জিনিস ও কাজগুলি শনি জয়ন্তীতেও প্রযোজ্য। তিথি অনুসারে মাথায় রাখলে শনি রোষ থেকে মুক্তি পাওয়া যায় নিমেষে। উন্নতির পথে বাধা কেটে যায় ধীরে ধীরে। এ বছর ১৯ মে শনি জয়ন্তী পালিত হচ্ছে। ভুল করেও এ দিনে কোনও কাজ করা উচিত নয়। কারণ এর জেরে শনিদেবের অসন্তুষ্টির সম্মুখীন হতে পারে আপনাকে।

শনি জয়ন্তীতে কোন কোন কাজগুলি করবেন না

– শনি জয়ন্তীর দিন মনে রাখবেন বাড়িতে লোহার তৈরি কিছু আনবেন না। শনি জয়ন্তীতে লোহার জিনিস কিনে ভগবান শনি ক্রুদ্ধ হন। অজান্তে বা জেনে করলে ধনী থেকে গরিব হতে পারেন আপনি। অর্থকষ্ট ও দুর্ভোগের শিকার হওয়ার সম্ভবনা হতে পারে।

– শনি জয়ন্তীতে কাচের জিনিস কিনবেন না। এ দিনে কাচের কিছু ঘরে আনা উচিত নয়, এতে ভগবান শনি ক্রুদ্ধ হতে পারেন।

– শনি জয়ন্তীর দিন মনে রাখবেন তুলসী, বেল পত্র বা অশ্বত্থ পাতা ভাঙবেন না। এর কারণে শনির প্রকোপে পড়তে পারেন আপনি।

– কথিত আছে সরষেরর তেল, কাঠ ও কালো উরদ দান করলে শনিদেব প্রসন্ন হন। কিন্তু আপনি যদি ভুল করেও শনি জয়ন্তীতে এই জিনিসগুলি কিনে বাড়িতে নিয়ে আসেন, তাতে শনিদেবের কুদৃষ্টির সম্মুখীন হতে পারে।

– যদি শনি জয়ন্তীতে কোনও মন্দিরে শনিদেবকে দর্শন করতে যান তবে মনে রাখবেন ভুল করেও তার চোখের দিকে তাকাবেন না। এতে শনিদেব ক্রুদ্ধ হন বলে মনে করা হয়।

– শনি জয়ন্তীর দিনে নতুন জামাকাপড় বা নতুন জুতা ও চপ্পল কেনা উচিত নয়। এই ধরনের নতুন জিনিস বাড়িতে আনা শুভ বলে মনে করা হয় না।

– এদিন ভুলেও চুল বা নখ কাটবেন না। এতে আর্থিক উন্নতি থমকে যেতে পারে।