Dream Astrology: রাতে দুঃস্বপ্ন দেখলে প্যানিক নয়, বরং এই কাজগুলি করলে সমস্যা থেকে রেহাই পেতে পারেন

কোনও কোনও সময় এমন ভয়ঙ্কর স্বপ্ন দেখি যে যার কারণে সারাদিন তার প্রভাব চলে। ভাল স্বপ্ন তো সুন্দর ভবিষ্যতের লক্ষণ কিন্তু এমন খারাপ আর ভয়ঙ্কর স্বপ্ন দেখলে কী কী হতে পারে, এর থেকে প্রতিকার পেতে কী কী করবেন তা জেনে নিন...

Dream Astrology: রাতে দুঃস্বপ্ন দেখলে প্যানিক নয়, বরং এই কাজগুলি করলে সমস্যা থেকে রেহাই পেতে পারেন
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2021 | 6:28 AM

স্বপ্ন দেখা মানুষের একটি স্বাভাবিক নিয়ম। ঘুমের ভেতর প্রতিরাতে সবাই কমবেশি স্বপ্ন দেখে থাকেন। কারও মনে থাকে, আবার কেউ কেউ ভুলে যান। এসব স্বপ্নের একেকটা হয় একেক রকম। ভাল স্বপ্ন যেমন আমরা দেখে থাকি তেমনি খারাপ বা দুঃস্বপ্নও আমাদের মনে দাপিয়ে বেড়ায়। কোনও কোনও সময় এমন ভয়ঙ্কর স্বপ্ন দেখি যে যার কারণে সারাদিন তার প্রভাব চলে। ভাল স্বপ্ন তো সুন্দর ভবিষ্যতের লক্ষণ কিন্তু এমন খারাপ আর ভয়ঙ্কর স্বপ্ন দেখলে কী কী হতে পারে, এর থেকে প্রতিকার পেতে কী কী করবেন তা জেনে নিন…

দুঃস্বপ্ন দেখলে যা করতে হবে আপনাকে

তুলসীকে প্রণাম- যখনই আপনি খারাপ স্বপ্ন দেখেন, আপনার বাড়িতে উপস্থিত তুলসি গাছের কাছে যান। চোখ বন্ধ করে ভক্তি দিয়ে প্রার্থনা করুন। তারপর হাত জোড় করে ভগবান বিষ্ণুর ধ্যান করুন। আপনার সমস্যা বলুন। এমন করলে ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন।

ধ্যান করুন- স্বপ্ন যদি আপনাকে কষ্ট দেয় তাহলে আপনার প্রিয়জনের কাছে যান এবং তাঁদের পায়ে প্রণাম করুন। আপনার সামর্থ্য অনুযায়ী প্রিয়জনের চরণে কিছু নিবেদন করুন। সেই নৈবেদ্যটি মন্দিরে দান করুন বা ভিক্ষুককে দিন।

সাদা জিনিস দান করুন- সোমবার রাতে যদি খারাপ বা বিরক্তিকর স্বপ্ন দেখে থাকেন তাহলে পরের দিন শিবকে সাদা রঙের ফুল অর্পণ করুন। এ ছাড়া সাদা জিনিসও দান করতে পারেন। আপনি যেকোনও অভাবীকে চাল বা চিনি দান করতে পারেন।

হনুমানজীর কাছে প্রার্থনা করুন- মঙ্গলবার রাতে খারাপ স্বপ্ন দেখলে তার অশুভ প্রভাব এড়াতে পরের দিন খোসা ছাড়া মুগ দান করুন। এরপরে, হনুমানজীর মন্দিরে নারকেল এবং লাল রঙের ফুল অর্পণ করুন। পাশাপাশি হনুমান চালিসাও পাঠ করা উচিত।

গণপতিজীর পূজা করুন- বুধবার রাতে যখনই আপনার খারাপ স্বপ্ন দেখবেন, তখন পরের দিন গণপতির পূজা করুন এবং তাকে নারকেলও অর্পণ করুন।

হলুদ ও চন্দন দান করুন- বৃহস্পতিবার রাতে খারাপ স্বপ্ন দেখলে পরের দিন হলুদ কাপড়ে হলুদ ও ছোলার ডাল দান করলে এর প্রভাব কম হয়।

চিনি মিছরি, চাল দান- শুক্রবার রাতে অশুভ স্বপ্ন দেখলে পরের দিন চাল, চিনি, সাদা মিষ্টি এবং মিষ্টি মাখন দান করুন।

শনিদেবের জিনিস দান করুন- শনিবার রাতে অশুভ স্বপ্ন দেখার পর পরের দিন শনিদেবকে যা (আপনার সামর্থ্য অনুযায়ী) দান করুন।

সবশেষে রবিবারে খারাপ স্বপ্ন দেখলে পরের দিন সকালে গুড় বা লাল কাপড় দান করুন। এ ছাড়া যে কোনও মন্দিরে গিয়ে ভগবানকে নারকেল বা লাল রঙের ফুল নিবেদন করা উচিত।

আরও পড়ুন: