Vastu Tips: বাড়িতে এই গাছ থাকলে আর চিন্তা নেই! কুনজর থেকে অর্থকষ্ট, সব সমস্যার মুশকিল আসান করে এই ‘ম্যাজিক’ গাছ

Vastu Tips For Home: ফেং শুই অনুসারে, ব্যাম্বু প্ল্যান্টের অনেকগুলি ডালপালা থাকে, আর সেই ডালগুলি একসঙ্গে বেঁধে রাখা হয়। বাড়িতে এমন সুন্দর ম্যাজিক গাছ রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

Vastu Tips: বাড়িতে এই গাছ থাকলে আর চিন্তা নেই! কুনজর থেকে অর্থকষ্ট, সব সমস্যার মুশকিল আসান করে এই 'ম্যাজিক' গাছ
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2023 | 9:30 AM

অধিকাংশ মানুষ স্বপ্নের বাড়িকে নিজের মতো করে সাজাতে ভালবাসেন। তবে বাড়িতে যাই করুন না কেন, তা যদি সব বাস্তুনিয়ম মেনে চললে সুখ ও সৌভাগ্য ঝরে ঝরে পড়বে। বাড়িতে কোনও জিনিস বা বস্তু (Vastu) রাখার সময় বাস্তুশাস্ত্রের নিয়মগুলি মেনে চলতে পারেন। যেগুলি খুবই কার্যকর বলে বিবেচিত হয়। আজকাল বাস্তুর পাশাপাশি ফেং শুই (Feng Shui Tips)  টিপসও মানুষের মধ্যে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে নতুন প্রজন্মের মানুষ এগুলি বিশেষ করে ব্যবহার করছেন। ফেং শুই একটি চাইনিজ বাস্তু, যা ঘরের মধ্যে রাখা জিনিস ও গাছপালা সম্পর্কেও তথ্য প্রদান করে,যা বাড়িতে লাগালে নেতিবাচক শক্তি (Negetive Energy) দূর হয় ও সুখ আসে। যদি কোনও ব্যক্তি অর্থ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হন, ফেং শুইতে সেই অলৌকিক গাছ ঘরে লাগাতে পারেন।

সৌভাগ্য বয়ে নিয়ে আসে

ফেং শুই অনুসারে বাড়িতে ব্যাম্বু প্ল্যান্টের চারা রোপণ করা শুভ বলে মনে করা হয়। কারণ এই বিশেষ গাছে রয়েছে পাঁচ গুরুত্বপূর্ণ উপাদান। বাড়িতে এই গাছ লাগালে অনেক ধরনের সমস্যা দূর করে। সেই সঙ্গে অর্থভাগ্যও খুলে যায়। হাতে আসে অনেক টাকা-পয়সা। ফেং শুই অনুসারে, ব্যাম্বু প্ল্যান্টের অনেকগুলি ডালপালা থাকে, আর সেই ডালগুলি একসঙ্গে বেঁধে রাখা হয়। বাড়িতে এমন সুন্দর ম্যাজিক গাছ রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যদি কোনও ব্যক্তি আর্থিক সমস্যার সম্মুখীন হন তাহলে বাড়িতে একটি ব্যাম্বু প্ল্যান্টের চারা লাগাতে হবে। এতে ঘরে ধন-সম্পদ ও সুখ-সমৃদ্ধি ফিরে আসে।

ফেং শুই অনুসারে, যদি ভুরি ভুরি সম্পদ পেতে চান তাহলে ঘরে আটটি ডালপালা-সহ একটি ব্যাম্বু প্ল্যান্ট লাগাতে পারেন। এই গাছের চারা রোপণের সময় তিনটি ডালপালা সমৃদ্ধির জন্য শুভ বলে মনে করা হয়। অন্যদিকে, নয়টি ডালপালাসহ একটি চারা রোপণ করলে আরও সৌভাগ্য ফিরে আসে।

বাস্তুমতে, ব্যাম্বু প্ল্যান্টের উপকারিতা

– বাঁশ গাছটিকে সৌভাগ্যের উদ্ভিদও বলা হয় এবং ফেং শুই অনুসারে এটি বাড়িতে লাগালে সুখ ও সমৃদ্ধি আসে।

– এছাড়াও, আপনি যদি বাড়ির উন্নতি এবং বাড়ির সদস্যদের উন্নতি চান তবে অবশ্যই বাড়িতে একটি বাঁশের চারা লাগান।

– ফেং শুই অনুসারে, বাড়ির পূর্ব দিকে একটি বাঁশের গাছ লাগালে পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উন্নতি হয় এবং দীর্ঘায়ু হয়।

– বাঁশ গাছ লাগালে ঘরে ইতিবাচকতা আসে এবং নেতিবাচকতার অবসান ঘটে। এর পাশাপাশি রয়েছে বদ নজর থেকেও সুরক্ষা।

– যদি একটি বাঁশ গাছ কাউকে উপহার দেওয়া হয় তাহলেই তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।