Vastu Tips: জীবনে শান্তি ও সমৃদ্ধির জন্য ঘরের কোন দেওয়ালে কেমন কালার কম্বিনেশন উপযুক্ত, জানুন এখানে…

স্তু আচার্য মনোজ শ্রীবাস্তব পাঁচটি রঙের সংমিশ্রণ সম্পর্কে কথা বলেছেন . কিন্তু আপনার জীবনকে আরও ভালভাবে বদলে দেওয়ার সম্ভাবনা রয়েছে৷ আপনি যে কোনও উপায়ে এই সমন্বয়গুলির সাথে খেলতে পারেন।

Vastu Tips: জীবনে শান্তি ও সমৃদ্ধির জন্য ঘরের কোন দেওয়ালে কেমন কালার কম্বিনেশন উপযুক্ত, জানুন এখানে...
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 5:10 AM

বাস্তুতে রং খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভুল দিকের ভুল রঙগুলি গুরুতর বাস্তু ত্রুটি তৈরি করতে পারে যখন সঠিক দিকের সঠিক রং আপনার জীবনে উপকারী হতে পারে। বাস্তু আচার্য মনোজ শ্রীবাস্তব পাঁচটি রঙের সংমিশ্রণ সম্পর্কে কথা বলেছেন . কিন্তু আপনার জীবনকে আরও ভালভাবে বদলে দেওয়ার সম্ভাবনা রয়েছে৷ আপনি যে কোনও উপায়ে এই সমন্বয়গুলির সাথে খেলতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি দেওয়াল এবং পর্দার রঙ, দেয়াল এবং কার্পেটের মধ্যে, একই ঘরে দুটি দেয়ালের মধ্যে বা দেয়ালের রঙ এবং আসবাবের রঙের মধ্যে ব্যবহার করতে পারেন।

লাল এবং গোল্ডেন

বাস্তু অনুসারে, রঙের এই সংমিশ্রণটি সমৃদ্ধি এবং সম্পদকে নির্দেশ করে। আপনি নিশ্চয়ই উপহারের মোড়কে এই সংমিশ্রণটি প্রায়শই ব্যবহার করতে দেখেছেন। উপহারের মোড়কের রঙ সাধারণত সোনালী হয় এবং এর উপর বাঁধা ফিতা লাল হয়। সোনালি রঙ মহাকাশ এবং পৃথিবীকে বোঝায় যখন লাল রঙ আগুনকে বোঝায়। তাই এই সমন্বয় উচ্চতর কর্তৃপক্ষের প্রতিনিধিত্ব করে। অফিসের দক্ষিণ-পশ্চিমে এই রঙের কম্বিনেশন ব্যবহার করতে পারেন। দক্ষিণ-পশ্চিম সাধারণত যেখানে কোম্পানির মালিকের কেবিন বাস্তু অনুসারে অবস্থিত। বাড়িতে, এই রঙের সমন্বয় বেডরুমের জন্য উপযুক্ত নয়। আপনি এটি রান্নাঘর বা বসার ঘরে ব্যবহার করতে পারেন।

সাদা কালো

যদিও এটি একটি অদ্ভুত রঙের সংমিশ্রণ নয়, তবুও খুব কম অভ্যন্তরীণ ডিজাইনার এটি ব্যবহার করতে পছন্দ করবে। সম্ভবত কারণ এটি তাদের কালো এবং সাদা যুগের কথা মনে করিয়ে দেয়। সাধারণভাবে কালোকে দুঃখের রঙ হিসাবে বিবেচনা করা হয় তাই এই রঙের সংমিশ্রণটি ব্যবহার করার সময় কালো কম এবং সাদা বেশি ব্যবহার করুন। বেডরুম এবং অফিসে এই সংমিশ্রণটি এড়িয়ে চলুন তবে আপনি অবশ্যই রান্নাঘরে এটি ব্যবহার করতে পারেন যদি এটি বাড়ির উত্তর-পশ্চিমে অবস্থিত হয়। এমনকি অফিসেও এটি উত্তর, উত্তর-পশ্চিম এবং পশ্চিম দিকে ব্যবহার করা যেতে পারে সতর্কতা সহ যে কম অংশ কালো এবং বেশি সাদা আঁকা হবে। একটি অঙ্গুষ্ঠের নিয়ম যা অনুসরণ করা যেতে পারে তা হল কালো ব্যবহার করা ২০% এর বেশি নয়, কম ভাল হওয়া।

হলুদ এবং সাদা

এটি একটি খুব শুভ রং সমন্বয়. যেখানেই আপনি মনে করেন যে শক্তি স্থবির এবং আপনার শক্তির চলাচলের প্রয়োজন আপনি এই রঙের সংমিশ্রণটি ব্যবহার করতে পারেন। অফিসে আপনি স্টাফ এলাকায় এটি ব্যবহার করতে পারেন. বাড়িতে পুজোর ঘর, স্টাডি রুম বা বসার ঘরে ব্যবহার করতে পারেন।

নীল এবং সবুজ

এটি সত্যিই একটি অদ্ভুত রঙ সমন্বয়. যাইহোক, বাস্তু অনুসারে এটি জল এবং বায়ুকে বোঝায়। অফিসে যেখানেই আপনার বৃদ্ধি এবং অগ্রগতির শক্তির প্রয়োজন হয় আপনি এই সংমিশ্রণটি ব্যবহার করতে পারেন। বিশেষত যদি আপনার বিক্রয় এবং বিপণন বিভাগ উত্তরে অবস্থিত হয় তবে আপনি এই রঙের সংমিশ্রণটি ব্যবহার করতে পারেন।

লাল এবং সবুজ

এটি একটি অনন্য সমন্বয় এবং আপনার পেশায় মর্যাদা এবং খ্যাতি প্রদানের জন্য পুরোপুরি ভারসাম্যপূর্ণ। এই সংমিশ্রণটি পূর্ব, দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ দিকগুলির জন্য সবচেয়ে উপযুক্ত। তাই অফিসে আপনি এই দিকগুলিতে ব্যবহার করতে পারেন এবং বাড়িতে রান্নাঘর যদি এই দিকগুলির মধ্যে একটিতে থাকে তবে আপনি এই শুভ রঙের সংমিশ্রণটি ব্যবহার করতে পারেন। জলপাই সবুজ দেয়াল এবং লাল গালিচা বা লাল সেট্টির সংমিশ্রণ নাম এবং খ্যাতি অর্জনে বিস্ময়কর কাজ করতে পারে।

আরও পড়ুন: New Year 2022: আগামী বছর এই ৪ শুভ তারিখে জন্ম হলে সন্তানের ভবিষ্যত উজ্জ্বল হবে!