Vastu Tips: ধনী হওয়ার স্বপ্ন সফল করতে মানিব্যাগে কোন কোন জিনিস একেবারেই রাখবেন না, জানুন

বাস্তুশাস্ত্র (VastuSashtra) অনুসারে মানিব্যাগ সংক্রান্ত কিছু জিনিসের যত্ন নিলে টাকা-পয়সা বাঁচানো যায়। বাস্তু মতে, পার্স বা মানিব্যাগে (Moneybag) টাকা ছাড়া অন্য অপ্রয়োজনীয় জিনিস রাখা অশুভ বলে মনে করা হয়।

Vastu Tips: ধনী হওয়ার স্বপ্ন সফল করতে মানিব্যাগে কোন কোন জিনিস একেবারেই রাখবেন না, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 2:12 AM

প্রতিটা মানুষই সংসারে সুখে-শান্তিতে থাকতে চান। আর এই সুখ-শান্তি বজায় রাখার জন্য অর্থের বিশেষ প্রয়োজন। তবে শুধু অর্থ উপার্জন করলেই হবে না। তাঁর সঙ্গেই সেই অর্থের সঞ্চয় করাও প্রয়োজন। অনেক সময় টাকা আয় করলেও কিন্তু টাকা মানিব্যাগে থাকে না। বাস্তুশাস্ত্র (VastuSashtra) অনুসারে মানিব্যাগ সংক্রান্ত কিছু জিনিসের যত্ন নিলে টাকা-পয়সা বাঁচানো যায়। বাস্তু মতে, পার্স বা মানিব্যাগে (Moneybag) টাকা ছাড়া অন্য অপ্রয়োজনীয় জিনিস রাখা অশুভ বলে মনে করা হয়।

ভুলেও এই জিনিসগুলো পার্সে রাখবেন না, সঠিকভাবে মেনে চললে আপনার কোনওদিন অর্থাভাব থাকবেনা।

-বাস্তু মতে চাবি কখনই পার্স বা মানিব্যাগে রাখা উচিত নয়। চাবিটি রাখলে আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

– মানিব্যাগে টাকার সঙ্গে কাগজের মত বিল ইত্যাদি রাখা উচিত নয়। বাস্তুশাস্ত্র অনুসারে, এটি করলে নেতিবাচক শক্তি বৃদ্ধি পায়। এই পর্যায়ে আর্থিক ক্ষতি হয়।

– বাস্তু অনুসারে, যখনই আপনি আপনার পার্স বা মানিব্যাগে টাকা রাখবেন, তখন খেয়াল রাখবেন তা যেন ঠিকমতো রাখা হয়। নোট কখনও পেঁচিয়ে বা অগোছালোভাবে রাখা উচিত নয়।

– কোনও প্রকার ঋণ ও সুদের টাকা পার্সে রাখা উচিত নয়, অন্যথায় টাকা নষ্ট হতে পারে। পার্সে এক চিমটি চাল রাখলে টাকা বাঁচে। এছাড়াও, টাকা দ্রুত খরচ হয় না।

– মানিব্যাগে দেবী লক্ষ্মীর ছবি রাখলে অর্থের অভাব হয় না বরং আর্থিক অনটন থেকেও মুক্তি পাওয়া যায়।

– মা-বাবা বা কোনও গুরুজনের আশীর্বাদি নোট জাফরান এবং হলুদ মিশিয়ে নিজের মানিব্যাগে রাখুন। এটা করলে আর্থিক সমৃদ্ধি বৃদ্ধির পাশাপাশি আপনি বিপদ থেকেও রক্ষা পাবেন।

– অশ্বত্থ গাছ সবসময়ই শুভ লক্ষণের প্রতীক। একটি অশ্বত্থ পাতা জলে ধুয়ে মানিব্যাগে রেখে দিন। সেই পাতাটি শুকিয়ে গেলে ফেলে দিয়ে আবার সতেজ পাতা রাখুন।

আরও পড়ুন: Vastu Tips: কালসর্প দোষ কাটাতে ঘরের কোণে জ্বালান কর্পূর! জীবনে আসতে পারে আমূল পরিবর্তন

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।