Shortage of Money: জীবনে আর্থিক সংকটে পড়তে না চাইলে মঙ্গলবার হনুমান মন্ত্র জপ করুন!

প্রচলিত মত অনুসারে, ভগবান হনুমান হলেন শিবের অবতার। কেশরী এবং অঞ্জনা পুত্র হনুমান চৈত্র মাসের একটি মঙ্গলবার পূর্ণিমা তিথিতে জন্মগ্রহণ করেন। আর এই কারণেই মঙ্গলবার পুজিত হন ভগবান হনুমান।

Shortage of Money: জীবনে আর্থিক সংকটে পড়তে না চাইলে মঙ্গলবার হনুমান মন্ত্র জপ করুন!
ভগবান হনুমান হলেন শিবের অবতার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 10:19 AM

মঙ্গলবার হিন্দুধর্মের রাজ্যে সবচেয়ে শুভ দিন হিসাবে বিবেচিত হয়। এই দিনে হনুমানের পূজা করা হয়। বিবেচিত, ভগবান শিবের অবতার, হনুমানজি রামভক্ত হনুমান, বজরংবলী, পবনপুত্র, অঞ্জনীপুত্র ইত্যাদি নামে পরিচিত। শাস্ত্র অনুসারে, এই নামগুলি যদি আপনি আন্তরিক চিত্তে জপ করেন তবে আপনার মনোবাঞ্ছা পূরণ হবে। শুধু তাই নয়, আপনি জীবনে ইতিবাচকতাও পাবেন। যদি আপনার কর্মক্ষেত্রে, জীবনে বা ধনসঞ্চয়ের ক্ষেত্রে ঘন ঘন সমস্যা দেখা দেয় তবে মঙ্গলবার বা ভাল ভাগ্যের জন্য কিছু ব্যবস্থা অনুসরণ করা উচিত। যদি আপনার সমস্ত কাজে কিছু বাধা আসে বা আপনার বিবাহ বিলম্বিত হয়, তবে আপনার মন, শরীর এবং আত্মার ইতিবাচকতার জন্য এই মন্ত্রগুলি জপ করুন।

প্রচলিত মত অনুসারে, ভগবান হনুমান হলেন শিবের অবতার। কেশরী এবং অঞ্জনা পুত্র হনুমান চৈত্র মাসের একটি মঙ্গলবার পূর্ণিমা তিথিতে জন্মগ্রহণ করেন। আর এই কারণেই মঙ্গলবার পুজিত হন ভগবান হনুমান। তবে, সপ্তাহের যে কোনও দিনই হনুমানের পুজো করা যায়। তবে মঙ্গলবার বেশি শুভ মনে করা হয়। তাই এই দিনটি হনুমানকে উৎসর্গ করা হয়েছে। এই দিন হনুমানের আরাধনা করলে সাফল্য, সুখ, শক্তি ও সাহস পাওয়া যায়। মহাবীর হনুমান ‘রামায়ণ’-এর চরিত্র। তিনি অমর। তাই পরবর্তী মহাকাব্য ‘মহাভারত’-এও তার সাবলীল উপস্থিতি লক্ষ করা যায়। এই মহাকাব্যে তিনি কেমন যেন এক ধীর-শান্ত ব্যক্তিত্ব। তার বীরভাব এখানেও বজায় রয়েছে বটে। কিন্তু তার উপরে প্রলেপ পড়েছে জ্ঞানের, অভিজ্ঞতার।

ঋণ থেকে মুক্তি পেতে, সকালে ‘ওম হনুমন্তে নমঃ’ মন্ত্রটি ১০৮ বার জপ করুন।

আদিদেব নমস্তুভ্যম সপ্তসপ্তে দিবাকর| -ত্বম রাভে তারায় স্বস্মানস্মাতসংসার সাগরত||

ওম নমো হনুমতে রুদ্রাবতারায় বিশ্বরূপা অমিত বিক্রমায়

প্রকাটপরক্রমায় মহাবলয় সূর্য কোটিসমপ্রভায় রামদূতায় স্বাহা।।

কর্ম সংক্রান্ত সমস্যার জন্য হনুমানজিকে গুড় ও ছোলা প্রসাদ নিবেদন করতে হবে। সেই প্রসাদ মন্দিরেই বিতরণ করতে হবে।

আরও পড়ুন: Gauri Tritiya 2022: গৌরী তৃতীয় উপোস করে দুঃস্থকে দান করলে জীবনে হবেন সুখী ও সফল