Money plant Vastu: ধার-দেনায় ডুবে গিয়েছেন? ভাগ্য় ফেরাতে আজই বাড়িতে আনুন এই লতানে গাছ

Vastu Shastra: বাস্তু অনুসারে, মানি প্ল্যান্ট বসানোর পর যদি কিছু জিনিসের যত্ন না নেওয়া হয়, তাহলে অর্থের ক্ষতির পাশাপাশি অনেক সমস্যাও হতে পারে।

Money plant Vastu: ধার-দেনায় ডুবে গিয়েছেন? ভাগ্য় ফেরাতে আজই বাড়িতে আনুন এই লতানে গাছ
TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 31, 2022 | 10:01 PM

বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্টকে (Money Plant) খুবই শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র (Vastu Shastra) অনুসারে, এই হার্ট শেপের পাতা-যুক্ত গাছটি বাড়িতে রাখলে অর্থে সমৃদ্ধি আসে।অনেক সময় এমন হয় যে বাড়িতে মানি প্ল্যান্ট রাখলেও আর্থিক সংকটে (Financial Loss) পড়তে হয়। আচার্য ইন্দু প্রকাশের মতে, এর সবচেয়ে বড় কারণ হল গাছটি সঠিকভাবে রোপণ না করা। কিন্তু এই গাছ লাগানোর পর অনেক সময় একজন মানুষকে আর্থিক সীমাবদ্ধতার সম্মুখীন হতে হয়। বাস্তু অনুসারে, মানি প্ল্যান্ট বসানোর পর যদি কিছু জিনিসের যত্ন না নেওয়া হয়, তাহলে অর্থের ক্ষতির পাশাপাশি অনেক সমস্যাও হতে পারে। আপনার বাড়িতে সুখ এবং সমৃদ্ধি আকর্ষণ করার জন্য একটি মানি প্ল্যান্ট লাগানোর আগে এবং পরে কিছু নিয়ম মেনে চলতে হয়। বাস্তুমতে নিয়মগুলি মেনে চললে বাড়িতে সুখ-সমৃদ্ধি ফিরে আসে এবং অর্থের কোনও অভাব হয় না।

– বাস্তু মতে, মানি প্ল্যান্ট দক্ষিণ-পূর্ব দিকে রাখা ভাল। এই গাছটিকে এই দিকে রাখলে বাড়ির অর্থনৈতিক অবস্থার উন্নতির পাশাপাশি ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়।

– আপনি যদি মানি প্ল্যান্ট রোপণ করেন তবে মনে রাখবেন এর লতা যেন মাটিতে ছড়িয়ে না পড়ে। এতে বাস্তু দোষ বাড়ে।

– মানি প্ল্যান্ট লাগানোর পর যথেষ্ট যত্ন নিন। মনে রাখবেন যে এটি সময়ে সময়ে জল পরিবর্তন করা প্রয়োজন। কিন্তু অতিরিক্ত জল দেওয়াও ক্ষতিকর হতে পারে। তাই সীমিত পরিমাণে জল দিন।

– আপনি যদি একটি ছোট মানি প্ল্যান্ট রোপণ করেন তবে আপনি এটি একটি ফুলের পাত্র বা বোতলে রোপণ করতে পারেন।

– বাস্তু মতে, মানি প্ল্যান্ট কখনই রোদে রাখা উচিত নয়। তাই ঘরের এমন জায়গায় রাখুন যেখানে সূর্যের আলো এসে না পৌঁছায়।

– বাস্তু বিশ্বাস অনুসারে, মানি প্ল্যান্ট যত সবুজ হয়, তত বেশি শুভ বলে মনে করা হয়। যদি এর পাতা হলুদ হয়ে যায় বা শুকিয়ে যায় তবে এটি অশুভ বলে বিবেচিত হয়।

– লতা থেকে অবিলম্বে শুকিয়ে যাওয়া বা হলদেটে পাতা অপসারণ করা উচিত। অন্যথায়, এর ফলে অর্থের ক্ষতি হয়।

– উত্তর-পূর্ব দিকে কখনও মানি প্ল্যান্ট রাখবেন না বা রোপন করবেন না। এমনটা করলে স্বাস্থ্যের ওপর নেতিবাচক প্রভাব পড়তে পারে।

– বাস্তু অনুসারে, তীক্ষ্ণ কোণগুলি উদ্বেগ এবং নেতিবাচক দিকের উত্স। নেতিবাচক প্রভাবগুলি বাতিল করতে, মানি প্ল্যান্টগুলি কোণে স্থাপন করা যেতে পারে, যা বাড়ির নানান সমস্যা হ্রাস করতে পারে।

এই খবরটিও পড়ুন

– মানি প্ল্যান্টের বিকিরণ শোষণ করার ক্ষমতা রয়েছে এবং তাই টেলিভিশন বা কম্পিউটার বা ওয়াই-ফাই রাউটারের কাছে স্থাপন করা যেতে পারে। বাস্তু অনুসারে মানি প্ল্যান্ট সবসময় বাড়ির ভিতরে রাখতে হবে, বাগানে নয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla